বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৯:৩১ পূর্বাহ্ন

মোবাইলেই ঘুরে দেখুন মসজিদে নববির ভেতর–বাহির

মোবাইলেই ঘুরে দেখুন মসজিদে নববির ভেতর–বাহির

ঘরে বসেই মদিনার পবিত্র মসজিদে নববির ভেতর-বাহির ঘুরে দেখতে চান? মহানবী (সা.)-এর পবিত্র রওজা মোবারক খুব কাছ থেকে দেখে দরুদ-সালাম পেশ করতে চান? জান্নাতের এক টুকরো ভূমি হিসেবে পরিচিত পবিত্র রিয়াজুল জান্নাহ দেখে মন ভরাতে চান? আপনার জন্যই দারুণ এক আয়োজন করে রেখেছে সৌদি আরবের সরকারি সংস্থা ‘কিং ফাহাদ গ্লোরিয়াস কোরআন প্রিন্টিং কমপ্লেক্স’-এর ভার্চুয়াল রিয়েলিটি টিম। স্মার্টফোন কিংবা কম্পিউটারে ব্রাউজ করেই উপভোগ করতে পারবেন মসজিদে নববির স্বর্গীয় সৌন্দর্য।

২০০১ সালে কিং ফাহাদ গ্লোরিয়াস কোরআন প্রিন্টিং কমপ্লেক্স কর্তৃপক্ষ ভার্চুয়াল রিয়েলিটি প্রকল্পের অনুমোদন দেয়। প্রকল্পের প্রধান তত্ত্বাবধায়ক ছিলেন সৌদি আরবের ইসলামবিষয়ক মন্ত্রী ড. আবদুল লতিফ বিন আবদুল আজিজ আল-শায়েখ, নির্বাহী তত্ত্বাবধায়ক ছিলেন শায়খ তালাল বিন রাজিন আল-রেহাইলি এবং প্রযুক্তি বিশেষজ্ঞ ও ফটোগ্রাফার ছিলেন যথাক্রমে আলি ইবনে আবদুল্লাহ বর্নাভি ও হানি ইবনে জাকি আল-ফুল।

২০১০ সালে পবিত্র মসজিদের নববির ভেতর-বাহিরের অর্ধশত উচ্চমানের ছবি যুক্ত করে এই চমৎকার সাইটটি তৈরি করা হয়। ৩৬০ ডিগ্রিতে ছবিগুলো ঘুরিয়ে-ফিরিয়ে চারপাশের সৌন্দর্য উপভোগ করার সময় শোনা যাবে মসজিদে নববির আজান, পবিত্র কোরআনের তেলাওয়াতও।

ছবিগুলোর মধ্যে রয়েছে, মহানবী (সা.)-এর রওজা শরিফ, রিয়াজুল জান্নাহ, বাবুস সালাম, বাবে জিবরাইল, বাবুর রহমাহ, বাবে আবু বকর সিদ্দিক, বাবে ওমর ইবনুল খাত্তাব, সবুজ গম্বুজ, মসজিদে নববির ভেতরের দৃশ্য, মসজিদে নববির ছাদ, লাইব্রেরি, বাকি গোরস্থানসহ আশপাশের সবকিছুই।

তাহলে আর দেরি কেন? চলুন, দরুদ শরিফ পড়ে ভার্চ্যুয়ালি ঘুরে আসা যাক মসজিদে নববি ও মহানবী (সা.)-এর পবিত্র রওজায়…ক্লিক করুন এখানে

 

Print Friendly, PDF & Email

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




All rights reserved@KathaliaBarta 2023
Design By Rana