রবিবার, ১৯ মে ২০২৪, ১২:১৫ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
ঝালকাঠিতে নির্বাচনী প্রচারণা শেষে ফেরার পথে প্রতিপক্ষের হামলায় আহত ৭ কাঠালিয়ায় ভোট যুদ্ধে এগিয়ে সাহিদা আক্তার বিন্দু, নির্বাচনী প্রতীক ‘প্রজাপতি’ শান্তিপুর্ণ পরিবেশ ও সহিংসতা প্রতিরোধে কাঠালিয়ায় পিএফজির লিফলেট বিতরণ কাঠালিয়ায় প্রতীক পেয়েই ভোটের মাঠে প্রচার-প্রচারণায় ব্যস্ত প্রার্থীরা কাঠালিয়ায় উপজেলা পরিষদ নির্বাচনে কে কোন মার্কা পেলেন দেখে নিন! কাঠালিয়ায় আচরণবিধি লঙ্ঘনের দায়ে দুই চেয়ারম্যান প্রার্থীকে জরিমানা কাঠালিয়ায় এসএসসি ও সমমানে জিপিএ-৫ পেয়েছে ৫১ শিক্ষার্থী কাঠালিয়ায় দূর্বৃত্তদের আগুনে পুড়ে ছাই বীরমুক্তিযোদ্ধা বসত ঘর কাঠালিয়ায় আচরণবিধি লঙ্ঘনের দায়ে দুই চেয়ারম্যান প্রার্থীকে জরিমানা কাঠালিয়া উপজেলা যুবদলের আহবায়ক পদ থেকে রাসেল সিকদারকে অব্যাহতি
বরিশাল অঞ্চলের কো-অডিনেটর নির্বাচিত হলেন সাংবাদিক ফারুক খান

বরিশাল অঞ্চলের কো-অডিনেটর নির্বাচিত হলেন সাংবাদিক ফারুক খান

বরিশাল অঞ্চলের কো-অডিনেটর নির্বাচিত হলেন সাংবাদিক ফারুক খান

নিজস্ব প্রতিবেদক:

রাজনৈতিক সামাজিক ও ধর্মীয় সম্প্রীতিসহ বিভিন্ন উন্নয়ণ মুলক কাজ করা সংগঠন দি-হাঙ্গার প্রজেক্ট বাংলাদেশ পিস এ্যাম্বেসেডর নেটওয়ার্ক (প্যান) এর দুই দিন ব্যাপি কর্মশালা ও কমিটি গঠন করা হয়েছে।
গত সোমবার দি-হাঙ্গার প্রজেক্ট বাংলাদেশ আয়োজনে ও আইএফইএসের সহযোগীতায় সাগরকন্যা কুয়াকাটার হোটেল সি-ক্রাউন ইন্টারন্যাশনাল কনভেনশন হলে (২৯-৩০আগস্ট) দুইদিন ব্যাপি এ কর্মশালা অনুষ্ঠিত হয়।
সভায় দি-হাঙ্গার প্রজেক্ট বাংলাদেশ, বরিশাল অঞ্চলের পিস এ্যাম্বেসেডর নেটওয়ার্কের কর্মকর্তা, উন্নয়ণ কর্মী, জনপ্রতিনিধি, রাজনৈতিক, যুব ও সুশীল সমাজের নেতৃবৃন্দ এতে অংশ নেন।
দি-হাঙ্গার প্রজেক্ট বাংলাদেশ বরিশাল অঞ্চলের আঞ্চলিক সমন্বয়কারি মেহের আফরোজ মিতা, প্রজেক্টের সিনিয়র ট্রেইনার তুহিন আফসারী, নাগরিক প্রকল্পের প্রজেক্ট ম্যানেজার জুনায়েদ ইকবাল, মনিটরিং অফিসার কাজী ফাতিমা বর্নালী, জেলা ফ্যাসিলেটর মায়মুনা আক্তার রুবি ও এরিয়া ফিল্ড অফিসার মেহেদী হাসান তানভির।

এছাড়া আইএফএস বাংলাদেশের অফিসার সাকিল ফয়সাল, মেহেদী হাসান বাবু ও বিএম রাজিব আহম্মেদ এতে উপস্থিত ছিলেন। জাতীয় সংগীতের মধ্য দিয়ে কর্মশালা শুরু হয়। কর্মশালায় পিস ফ্যাসিলেটর গ্রæপ (পিএফজি) কার্যক্রম ও বার্ষিক প্রতিবেদন উপস্থাপন করা হয়। পরে গ্রহনযোগ্য নির্বাচনই, গনতন্ত্রের একমাত্র শক্তি ” বিষয়ে বিতর্ক প্রতিযোগীতা অনুষ্ঠিত হয়। এতে ধানসিঁরি ও সুগন্ধা নামের দুটি দল অংশ গ্রহন করেন। সমান সংখ্যক নম্বর পাওয়ায় উভয় দলকেই বিজয়ী ঘোষনা করা হয়।

