বুধবার, ০৫ অক্টোবর ২০২২, ০৯:২৪ পূর্বাহ্ন

ঝালকাঠির ভীমরুলিতে পেয়ারাসহ ফলচাষীদের ঋণ বিতরণ অনুষ্ঠান

ঝালকাঠির ভীমরুলিতে পেয়ারাসহ ফলচাষীদের ঋণ বিতরণ অনুষ্ঠান

পেয়ারাসহ ফলচাষ সম্প্রসারণ ও এর সঙ্গে সংশ্লিষ্টদের জীবনমান উন্নয়নে ঝালকাঠি সদর উপজেলার ভীমরুলিতে মঙ্গলবার চাষীদের মাঝে প্রকাশ্যে ঋণ/বিনিয়োগ বিতরণ করা হয়েছে। বাংলাদেশ ব্যাংকের উদ্যোগে ও ৬টি ব্যাংক শাখার ব্যস্থাপনায় অনুষ্ঠানের আয়োজন করা হয়। ব্যাংকগুলো হচ্ছে- ইসলামী ব্যাংক, ব্্র্যাক ব্যাংক, আল আরাফাহ ব্যাংক, সোশ্যাল ইসলামী ব্যাংক, বাংলাদেশ কৃষি ব্যাংক ও মার্কেন্টাইল ব্যাংক।

বাংলাদেশ ব্যাংক বরিশাল এর নির্বাহী পরিচালক মাঈন উদ্দিন আহমেদ এতে প্রধান অতিথি ছিলেন। বাংলাদেশ ব্যাংক বরিশাল এর মহাব্যবস্থাপক শেখ জাকীর হোসেন ও ঝালকাঠি সদর উপজেলা পরিষদের মহিলা ভাইসচেয়ারম্যান ইসরাত জাহান সোনালী ছিলেন বিশেষ অতিথি। সভাপতিত্ব করেন ইসলামী ব্যাংকের এক্সিকিউটিভ ভাইসপ্রেসিডেন্ট ও হেড অব জোন মোঃ আমিনুর রহমান। বিশেষ আলোচকরা হলেন- বাংলাদেশ ব্যাংকের উপমহাব্যবস্থাপক মোঃ আলাউদ্দিন হোসেন ও ডেপুটি ডাইরেক্টর মোঃ জাহিদুল ইসলাম; কীর্তিপাশা ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান ভবেন্দ্রনাথ হালদার ও সূর্যালোক নিউজ সম্পাদক হেমায়েত উদ্দিন হিমু। এছাড়া কৃষি ব্যাংকের ম্যানেজার মোঃ আসাদুজ্জামান খান এবং গ্রাহক পরিমিতা মিস্ত্রী ও এনায়েত করিম বক্তৃতা করেন।

অনুষ্ঠানে ১২ জন চাষীর হাতে ছয় লক্ষাধিক টাকার চেক তুলে দেয়া হয়। চাষীদের চাহিদানুযায়ী ঋণ বিতরণ অব্যাহত থাকবে বলে জানিয়েছেন ব্যাংক কর্মকর্তারা। ব্র্যাক ব্যাংকের ম্যানেজার মোঃ শামিউল ইসলাম, ইসলামী ব্যাংকের ম্যানেজার মোঃ খলিলুর রহমান, আল আরাফাহ ইসলামী ব্যাংকের ম্যানেজার এসএম খালিদ হোসেন তালুকদার, সোশ্যাল ইসলামী ব্যাংকের ম্যানেজার মোঃ মাসুদুর রহমান ও মার্কেন্টাইল ব্যাংক এর ম্যানেজারসহ ব্যাংক কর্মকর্তাবৃন্দ এবং পেয়ারা-আমড়াচাষীসহ স্থানীয় বিশিষ্ট ব্যক্তিরা উপস্থিত ছিলেন।

 

Print Friendly, PDF & Email

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন







All rights reserved@KathaliaBarta-2021
Design By Rana