শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৫:১৩ অপরাহ্ন

কাঠালিয়ায় রাতের আধারে এক কৃষকের সর্বনাশ

কাঠালিয়ায় রাতের আধারে এক কৃষকের সর্বনাশ

কাঠালিয়ায় রাতের আধারে এক কৃষকের সর্বনাশ

ফারুক হোসেন খান:

ঝালকাঠির কাঠালিয়ায় রাতের আধারে বিরোধীয় জমির কলা, পেপে ও লাউগাছসহ বিভিন্ন জাতের সবজীগাছ কেটে ফেলার অভিযোগ উঠেছে। গতকাল বৃহস্পতিবার রাতের যেকোন সময় উপজেলার চেঁচরী রামপুর ইউনিয়নের উত্তর চেঁচরী গ্রামের কৃষক শহীদুল হকের এসব গাছ কাটে দুর্বৃত্তরা। জমির মালিক কৃষক শহীদুল হকের দাবী তাদের সাথে জমিজমা নিয়ে যাদের সাথে বিরোধ চলছে তারাই এ ঘটনা ঘটিয়েছে।

ভুক্তভোগী কৃষক জানান, একই এলাকার আলতাফ হোসেন হাওলাদার, রত্তন খানের সাথে দীর্ঘদিন ধরে জমি নিয়ে বিরোধ চলছে। এর জেরে গত শুক্রবার (২৮ জুলাই) সকাল ৯টার দিকে আলতাফ হোসেন, রত্তন খানসহ ৭/৮জন মিলে শহীদুল হকের দখলীয় জমির সীমানা বেড়া ভেঙ্গে ভিতরে ঢুকে বিভিন্ন প্রজাতীর বেশ কিছু ফলজ ও বনজ গাছপালা কেটে ফেলে। এবং সেখানে তারা নুতন গাছ রোপন করে জমি দখলের চেষ্টা করে। খবর পেয়ে সেখানে গিয়ে বাঁধা দিলে শহীদুল হককে বিভিন্ন ধরনের ভয়ভীতি ও খুন জখমের হুমকি দেয় আলতাফ হোসেন ও রক্তন খান। শহীদুল হক আরো জানান, এ ঘটনায় ঝালকাঠি অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আদালতে গত রোববার (৩০ জুলাই) একটি মামলা (মামলা নং-৫০৪) করলেও পুলিশ যথা সময়ে নোটিশ জারি না করায় বিবাদীরা রাতের আধারে এ ঘটনা ঘটায়।

সকল অভিযোগ অস্বীকার করে আলতাফ হোসেন জানান, তার কেনা জমি জোর পুর্বক দখলে নিয়েছে শহীদুল হক। এনিয়ে তাদের মধ্যে তর্কবির্তক হয়েছিল।

থানার ওসি মো. শহীদুল ইসলাম জানান, এখনও কোন লিখিত অভিযোগ পাইনি। তারপরও খোঁজ নিয়ে দেখছি।

আরও পড়ুন : কাঠালিয়ায় বিদ্যুৎপৃষ্ট হয়ে পল্লী বিদ্যুৎ কেন্দ্রের ইনচার্জ ও লাইনম্যানের মৃত্যু

Print Friendly, PDF & Email

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




Archive Calendar

Mon Tue Wed Thu Fri Sat Sun
1234567
891011121314
15161718192021
22232425262728
2930  




All rights reserved@KathaliaBarta 2023
Design By Rana