বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৮:২৫ অপরাহ্ন

ঝালকাঠির আলোর জাগরণী একতার উদ্যোগে কুয়াকাটা সৈকতের বর্জ্য অপসারণ

ঝালকাঠির আলোর জাগরণী একতার উদ্যোগে কুয়াকাটা সৈকতের বর্জ্য অপসারণ

ঝালকাঠির আলোর জাগরণী একতার উদ্যোগে কুয়াকাটা সৈকতে বর্জ্য অপসারণ

ঝালকাঠি প্রতিনিধিঃ
সমাজ সংস্কারের মহান ব্রতকে সামনে রেখে ঝালকাঠির সামাজিক স্বেচ্ছাসেবামূলক সংগঠন আলোর জাগরণী একতা পরিষদের উদ্যোগে কুয়াকাটা সমুদ্রসৈকতের পাড়ে দিন ব্যাপী পরিষ্কার পরিচ্ছন্নতা অভিযান।
গত শুক্রবার (১১ ফেব্রুয়ারি) আলোর জাগরণী একতা পরিষদের উদ্যোগে সারাদিন ব্যাপী কুয়াকাটা সমুদ্র সৈকতের ৪ কিলোমিটার পাড় থেকে কয়েক শত কেজি প্লাস্টিক তথা অপচনশীল বর্জ্য অপসারণ করেন। এতে অংশগ্রহণ করেন আলোর জাগরণী একতা পরিষদের প্রধান উপদেষ্টা গোলাম মাওলা ফেরদৌস, সভাপতি আল আমিন আকন, সাধারণ সম্পাদক শিব্বির হোসেন, সাংগঠনিক সম্পাদক সিফাত উল্লাহ সহ শতাধিক সদস্য, কুয়াকাটা পুলিশ, সাংবাদিক ও মানবাধিকার কর্মীরা।
অভিযান শেষে সংগঠনের প্রধান উপদেষ্টা গোলাম মাওলা ফেরদৌস, টুরিস্টদের উদ্দেশ্যে বলেন, সমুদ্র সৈকত কুয়াকাটা যা আমাদের দেশের জন্য সৃষ্টিকর্তার থেকে পাওয়া সেরা উপহার এই সৈকত আমাদের পরম বন্ধু আমাদেরকে নানাভাবে সহযোগিতা করেন এর বিনিময়ে তাকে আমরা উপহার দিয়েছি এক অনাকাঙ্ক্ষিত জীবন। যা আমাদের পরিবেশের ভারসাম্য রক্ষা করতে অপারগ, তাই আপনারা পরিবেশের ভারসাম্য রক্ষার স্বার্থে যেখানে সেখানে প্লাস্টিক তথা অপচনশীল বর্জ্য না ফেলে নির্দিষ্ট স্থানে বর্জ্য ফালাবেন। তবেই আমাদের এই ক্ষুদ্র প্রচেষ্টা একটু হলেও সৈকতের ভবিষ্যৎ রক্ষা করতে সক্ষম হবে।
Print Friendly, PDF & Email

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




All rights reserved@KathaliaBarta 2023
Design By Rana