সোমবার, ২৫ অক্টোবর ২০২১, ০৭:০৯ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
ঝালকাঠিতে নিষেধাজ্ঞা অমান্য করে ইলিশ ধরায় ৫ জেলে আটক

ঝালকাঠিতে নিষেধাজ্ঞা অমান্য করে ইলিশ ধরায় ৫ জেলে আটক

ঝালকাঠি প্রতিনিধিঃ 
ঝালকাঠির সুগন্ধা ও বিষখালী নদীতে সরকারী নিষেধাজ্ঞা অমান্য করে ‘মা’ ইলিশ শিকারের অপরাধে পাঁচ জেলেকে আটক করেছে মৎস্য বিভাগ।
এ সময় ৭১ হাজার মিটার অবৈধ কারেন্ট জাল ও ১০ কেজি ইলিশ জব্দ করা হয়। জেলা মৎস্য কর্মকর্তা রিপন কান্তি ঘোষ জানান, নিষেধাজ্ঞা অমান্য করে সুগন্ধা ও বিষখালী নদীতে জেলেরা মা ইলিশ ধরছিল। জেলা, উপজেলা প্রশাসন ও মৎস্য বিভাগ যৌথভাবে নদীতে অভিযান চালিয়ে রাজাপুর উপজেলা থেকে পাঁচ জেলেকে আটক করে।
সোমবার ১১অক্টোবর’২১ সকাল সোয়া ৬টার দিকে রাজাপুর উপজেলার মঠবাড়ি ইউনিয়নের মানকি সুন্দর এলাকার বিষখালী নদীতে অভিযান চালিয়ে ভ্রাম্যমাণ আদালতের বিচারক নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মোক্তার হোসেন এ দণ্ড প্রদান করেন।
পরে ভ্রাম্যমাণ আদালত তাদের ৪ জনকে এক বছর করে কারাদণ্ড ও ১ জনকে পাঁচ হাজার টাকা জরিমানা করে। দণ্ডপ্রাপ্তরা হলো- রাজাপুর উপজেলার ডহরশংকর এলাকার মৃত নাজেম হাওলাদারের ছেলে মো. আক্কাবর হাওলাদার (৬০), মো. শাহ আলম হাওলাদারের ছেলে মো. হাফিজুর হাওলাদার (২৬), ঝালকাঠি সদরের চাঁনপুরা এলাকার মো. জাহাঙ্গীর ব্যাপারীর ছেলে মো. রেজাউল ব্যাপারী (২৫), মো. সেলিম ব্যাপারীর ছেলে মো. রাসেল (২০), এসকেন্দার গাজীর ছেলে মো. খলিলুর রহমান গাজী (৫৫)।
অভিযানের সময় ৭১ হাজার মিটার অবৈধ কারেন্ট জাল ও ১০ কেজি ইলিশ জব্দ করা হয়। জব্দ করা জাল ভ্রাম্যমাণ আদালতের নির্দেশে নদীর তীরে পুড়িয়ে ফেলা হয়। ইলিশ মাছ স্থানীয় একটি এতিম খানায় বিতরণ করা হয়।
Print Friendly, PDF & Email

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন













All rights reserved@KathaliaBarta-2021
Design By Rana