সোমবার, ০৩ অক্টোবর ২০২২, ০৬:০৪ অপরাহ্ন

কাঠালিয়ায় অসহায় কৃষকের আমনের বীজ রোপন করে দিলেন মুক্তিযোদ্ধার সন্তান

কাঠালিয়ায় অসহায় কৃষকের আমনের বীজ রোপন করে দিলেন মুক্তিযোদ্ধার সন্তান

বার্তা ডেস্ক:

ঝালকাঠির কাঠালিয়ায় অসহায় কৃষকের আমনের বীজ রোপন করে দিলেন মুক্তিযোদ্ধার সন্তান মইনুল হোসেন উজ্জল। তিনি সাবেক উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ড কাউন্সিলের কমান্ডার ও সাবেক উপজেলা আওয়ামী লীগের সভাপতি বীরমুক্তিযোদ্ধা মো. নুরুল হক জমাদ্দার চান মিয়া’র ছেলে। মইনুল হোসেন উজ্জল উপজেলা পল্লী সঞ্চয় ব্যাংক কাঠালিয়া উপজেলা শাখায় ফিল্ড সুপারভাইজার হিসেবে কর্মরত আছেন। তাঁর নিজ গ্রাম উপজেলার আওরাবুনিয়া এলাকার হত দরিদ্র কৃষক আবদুল সালাম হাওরাদার অর্থাভাবের কারণে শ্রমিককে পারিশ্রমিক দিয়ে তার চাষকৃত বগড়া জমিতে আমন বীজ রোপন করতে পারছিলেন না। অপরদিকে মাঠের পানি নেমে যাওয়ার আশংকার চরম বিপাকে পড়েছিলেন কৃষক সালাম। অন্য চাষীদের কাছে তার এ দূর্দশার খবর পেয়ে অফিস বন্ধের দিন গত শনিবার যুবক মইনুল হোসেন উজ্জল ছুটে যান ওই কৃষকের বাড়ি এবং তাকে সাথে নিয়ে মাঠের আমন বীজ রোপন করে দেন। অসহায় কৃষকের মাঠে বীজ রোপন পরোপকারী এ দৃষ্টান্তের ছবি সামাজিক যোগাযোগ ফেইজবুকে স্থানীয় কতিপয় যুবক পোষ্ট দিলে তা ব্যাপক সাড়া পায়।

কৃষক আবদুল সালাম হাওলাদার বলেন, লোকমুখে শুনে মইনুল হোসেন উজ্জল ভাই সকাল বেলা আমার বাড়িতে হাজির হয়েছেন। এবং আমার সাথে আমনের বীজ রোপন করেছেন। আমি তাকে অনেক নিষেধ করলেও আমার কথা শোনেন নাই। মানুষরে বিপদে তাকে সব সময় এগিয়ে আসতে দেখেছি। এর আগেও তিনি বিভিন্ন সময় এলাকার মানুষের উপকার করেছেন। সব সময় তার মঙ্গল কামনা করি।

মইনুল হোসেন উজ্জল বলেন, মানুষের বিপদে আমি বসে থাকতে পারি না। নিজের সাধ্যমত উপকার করার চেষ্টা করি। কৃষক আবদুল সালাম হাওলাদার আমনের বীজ রোপন করতে পারছিলেন না। তাই আমার অফিস বন্ধের সময় তাকে বীজ রোপনে সাহাস্য করেছি মাত্র। বঙ্গবন্ধুর আদর্শে কাজ করে যেতে চাই যত দিন বেঁচে আছি।

 

 

Print Friendly, PDF & Email

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন







All rights reserved@KathaliaBarta-2021
Design By Rana