বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৮:০৪ অপরাহ্ন

শেবাচিমে ৯ টায় নার্সদের কর্মবিরতি শুরু ১২ টায় প্রত্যাহার

শেবাচিমে ৯ টায় নার্সদের কর্মবিরতি শুরু ১২ টায় প্রত্যাহার

বরিশাল প্রতিনিধি:

বরিশাল শেরেবাংলা মেডিকেল কলেজ হাসপাতালে পুলিশের হামলায় এক নার্স আহতের অভিযোগে কর্মবিরতি ঘোষণা করা হয়েছিল। পরে ধর্মঘট প্রত্যাহার করে আন্দোলন চালিয়ে যাওয়ার ঘোষণা দেওয়া হয়।
এর আগে বৃহস্পতিবার সকাল সাড়ে ৯টা থেকে কর্মবিরতি শুরু করে নার্সরা। তারা নিজেদের কাজ বন্ধ রেখে হাসপাতাল পরিচালকের কার্যালয় ঘেরাও করে বিক্ষোভ করে এবং এ হামলার বিচার না হওয়া পর্যন্ত কর্মবিরতি অব্যাহত থাকবে বলে জানায় নার্সেস অ্যাসোসিয়েশনের নেতারা।

জানাগেছে, গভীর রাতে বরিশাল নগরীর রূপাতলী উকিলবাড়ি সড়কের বিপরীত দিকে একটি অ্যাম্বুলেন্সের ধাক্কায় আহত হন পুলিশের পরিদর্শক সালাউদ্দিন। এ সময় তাকে উদ্ধার করে পুলিশ সদস্যরা শেরেবাংলা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে ভর্তি করে। সে সময় হাসপাতালে তুচ্ছ বিষয় নিয়ে সিনিয়র স্টাফ নার্স সাইফুল ইসলামের সঙ্গে সালাউদ্দিনের সঙ্গে থাকা পুলিশ সদস্যদের তর্কবিতর্ক হয়। একপর্যায়ে তাদের মধ্যে মারামারি হয়।

বরিশাল শেরেবাংলা মেডিকেল কলেজ হাসপাতাল নার্সেস অ্যাসোসিয়েশনের সভাপতি মোস্তাফিজুর রহমান বলেন, আমরা আমাদের কর্মস্থলেও নিরাপদ নই। আমাদের ওপর হামলা চালানো হচ্ছে। আমাদের সাইফুলকে বেধড়ক মারধর করেছে কয়েকজন পুলিশ সদস্য। আহতাবস্থায় ভর্তি করা হয়েছে হাসপাতালে। এ হামলার বিচার না হওয়া পর্যন্ত আমাদের আন্দোলন চলবে।
বরিশাল কোতোয়ালি মডেল থানার পরিদর্শক (তদন্ত) লোকমান হোসেন বলেন, পুরো বিষয়টি সমাধানের চেষ্টা চলছে।

বরিশাল শেরেবাংলা মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ডা. এইচএম সাইফুল ইসলাম বলেন, ‘হাসপাতালের একজন সিনিয়র স্টাফ নার্সকে রাতে মারধরের ঘটনা শুনেছি। কারা করেছে বিষয়টি খোঁজ নিয়ে আমাদের পক্ষ থেকে যথাযথ ব্যবস্থা নেওয়ার চেষ্টা চলছে।’

এদিকে শেবাচিমের নার্স ও চিকিৎসকদের ব্যবহার সন্তষজনক নয় বলে দাবি সচেতেন মহলের।

Print Friendly, PDF & Email

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




All rights reserved@KathaliaBarta 2023
Design By Rana