বুধবার, ০১ মে ২০২৪, ০২:২৫ পূর্বাহ্ন

ইরানের হামলার আশঙ্কায় ইসরাইলে উচ্চ সতর্কতা

ইরানের হামলার আশঙ্কায় ইসরাইলে উচ্চ সতর্কতা

ইরানের হামলার আশঙ্কায় ইসরাইলে উচ্চ সতর্কতা
ইরানের হামলার আশঙ্কায় উচ্চ সতর্কতায় রয়েছে ইসরাইলি বাহিনী। ছবি: সংগৃহীত

আন্তর্জাতিক ডেস্ক:

সিরিয়ার রাজধানী দামেস্কে ইরানি দূতাবাসে বিমান হামলার পর আতঙ্কে রয়েছে ইসরাইল। ইরানের প্রতিশোধমূলক হামলার আশঙ্কায় ইসরাইলে হাই অ্যালার্ট জারি করা হয়েছে। সংবাদমাধ্যম টাইমস অব ইসরাইল বলছে, শনিবার (১৩ এপ্রিল) ভোর থেকে ইসরাইলি প্রতিরক্ষা বাহিনী সারাদেশে সবদিক থেকেই উচ্চ সতর্কতায় রয়েছে।

 শুক্রবার মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন বলেছেন, ইরান শিগগিরই ইসরাইলে হামলা চালাতে পারে। তবে ইসরাইলে হামলা না চালানোর জন্য ইরানকে সতর্ক করে মার্কিন প্রেসিডেন্ট বলেন, আমি হামলা নিয়ে নিশ্চিত তথ্য পেতে চাই না। তবে ধারণা করছি, শিগগিরই এ হামলা চালানো হবে।
বাইডেন বলেন, আমরা ইসরাইলকে রক্ষা করতে প্রতিশ্রুতিবদ্ধ। এই রাষ্ট্রটির প্রতি সবসময় আমাদের সমর্থন থাকবে। ইসরাইলকে রক্ষা করতে আমরা অবশ্যই সহযোগিতা করব এবং ইরান সফল হতে পারবে না।

এদিকে সম্ভাব্য হামলা মোকাবিলার প্রস্তুতি নিতে শীর্ষ কর্মকর্তাদের সঙ্গে বৈঠক করেছেন ইসরাইলের প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু।

বৈঠকে ইরানের সম্ভাব্য হামলার বিষয়ে আলোচনা করলেও সিদ্ধান্ত কি নিয়েছেন সে বিষয়ে কিছুই জানা যায়নি। তবে, যেকোনো হামলা মোকাবিলায় নেতানিয়াহু বাহিনী প্রস্তুত রয়েছে বলে জানানো হয়।

গত ১ এপ্রিল সিরিয়ার রাজধানী দামেস্কে ইসরাইলি বিমান হামলায় সিরিয়া ও লেবাননে ইরানের সেনাবাহিনীর এলিট ফোর্স আইআরজিসির দুই শীর্ষ কমান্ডারসহ অন্তত ১১ জন কর্মকর্তা নিহত হন। এরপর থেকে ইরানের শীর্ষ সামরিক ও সরকারি কর্মকর্তারা বারবার প্রতিশোধের হুঁশিয়ারি দিয়ে আসছেন।
Print Friendly, PDF & Email

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




Archive Calendar

Mon Tue Wed Thu Fri Sat Sun
1234567
891011121314
15161718192021
22232425262728
2930  




All rights reserved@KathaliaBarta 2023
Design By Rana