সোমবার, ০৬ মে ২০২৪, ০১:৪২ পূর্বাহ্ন

ঝালকাঠিতে অর্ধশত টিউবওয়েল চুরি, থানায় অভিযোগ

ঝালকাঠিতে অর্ধশত টিউবওয়েল চুরি, থানায় অভিযোগ

ঝালকাঠিতে অর্ধশত টিউবওয়েল চুরি, থানায় অভিযোগ

ঝালকাঠি প্রতিনিধিঃ

ঝালকাঠির রাজাপুরে টিউবওয়েল চুরির হিড়িক পড়েছে। চোরদের হাত থেকে রেহাই পাচ্ছে না মসজিদ মাদ্রাসাসহ ধর্মীয় প্রতিষ্ঠানের টিউবওয়েলও।

বুধবার (৬মার্চ) এ ঘটনায় গালুয়া দূর্গাপুর গ্রামের মোজাহিদুল হকের ছেলে আতিকুল ইসলাম রাজাপুর থানা লিখিত অভিযোগ দিয়েছেন।

বিষয়টি নিশ্চিত করেছেন রাজাপুর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মু. আতাউর রহমান।

লিখিত অভিযোগে জানা গেছে, অজ্ঞাতনামা বিবাদীরা পশ্চিম গালুয়া স্কুল এন্ড কলেজ এর পশ্চিম পাশে একটি টিউবওয়েল চুরি করে নিয়েছে। একইভাবে মঙ্গলবার রাতে ওই এলাকার হাবিবেন নেছা এতিমখানা টিউবওয়েলটিও চুরি হয়ে গেছে। এছাড়া গালুয়া দুর্গাপুর গ্রামের হানিফের ছেলে হেলালের বাড়ির টিউবওয়েল ও রশিদ তালুকদারের ছেলে ইমরান তালুকদারের বাড়ির টিউবওয়েলও চুরি করে নিয়েছে চোরের দল।

খোঁজ নিয়ে জানা গেছে, গত এক সপ্তাহে দিনে উপজেলার গালুয়া দুর্গাপুর ও পুটিয়াখালি গ্রাম থেকে অন্তত ১০টিরও বেশি টিউবওয়েল চুরি হয়েছে। উপজেলার বিভিন্ন স্থানে গত এক মাসে অন্তত অর্ধশত টিউবওয়েল চুরির ঘটনা ঘটেছে বলে জানা গেছে।

ভুক্তভোগী ইমরান, হেলাল ও আতিকুল ইসলাম জানান, বেশকিছু দিন ধরে গালুয়া দুর্গাপুর ও পুটিয়াখালি গ্রাম থেকে অন্তত ১০টিরও বেশি টিউবওয়েল চুরি হয়েছে। চোরদের হাত থেকে রেহাই পাচ্ছে না মসজিদ, মাদ্রাসা ও এতিমখানাসহ ধর্মীয় প্রতিষ্ঠানের টিউবওয়েলও। মাদকসেবী ও ছিচকে চোরেরা একের পর এক টিউবওয়েল চুরি করে নিয়ে যাচ্ছে। এতে করে এলাকার গরীব ও দরিদ্র পরিবারগুলোতে বিশুদ্ধ পানির সংকট দেখা দিয়েছে। মাদ্রাসা ও এতিমখানার টিউবওয়েল চুরি হয়ে যাওয়ার ফলে শিশু শিক্ষার্থীরা বিশুদ্ধ পানি পান করতে চরম ভোগান্তি পোহাচ্ছে। মসজিদের মুসল্লিরাও ভোগান্তিতে পড়েছে। শুষ্ক মৌসুমে খাল-পুকুরে পর্যাপ্ত পানি না থাকায় এবং টিউবওয়েল চুরি হয়ে যাওয়া চরম পানি সংকট দেখা দিয়েছে। এতে নানা রকম ভোগান্তি পড়হে হচ্ছে বৃদ্ধ, নারী, পুরুষ ও শিশুদের। এ বিষয়ে আইনশৃঙ্খলা বাহিনীর সুদৃষ্টি কামনা ও নজরদারির দাবি জানান ক্ষতিগ্রস্থরা।

রাজাপুর থানার ওসি মু. আতাউর রহমান বলেন, এক ব্যক্তি টিউবওয়েল চুরির ঘটনায় লিখিত অভিযোগ দিয়েছে। তবে টিউবওয়েল তো মহাসড়কের পাশে থাকে না। বিভিন্ন বাড়ির পিছনে থাকে তাই সবার সর্তকতার সাথে থাকতে হবে। আমরা তদন্ত করে আইনগত ব্যবস্থা নিবো।

 

Print Friendly, PDF & Email

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




Archive Calendar

Mon Tue Wed Thu Fri Sat Sun
 12345
6789101112
13141516171819
20212223242526
2728293031  




All rights reserved@KathaliaBarta 2023
Design By Rana