মঙ্গলবার, ০৫ মার্চ ২০২৪, ০৭:৩৬ পূর্বাহ্ন

জেলা-উপজেলা থেকে সাধারণ রোগী শেবাচিমে পাঠাতে নিষেধাজ্ঞা

জেলা-উপজেলা থেকে সাধারণ রোগী শেবাচিমে পাঠাতে নিষেধাজ্ঞা

অনলাইন ডেস্ক:

বরিশালে করোনা সংক্রমণ বৃদ্ধি পাওয়ায় বরিশাল সদর ব্যতিত অন্যান্য জেলা ও উপজেলা থেকে শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে (শেবাচিম) সাধারণ রোগী পাঠাতে নিষেধাজ্ঞা জারি করেছে বরিশাল বিভাগীয় স্বাস্থ্য অধিদপ্তর।

শুক্রবার দুপুরে বিষয়টি নিশ্চিত করেছেন বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. বাসুদেব কুমার দাস।

ইতোমধ্যে বরিশাল বিভাগের সব জেলা সিভিল সার্জন, জেলা সদর হাসপাতালের তত্ত্বাবধায়ক ও উপজেলা হাসপাতাল এবং উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তাদের কাছে চিঠি পাঠানো হয়েছে।

বাসুদেব কুমার দাস বলেন, ‘করোনা সংক্রমণ বরিশাল জুড়ে দিন দিন বৃদ্ধি পেয়ে চলছে। যার মধ্যে বরিশাল মহানগরীতে আক্রান্তের সংখ্যা সব থেকে বেশি। সব দিক বিবেচনায় নিয়ে সাধারণ রোগী যারা রয়েছেন- যেমন অল্প জখম, সর্দি বা কাশির রোগী, অর্থাৎ যেসব চিকিৎসা জেলা ও উপজেলা হাসপাতালে সম্ভব সেইসব রোগীদের বরিশাল শের-ই -বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে আসতে নিষেধাজ্ঞা দেওয়া হয়েছে।’

তিনি জানান, বরিশাল মেডিকেল কলেজ হাসপাতালের আন্তঃবিভাগে প্রতিদিন দেড় থেকে দুই হাজার রোগী ভর্তি থাকেন। এছাড়া বর্হিবিভাগে রোগী সংখ্যা তো এমনিতেই অনেক। এর মধ্যে করোনা সংক্রমণ বৃদ্ধি পাওয়ায় এই রোগীদের সংখ্যা আরও বৃদ্ধি পাওয়ায় চিকিৎসকদের হিমশিম খেতে হচ্ছে। যেসব রোগীদের চিকিৎসা জেলা বা উপজেলা হাসপাতালে দেওয়া সম্ভব তারাও ভিড় করছেন এই হাসপাতালে। তাই এই সিদ্ধান্ত নেয়া হয়েছে।

বাসুদেব দাস বলেন, ‘নিষেধাজ্ঞার পরও যদি কোনো রোগী বরিশাল মেডিকেলে নিয়ে আসা হয় তাহলে ওই রোগীকে যথাযথ চিকিৎসা দেওয়া হবে। ফিরিয়ে দেওয়া হবে না।’

 

সূত্র: সমকাল

 

Print Friendly, PDF & Email

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন







All rights reserved@KathaliaBarta 2023
Design By Rana