শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ১২:০৭ পূর্বাহ্ন

নারীর ক্ষমতায়নে প্রধানমন্ত্রী কাজ করছে: আমু এমপি

নারীর ক্ষমতায়নে প্রধানমন্ত্রী কাজ করছে: আমু এমপি

ঝালকাঠি প্রতিনিধি:

শিল্পমন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ও কেন্দ্রীয় ১৪ দলের সমন্বয়ক ও মুখপাত্র, সাবেক শিল্প ও খাদ্যমন্ত্রী আমির হোসেন আমু বলেছেন,অর্ধেক জনগোষ্ঠী নারীসমাজকে বাদ দিয়ে বা পাশ কাটিয়ে দেশের সার্বিক উন্নয়ন সম্ভব নয়।এজন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রতিটি ক্ষেত্রে নারীর ক্ষমতায়নসহ তাদেরকে এগিয়ে নেয়ার জন্য কাজ করছে।প্রধানমন্ত্রী শেখ হাসিনা ক্ষমতায় আসার পরে এদেশের নারীদের প্রতিটি ক্ষেত্রে স্বাবলম্বী করা হচ্ছে।নারীরা এখন আর পিছিয়ে নেই।

আজ বুধবার সকাল সাড়ে ১০ টায় জেলা শিল্পকলা একাডেমিতে নারী দিবসের আলোচনা সভায় প্রধান অতিথির বক্তাব্যে নিতি একথা বলেন। “ডিজিটাল প্রযুক্তি ও উদ্ভাবন,জেন্ডার বৈষম্য করবে নিরসন” এ প্রতিপাদ্য নিয়ে ঝালকাঠিতে নানা আয়োজনে আন্তর্জাতিক নারী দিবস পালিত হয়। এ উপলক্ষে জেলা প্রশাসন ও মহিলা বিষয়ক অধিদফতরের উদ্যোগে বুধবার সকাল সাড়ে ১০ টায় জেলা প্রশাসক কার্যালয় প্রাঙ্গণ থেকে একটি বর্ণাঢ্য শোভাযাত্রা বের করা হয়। শোভাযাত্রা উদ্বোধন করেন আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য ও সাবেক শিল্পমন্ত্রী আমির হোসেন আমু এমপি।

জেলা প্রশাসক ফারাহ্ গুল নিঝুম এর সভাপতিত্বে বক্তব্য রাখেন,পুলিশ সুপার আফরুজুল হক টুটুল,জেলা মহিলা বিষয়ক কর্মকর্তা আয়েশা ছিদ্দিকা, সচেতন নাগরিক কমিটির(সনাক) সভাপতি ড. কামরুন্নেছা আজাদ, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান ইসরাত জাহান সোনালী।অন্যানের মধ্যে জেলা পরিষদ চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক অ্যাডভোকেট খান সাইফুল্লাহ পনির, জেলা আওয়ামী লীগ সহ সভাপতি ও উপজেলা পরিষদ চেয়ারম্যান খান আরিফুর রহমান,পৌরমেয়র লিয়াকত আলী তালুকদারসহ বিভিন্নসামাজিক সংগঠনের নেতৃবৃন্দসহ বিশিষ্টজনরা উপস্থিত ছিলেন।

Print Friendly, PDF & Email

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




All rights reserved@KathaliaBarta 2023
Design By Rana