শুক্রবার, ১৭ মে ২০২৪, ১২:০২ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
কাঠালিয়ায় প্রতীক পেয়েই ভোটের মাঠে প্রচার-প্রচারণায় ব্যস্ত প্রার্থীরা কাঠালিয়ায় উপজেলা পরিষদ নির্বাচনে কে কোন মার্কা পেলেন দেখে নিন! কাঠালিয়ায় আচরণবিধি লঙ্ঘনের দায়ে দুই চেয়ারম্যান প্রার্থীকে জরিমানা কাঠালিয়ায় এসএসসি ও সমমানে জিপিএ-৫ পেয়েছে ৫১ শিক্ষার্থী কাঠালিয়ায় দূর্বৃত্তদের আগুনে পুড়ে ছাই বীরমুক্তিযোদ্ধা বসত ঘর কাঠালিয়ায় আচরণবিধি লঙ্ঘনের দায়ে দুই চেয়ারম্যান প্রার্থীকে জরিমানা কাঠালিয়া উপজেলা যুবদলের আহবায়ক পদ থেকে রাসেল সিকদারকে অব্যাহতি জেলাও শ্রেষ্ঠ অধ্যক্ষ একেএম কামরুজ্জামান কাঠালিয়ায় ইউনিয়ন বিএনপি’র সভাপতি বহিস্কার কাঠালিয়ায় এমপি’র শারিরীক সুস্থ্যতা কামনায় দোয়া মাহফিল
কাঠালিয়া উপজেলাকে ভূমিহীন ও গৃহহীন মুক্ত ঘোষণা

কাঠালিয়া উপজেলাকে ভূমিহীন ও গৃহহীন মুক্ত ঘোষণা

বার্তা ডেস্ক:

মুজিববর্ষ উপলক্ষে ঝালকাঠি জেলায় তৃতীয় পর্যায়ের দ্বিতীয় ধাপে প্রধানমন্ত্রীর উপহার জমিসহ ঘর পাচ্ছেন ১৫২ গৃহহীন ও ভ‚মিহীন পরিবার। এর মধ্যে নলছিটি উপজেলায় ১২২ ও রাজাপুরে ৩০ পরিবারকে আগামীকাল (২১ জুলাই) প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঘর হস্তান্তর করবেন। এ উপলক্ষে আজ দুপুরে জেলা প্রশাসক কার্যালয়ের সভাকক্ষে সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। এতে বক্তব্য দেন জেলা প্রশাসক মো. জোহর আলী।

উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. কামাল হোসেন, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মো. নাজমুল আলম, এডিএম লতিফা জান্নাতি, সদর উপজেলা নির্বাহী কমকর্তা সাবেকুন নাহান ও নেজারত ডেপুটি কালেক্টর মো. বশির গাজী।

জেলা প্রশাসক মো. জোহর আলী জানান, ঝালকাঠি জেলায় এ পর্যন্ত এ পর্যন্ত ১৬২৬টি ঘর গৃহহীন ও ভ‚মিহীনদের মধ্যে বরাদ্দ দেওয়া হয়েছে। জেলায় ১১৩ একর সরকারি খাস জমি দখলদারদের হাত থেকে মুক্ত করা হয়েছে। ওই জমিতে ঘর তুলে গৃহহীনদের দেওয়া হয়েছে। কাঁঠালিয়া উপজেলায় গৃহহীন ও ভ‚মিহীন কোন পরিবার না থাকায় এই উপজেলাকে গৃহহীন ও ভ‚মিহীন মুক্ত ঘোষণা করা হবে। আগামী ২১ জুলাই প্রধানমন্ত্রী এ ঘোষণা দেবেন।

সংবাদ সম্মেলনে জানানো হয়, তৃতীয় পর্যায়ের দ্বিতীয় ধাপে আগামী ২১ জুলাই প্রধানমন্ত্রী নলছিটিতে ১২২টি এবং রাজাপুরে ৩০টি ঘর উপহার দিবেন। ইতোমধ্যে নলছিটি উপজেলার বহরমপুর ও মাটিভাঙা এলাকায় এবং রাজাপুরে কৈবর্তখালী এলাকায় এ ঘরগুলো নির্মাণ করা হয়। ঘরে বিদ্যুৎ সংযোগ ও নলক‚পের ব্যবস্থাও করা হয়েছে। এখন শুধু হস্তান্তরের অপেক্ষায় আছে ঘরগুলো। এছাড়াও এদিন কাঁঠালিয়া উপজেলাকে ভ‚মিহীন ও গৃহহীন মুক্ত উপজেলা ষোঘণা করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

 

Print Friendly, PDF & Email

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




Archive Calendar

Mon Tue Wed Thu Fri Sat Sun
 12345
6789101112
13141516171819
20212223242526
2728293031  




All rights reserved@KathaliaBarta 2023
Design By Rana