শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ১১:১৪ অপরাহ্ন

প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রথম বিনা মূল্যে বই দেয়া সিদ্ধান্ত গ্রহণ করেছেন: আমু এমপি

প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রথম বিনা মূল্যে বই দেয়া সিদ্ধান্ত গ্রহণ করেছেন: আমু এমপি

ঝালকাঠি প্রতিনিধি:

আওয়ামী লীগের কেন্দ্রীয় উপদেষ্টা পরিষদ সদস্য ও শিল্পমন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি আমির হোসেন আমু বলেছেন,বঙ্গবন্ধু কন্যা,প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রথম বই দেয়া সিদ্ধান্ত গ্রহণ করেছেন।তখোন প্রথম বছর ২ কোটি বই পুড়িয়ে দেয়া হয়েছিল। তার কারণ যেখানে বই রাখা হয়েছিল।যে সকল কর্মচারী নিয়োগপ্রাপ্ত ছিলেন (বিএনপি)বিগতদিনের সরকারের আমলের।আজকে যে বই বিতরণ করা হচ্ছে এটা তো আওয়ামী লীগের সন্তান হিসেবে বিতরণ করা হচ্ছে না। দেশের সন্তান হিসাবে দেশের সন্তানদের বিতরণ করা হচ্ছে।  বঙ্গবন্ধু কন্যা, প্রধানমন্ত্রী শেখ হাসিনার যোগ্য নেতৃত্বের কারণে বছরের প্রথম দিনে শিক্ষার্থীদের বিনা মূল্যে বই বিরতণ করা হচ্ছে।সকল শিক্ষার্থীরা এর সুফল ভোগ করছে।

আমির হোসেন আমু আজ দুপুরে ঝালকাঠি সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে আয়োজিত ‘বই উৎসবে’ প্রধান অতিথি হিসেবে বক্তৃতা করেন। এ সময় তিনি ঠিকমতো লেখাপড়া করার মাধ্যমে নিজেকে যোগ্য নাগরিক হিসেবে গড়ে তোলার জন্য শিক্ষার্থীদের প্রতি আহ্বান জানিয়ে বলেন, সরকার সব সময় তাদের পাশে রয়েছে। যুগোপযোগী শিক্ষানীতিসহ নানামুখী পদক্ষেপ গ্রহণের ফলে আমাদের ছেলেমেয়েরা এখন বিশ্বের সাথে তাল মিলিয়ে চলতে পারছে।

আমির হোসেন আমু পরে শিক্ষার্থীদের হাতে বই তুলে দিয়ে বই উৎসব উদ্বোধন করেন। এবারে ঝালকাঠি জেলায় বিভিন্ন স্তরের ৩৬৮ মাধ্যমিক ৫৮৭ প্রথমিক শিক্ষাপ্রতিষ্ঠানে মাধ্যমিক ৩ লাখ ৫৬ হাজার ৩৫০,প্রথমিকে ৩ লাখ ২ হাজার ৮৯৫ খানা বই দেয়া হবে।

ঝালকাঠির জেলা প্রশাসক ফারাহ গুল নিঝুম এর সভাপতিত্বে পুলিশ সুপার আফরুজুল হক টুটুল, জেলা শিক্ষা অফিসার মোঃ সিদ্দিকুর রহমান,সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মারুফা বেগম বক্তব্য রাখেন।

অনুষ্ঠানে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও জেলা পরিষদ চেয়ারম্যান সরদার অ্যাডভোকেট খান সাইফুল্লাহ পনির, সদর উপজেলা চেয়ারম্যান খান আরিফুর রহমান ও পৌর মেয়র লিয়াকত আলী তালুকদারসহ বিশিষ্ট ব্যক্তিরা উপস্থিত ছিলেন।

Print Friendly, PDF & Email

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




All rights reserved@KathaliaBarta 2023
Design By Rana