শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০২:৩৫ পূর্বাহ্ন

অনলাইনে কেনা জন্মদিনের কেক খাওয়ার পর শিশুর মৃত্যু

অনলাইনে কেনা জন্মদিনের কেক খাওয়ার পর শিশুর মৃত্যু

অনলাইনে কেনা জন্মদিনের কেক খাওয়ার পর শিশুর মৃত্যু
মানবী মারা যাওয়ার কয়েক ঘণ্টা আগে ছবিটি তোলা হয় । ছবি: ভিডিও থেকে নেওয়া

জন্মদিনে কেক খাওয়ার কয়েক ঘণ্টা পর শিশুর মৃত্যু; অভিযোগ, অনলাইনে কেনা কেকটি ছিল বিষাক্ত

জন্মদিনে ১০ বছরের মানবীর জন্য অনলাইন থেকে তার পছন্দের একটি চকলেট কেক অর্ডার করা হয়েছিল। সন্ধ্যায় বাড়িতেই  পরিবারের সবাই মিলে কেক কেটে ও খেয়ে আনন্দ করে। এর কয়েক ঘণ্টা পরই পরিবারের সবাই অসুস্থ হয়ে পড়ে। মানবীর অবস্থার অবনতি ঘটলে হাসপাতালে নেওয়া হয় তাকে। কিন্তু শেষ রক্ষা আর হয়নি। হাসপাতালে নেওয়ার কিছুক্ষণ পর মারা যায় শিশুটি।

মর্মান্তিক এই ঘটনা ভারতের পাঞ্জাব প্রদেশের পাতিয়ালা শহরে। মৃত্যুর মাত্র কয়েক ঘণ্টা আগে কেক কেটে পরিবারের সদস্যদের সঙ্গে মানবীর জন্মদিন উদ্‌যাপনের হাস্যোজ্জ্বল একটি ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ব্যাপক ছড়িয়ে পড়েছে।

মানবীর দাদা হারবান লাল বলেন, গত রোববার সন্ধ্যা সাতটার দিকে কেক কাটে মানবী। এরপর চলে খাওয়াদাওয়া। কিন্তু রাত ১০টার দিকে পরিবারের সবাই অসুস্থ হয়ে পড়ে। দুই বোন বমি করতে থাকে। প্রচণ্ড তৃষ্ণায় মুখ শুকিয়ে আসছিল মানবীর। সে বারবার পানি খাচ্ছিল। এরপর সে ঘুমিয়ে পড়ে।

মানবীর দাদা আরও বলেন, মানবীর শারীরিক অবস্থার আরও অবনতি ঘটলে পরদিন ভোরে দ্রুত তাকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে তাকে অক্সিজেন দেওয়া হয় ও ইসিজি পরীক্ষা করা হয়। কিন্তু তাকে বাঁচানো যায়নি। কিছুক্ষণ পরই তাকে মৃত ঘোষণা করা হয়।

পরিবারটির অভিযোগ, ‘কেক কানহা’ বেকারি থেকে অর্ডার করা কেকটিতে বিষাক্ত উপাদান ছিল।

এই ঘটনায় বেকারি মালিকের বিরুদ্ধে স্থানীয় থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করা হয়েছে। পুলিশ বলেছে, ‘শিশুটির সুরতহাল করা হয়েছে। কেকের কিছু নমুনা পরীক্ষার জন্য পাঠানো হয়েছে। আমরা প্রতিবেদনের জন্য অপেক্ষা করছি।’

 

Print Friendly, PDF & Email

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




All rights reserved@KathaliaBarta 2023
Design By Rana