মঙ্গলবার, ০৪ অক্টোবর ২০২২, ০২:০০ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
সরকার সব সময় দুর্যোগে ক্ষতিগ্রস্ত মানুষের পাশে আছে এবং থাকবে : দূর্যোগ ও ত্রাণ প্রতিমন্ত্রী

সরকার সব সময় দুর্যোগে ক্ষতিগ্রস্ত মানুষের পাশে আছে এবং থাকবে : দূর্যোগ ও ত্রাণ প্রতিমন্ত্রী

বার্তা ডেস্ক:

দূর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা: মো. এনামুর রহমান এমপি বলেছেন ঘূর্ণিঝড় ইয়াসের প্রভাবে জলোচ্ছ¡াসে বেড়িবাঁধ ভেঙে উপক‚লীয় জেলাগুলোতে ব্যাপক ক্ষতি হয়েছে। কাঠালিয়া উপজেলায় বিষখালী নদীতে জোয়ারের পানি বৃদ্ধির কারণে উপজেলা পরিষদসহ বিভিন্ন এলাকা প্লাবিত হয়েছে। মাছের ঘের, কাচামরিচের ক্ষেত ও ফসল তলিয়ে গেছে। ইয়াসের প্রভাবে ক্ষতিগ্রস্ত বিষখালী নদীর ঝালকাঠি থেকে বামনা পর্যন্ত বেড়িবাঁধ নির্মাণের জন্য সরকারের কাছে সুপারিশ করা হবে। সরকার সব সময় দুর্যোগে ক্ষতিগ্রস্ত মানুষের পাশে আছে এবং থাকবে। তাদের সহযোগিতায় সব ধরণের পদক্ষেপ গ্রহণ করা হবে বলেও জানান প্রতিমন্ত্রী।

তিনি গতকাল শনিবার (২৯ মে) দুপুরে ঝালকাঠির কাঠালিয়া উপজেলার পশ্চিম আউরা গ্রামে প্রধানমন্ত্রীর উপহার আশ্রয়ন প্রকল্প-২ এর আওতায় গৃহহীন পরিবারের জন্য নির্মিত পাকাবাড়ী ও জমি পরিদর্শনকালে নবনির্মিত আশ্রয়ন প্রকল্পের ঘরগুলো ঘুরে দেখেন, সেখানে বসবাসকারীদের খোঁজখবর নেন এবং তাদের সাথে কথা বলেন। এসময় আশ্রয়কেন্দ্রে বসবাসকারীদের মাঝে ত্রাণ মন্ত্রনালয়ের প্রধানমন্ত্রীর উহার চাল, ডাল, তৈল, পেয়াজ, লবন সহ খাদ্য সামগ্রী বিতরণ করেন প্রতিমন্ত্রী।

ত্রাণ ও দুর্যোগ ব্যবস্থাপনা প্রতিমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভ‚মিহীন মানুষদের জন্য ঘর করে দেওয়ার প্রতিশ্রæতি দিয়েছেন, আমরা তা বাস্তাবায়ন করছি। যারা এখানে বসবাস করছেন তারাও খুশি। উপকারভোগীদের জিজ্ঞাসা করলে সবাই বলেন এ ঘর মাননীয় প্রধানমন্ত্রী দিয়েছেন এবং তারা প্রধান মন্ত্রীকে দোয়া করেন। সরকারের এ প্রকল্প সফল হওয়ায় তিনি সন্তোষ প্রকাশ করেন।

প্রতিমন্ত্রী ডা: মো. এনামুর রহমান এমপি আরো বলেন বাংলাদেশ ঠিক মত এগিয়ে যাচ্ছে, এভাবে যদি আমরা সবাই ও সাংবাদিক ভাইয়েরা আমাদের সাথে থাকে তাহলে ২০৪১ সালের ভিশন আমরা এদেশকে ক্ষুধামুক্ত দারিদ্রমুক্ত করতে পারবো।

এসময় কাঠালিয়া উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. এমাদুল হক মনির, উপজেলা নির্বাহী অফিসার সুফল চন্দ্র গোলদার, উপজেলা প্রকল্প বাস্তাবায়ন কর্মকর্তা আহমাদুর রহমান ও থানা অফিসার ইনচার্জ পুলক চন্দ্র রায়, কেন্দ্রীয় ছাত্রলীগের দুর্যোগ ও ত্রাণ বিষয়ক সম্পাদক ইমরান জোমাদ্দার, প্রতিমন্ত্রীর সফরসঙ্গি, সরকারি কর্মকর্তা ও দলীয় নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

 

 

Print Friendly, PDF & Email

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন







All rights reserved@KathaliaBarta-2021
Design By Rana