মঙ্গলবার, ০৪ অক্টোবর ২০২২, ০৭:০৪ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
বরগুনা বামনায় ছাগলের নাম “হিরো আলম”

বরগুনা বামনায় ছাগলের নাম “হিরো আলম”

মোঃ ফোরকান আকন:

মুসলমানদের ধর্মীয় উৎসব ঈদুল আজহা বাকি মাত্র কিছুদিন। সে উপলক্ষ্যে খামারিরা প্রস্তুতি নিচ্ছেন। দেশব্যাপী প্রতিদিনই বিশাল আকারের গরুর ও ছাগলের প্রকাশ হচ্ছে গণমাধ্যমে।সাকিবখান, জায়েদ খান, কালো মানিক, বস, রাজা মিয়া আরো কত নামের গরু! এবার জানা গেল – কোরবানির জন্য প্রস্তুত হচ্ছে বরগুনা বামনায় দিনমজুর জালাল হাওলাদারের ৭০ কেজি ওজনের ছাগলের নাম রাখা হয়েছে ‘হিরো আলম’।

হিরো আলম সারাদেশে একটি আলোচিত-সমালোচিত নাম। মিউজিক ভিডিও, সিনেমা ও বর্তমানে বিভিন্ন দেশের ভাষায় গান গেয়ে তুমুল আলোচিত তিনি। তার নামেই নিজের এই প্রিয় ছাগলের নাম ‘হিরো আলম’রেখেছে এর জালাল হাওলাদার ।

ছাগলটি এখন বরগুনা বামনা উপজেলার শফিপুর গ্রামের দিন মজুর জালাল হাওলাদারের খামারে যত্নে লালন করা হচ্ছে। এটি মূলত হরিয়ানা জাতে ছাগল। বর্তমান এই ছাগলটি দাম হাঁকা হচ্ছে ৯০ হাজার টাকা হিরো আলমের নামে ছাগলটি দেখতে প্রতিদিনই বিভিন্ন এলাকা থেকে এসে ভিড় করছেন জালাল হাওলাদারের বাড়িতে। জালাল হাওলাদার জানান, প্রায় দুই বছর আগে পাবনা থেকে ত্রিশ হাজার টাকা দিয়ে ছাগলটি কেনেন তিনি।

এরপর একে প্রাকৃতিক খাবার খাইয়ে পরম যত্নে লালন-পালন করেছেন। তার খামারের এই ছাগলটি বামনা উপজেলার সবচেয়ে বড় ছাগল বলে দাবি করেন জালাল হাওলাদার। ছাগলের এমন নামকরণের সম্পর্কে জালাল হাওলাদার বলেন, নামের জনপ্রিয়তার ভিত্তিতেই এ নামকরণ।

অনেকেই তো গরুর নাম শাকিব খান, ডিপজল, সুলতান, সিনবাদ, মানিক, রতন, রাজা-বাদশা, খোকাবাবু ইত্যাদি রাখে। আমিও তাদের মতো আমার ছাগলের নাম রেখেছি হিরো আলম। অনেক আগে থেকেই গরু ও ছাগল লালন-পালন করেন জালাল হাওলাদার । গত কোরবানি ঈদেও বিশাল আকারের ছাগল গবিক্রি করেছেন তারা।

উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডাঃ প্রদীপ কুমার সরকার” বলেন, বামনার ‘হিরো আলম’এলাকা ব্যাপক সাড়া ফেলেছে। একে দেখতে ভিড় জমাচ্ছে মানুষ। ছাগলটি উপজেলার মধ্যে সবচেয়ে বড়। হিরো আলম বিক্রিতে আমরাও জালাল হাওলাদারকে সার্বিকভাবে সহযোগিতা করব।’

 

Print Friendly, PDF & Email

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন







All rights reserved@KathaliaBarta-2021
Design By Rana