পরে দি-হাঙ্গার প্রজেক্ট বাংলাদেশ, পিস এ্যাম্বেসেডর নেটওয়ার্ক বরিশাল অঞ্চলের কো-অডিনেটর সাংবাদিক ফারুক হোসেন খানের সভাপতিতত্বে কর্মশালায় বক্তব্য রাখেন বরিশালের আগৈলঝাড়া উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগ নেতা জসিম উদ্দিন সরদার, উপজেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক মাহাবুব আলম মাহবুব, নারী নেত্রী সুমা কর ও পিএফজি কো-অডিনেটর জেমস রিপন বাড়ৈ। বাবুগঞ্চ উপজেলা যুবলীগের সাবেক সাধারন সম্পাদক ও উপজেলা আওয়ামী নেতা মাসুদ করিম লাবু, উপজেলা বিএনপি নেতা নাসির উদ্দিন খান ও প্রধান শিক্ষক সাইদুর রহমান। নলছিটি পৌরসভার পৌর মেয়র আবদুল ওয়াহেদ কবির, কাউন্সিলর, বীরমুক্তিযোদ্ধা ও উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি তাজুল ইসলাম দুলাল চৌধুরী, উপজেলা বিএনপির সভাপতি আনিসুর রহমান হেলাল, পিএফজি কো-অডিনেটর সাংবাদিক খলিলুর রহমান। ঝালকাঠির সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগ নেতা মো.মঈন তালুকদার, ঝালকাঠি পৌরসভার সাবেক কাউন্সিলর নারী নেত্রী নাসিমা কামাল, জেলা সুজন সভাপতি ইলিয়াস সিকদার ফরহাদ ও জেলা বিএনপির দপ্তর সম্পাদক এ্যাডভোকেট মিজানুর রহমান মুবিন। কাঠালিয়া উপজেলা ছাত্রলীগের সাবেক সাধারন সম্পাদক ও জেলা পরিষদের সাবেক সদস্য শাখাওয়াত হোসেন অপু, উপজেলা যুব মহিলা লীগের আহবায়ক নাজমিন তুলি ও বিএনপি নেতা নাসির উদ্দিন হাওলাদার প্রমূখ।

সভায় নাগরিক অধিকার, নাগরিকদের কর্তব্য, রাজনৈতিক, সামাজিক ও ধর্মীয় সম্প্রীতির বিষয়ে আলোকপাত করা হয়। পরে অংশগ্রহনকারিরা সম্প্রীতি রক্ষায় নানা সুপারিশ উপস্থাপন করেন।
শেষে দি-হাঙ্গার প্রজেক্ট বাংলাদেশ, বরিশাল অঞ্চলের পিস এ্যাম্বেসেডর নেটওয়ার্কের কমিটির আঞ্চলিক গঠন করা হয়। এতে পরিবেশ সংগঠক সমকাল ও শতকন্ঠ পত্রিকার সাংবাদিক ফারুক হোসেন খান কো-অডিনেটর নির্বাচিত করা হয়।  কমিটির অন্য সদস্যরা হলেন, যুগ্ম কো-অডিনেটর সাবেক ভাইস চেয়ারম্যান জসিম উদ্দিন সরদার ও সাবেক কাউন্সিলর নাসিমা কামাল।

উপদেষ্টা সদস্য নির্বাচিত হন তাজুল ইসলাম দুলাল চৌধুরী, সাবেক উপজেলা পরিষদের চেয়ারম্যান খালেদা ওয়াহাব, মাহাবুব আলম মাহবুব, এ্যাডভোকেট মিজানুর রহমান মুবিন ও নাজমিন তুলি।
নির্বাহী সদস্য হলেন উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মঈন তালুকদার, বিএনপি সভাপতি আনিসুর রহমান হেলাল, আওয়ামী লীগ নেতা মাসুদ করিম লাবু, সুমা কর ও শাখাওয়াত হোসেন অপু।
সাধারন সদস্যরা হলেন ইলিয়াস সিকদার ফরহাদ, জেমস রিপন বাড়ৈ, সাবেক উপজেলা পরিষদের নারী ভাইস চেয়ারম্যান ডালিয়া নাসরিন, মো.খলিলুর রহমান, মো.সাইদুর রহমান, মো.নাসির উদ্দিন হাওলাদার ও মো.নাসির উদ্দিন খান।

নবনির্বাচিত কমিটিকে শপথ বাক্য পাঠ করান দি-হাঙ্গার প্রজেক্ট বাংলাদেশ বরিশাল অঞ্চলের আঞ্চলিক সমন্বয়কারি মেহের আফরোজ মিতা। নবনির্বাচিত কমিটির কো-অডিনেটর সাংবাদিক ফারুক হোসেন খান সমাপনি বক্তব্যের মধ্য দিয়ে কর্মশালার সমাপনি ঘোষনা করেন।

 

Print Friendly, PDF & Email

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




Archive Calendar

Mon Tue Wed Thu Fri Sat Sun
 12345
6789101112
13141516171819
20212223242526
2728293031  




All rights reserved@KathaliaBarta 2023
Design By Rana