বুধবার, ০৮ ফেব্রুয়ারী ২০২৩, ০৯:৫৬ পূর্বাহ্ন

বিস্ফোরণ আইনের পৃথক দুই মামলায় বিএনপি’র ৫ নেতা কারাগারে প্রেরণ

বিস্ফোরণ আইনের পৃথক দুই মামলায় বিএনপি’র ৫ নেতা কারাগারে প্রেরণ

প্রতিক ছবি

ঝালকাঠি প্রতিনিধিঃ

ঝালকাঠিতে ছাত্রলীগের নেতাকর্মীদের বহনকারী দুটি বাসে সম্প্রতী বোমা হামলার ঘটনায় দায়েরকরা মামলায় ও রাজাপুর থানার বিস্ফোরণ আইনের পৃথক দুই মামলায় উচ্চ আদালতের দেয়া জামিনের মেয়াদ শেষে তারা নিম্ম আদালতে হাজির হলে ২১ জন নেতাকর্মীর জামিন মঞ্জুর এবং বিএনপি ও যুবদলের ৫ নেতাকর্মীর জামিন না মঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

ঝালকাঠির মামলায় নামে ও বেনামে বিএনপির প্রায় অর্ধশত নেতা-কর্মী আসামীর তালিকায় থাকলেও এজাহার নামীয় ১৪ নেতা পৃথক মেয়াদে উচ্চ আদালতের জামিনে ছিলো। রোববার ২২ জানুয়ারি ৮ জনের জামিনের সময়সীমা শেষ হওয়ায় তারা ঝালকাঠি আদালতে হাজির হয়ে জামিন আবেদন করেছিলেন।

এসময় জেলা যুবদলের আহবায়ক শামিম তালুকদার, শহর বিএনপির সাধারন সম্পাদক আনিসুর রহমান তাপু এবং যুবদল সদস্য মো. সাদ্দাম হোসেনকে তাদের জামিন আবেদন নামঞ্জুর করে জেল হাজতে প্রেরনের আদেশ দিয়েছেন জেলা ও দায়রা জজ মোহাম্মদ ওয়ালিউল ইসলাম।

বাকি যেই ৫ আসামীর জামিন আবেদন মঞ্জুর করা হয়েছে তারা হলেন ঝালকাঠি জেলা বিএনপির সদস্য সচীব এড. শাহাদাত হোসেন, শহর বিএনপির সাংগঠনিক সম্পাদক কিবরিয়া তালুকদার কিবু, সেচ্ছাসেবক দলের সাধারন সম্পাদক সরদার সাফায়েত হোসেন, যুবদলের যুগ্ম আহবায়ক জাহিদ হোসেন এবং সদস্য সচীব আনিসুর রহমান খান।

গত ২০২২ সনের ৭ ডিসেম্বর বিএনপি ও অঙ্গ সংগঠনের ১৪ জনের নাম উল্লেখ করে অজ্ঞাত আরও ২৫/৩০ জনকে আসামি করে ঝালকাঠি সদর থানায় অস্ত্র ও বিস্ফোরক দ্রব্য আইনে এই মামলাটি দায়ের করেছিলেন জেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক ও যুবলীগের বর্তমান আহ্বায়ক পৌর কাউন্সিলর রেজাউল করিম জাকির।

মামলার এজাহারে তিনি লিখেছেন, ৬ ডিসেম্বর মঙ্গলবার কেন্দ্রীয় ছাত্রলীগের সম্মেলন শেষে ঝালকাঠি ফেরার পথে রাত ৯টায় জেলা ছাত্রলীগের নেতা-কর্মীদের বহনকারী দুটি বাস বরিশাল-পিরোজপুর আঞ্চলিক মহাসড়কের ঝালকাঠির কৃষ্ণকাঠি ব্রাকমোড় ব্রিজের ওপর এলে তাদের গাড়িকে লক্ষ্য করে পরপর পাঁচটি বোমা ছোড়ে আসামীরা। এতে ছাত্রলীগের ছয় নেতা-কর্মী আহত হন। তাদের সদর হাসপাতালে চিকিৎসা দেয়া হয়।

মামলাটিতে এজাহারনামীয় আসামিরা হলেন- জেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক মো.মনিরুল ইসলাম নুপুর, জেলা যুবদলের আহ্বায়ক শামিম তালুকদার, পৌর শাখার সাধারণ সম্পাদক আনিসুর রহমান তাপু, সাদ্দাম হোসেন, সরদার এনামুল হক এলিন, আনিসুর রহমান, গোলাম কিবরিয়া, শফিকুল ইসলাম লিটন, সরদার সফায়েত হোসেন, মো.নাছির উদিন খানন, আরিফুর রহমান খান, কেশব সুমন, জেলা বিএনপির আহবায়ক অ্যাড. শহাদাৎ হোসেন ও মো. জাহিদ হোসেন।

উক্ত ঘটনায় রাষ্ট্রপক্ষের আইনজীবী জানান, গত ৬ ডিসেম্বর ২০২২ তারিখ রাতে ঝালকাঠি জেলা ছাত্রলীগের নেতাকর্মীদের বহনকারী বাসে বোমা বিস্ফোরেণের অভিযোগের মামলায় ঝালকাঠি পৌর বিএনপির সাধারণ সম্পাদক আনিসুর রহমান তাপু, জেলা যুবদলের আহ্বয়ক শামীম তালুকদার ও জেলা যুবদল নেতা সাদ্দাম হোসেনকে কারাগারে পাঠানো হয়েছে। এ মামলায় জেলা বিএনপি ও অঙ্গ সংগঠনের ১৪ নামধারী নেতাকর্মীসহ মোট ৪৪জন কে আসামী করা হয়েছে।

অপরদিকে গত ২৮ নভেম্বর ২০২২ তারিখ জেলার রাজাপুর উপজেলায় আওয়ামী লীগ নেতাকর্মীদের ওপর বোমা হামলার অভিযোগে বিএনপির অঙ্গ সংগঠনের নামধারী ২৬ নেতাকর্মী সহ মোট ১০৬ জনের বিরুদ্ধে দায়ের হওয়া মামলায় রাজাপুর উপজেলা যুবদলের সভাপতি জাকারিয়া সুমন ও সাধারণ সম্পাদক আল মামুন অভিককে কারাগারে পাঠানো হয়েছে।

Print Friendly, PDF & Email

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন







All rights reserved@KathaliaBarta-2021
Design By Rana