বুধবার, ২৯ Jun ২০২২, ০৫:৫৬ পূর্বাহ্ন

রাশিয়া-ইউক্রেনের আলোচনায় উল্লেখযোগ্য অগ্রগতি হয়েছে: রুশ প্রতিনিধি

রাশিয়া-ইউক্রেনের আলোচনায় উল্লেখযোগ্য অগ্রগতি হয়েছে: রুশ প্রতিনিধি

অনলাইন ডেস্ক:

ইউক্রেন সংকট নিরসনে রাশিয়া ও ইউক্রেনের মধ্যে চলমান আলোচনায় উল্লেখযোগ্য অগ্রগতি হয়েছে। রাশিয়ার প্রতিনিধিদলের সদস্য লিওনিদ স্লুটস্কি এ কথা বলেছেন। রাশিয়ার রাষ্ট্রায়ত্ত বার্তা সংস্থা আরআইএ এর বরাত দিয়ে মার্কিন সংবাদমাধ্যম এ তথ্য জানিয়েছে।

রাশিয়ার প্রতিনিধিদলের সদস্য লিওনিদ স্লুটস্কি বলেন, ‘যদি আমরা আলোচনা শুরুর পূর্বের পরিস্থিতির সঙ্গে রাশিয়া ও ইউক্রেনের বর্তমান পরিস্থিতির অবস্থানের তুলনা করি তাহলে আমরা দেখতে পাব যে—সেখানে উল্লেখযোগ্য অগ্রগতি হয়েছে।’

লিওনিদ স্লুটস্কি আরও বলেন, ‘আমি আশা করি, এই অগ্রগতি উভয় প্রতিনিধি দলের ঐকমত্যের অবস্থান তৈরি করতে পারবে এবং শেষ পর্যন্ত একটি চুক্তি স্বাক্ষরের জন্য চূড়ান্ত সিদ্ধান্তের দিকে পৌঁছাবে।’

দুই দেশের মধ্যে বেশ কয়েক দফা আলোচনা হলেও সেখান থেকে কোনো ধরনের ফলাফল এখনো আসেনি। তবে, গত শুক্রবার রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন বলেছেন—ইউক্রেনের সঙ্গে আলোচনায় ‘কিছু ইতিবাচক অগ্রগতি’ অর্জিত হয়েছে।

বিপরীতে মার্কিন ও ইউরোপীয় কর্মকর্তা ও কূটনীতিকেরা সিএনএন-এর সঙ্গে আলাপকালে তাঁরা সবাই আলোচনার অবস্থা এবং অর্জন নিয়ে গভীর সংশয় প্রকাশ করেছেন। তাঁদের মতে, আজ পর্যন্ত পুতিন এমন কোনো পদক্ষেপ নেননি যা কিনা যুদ্ধ শেষ করতে কূটনৈতিক প্রচেষ্টাকেই প্রাধান্য দেয়।

Print Friendly, PDF & Email

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন













All rights reserved@KathaliaBarta-2021
Design By Rana