শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৯:০৪ পূর্বাহ্ন

কাঠালিয়ায় বিস্ফোরক আইনের মামলায় বিএনপির দুই নেতা কারাগারে

কাঠালিয়ায় বিস্ফোরক আইনের মামলায় বিএনপির দুই নেতা কারাগারে

প্রতিক ছবি

বার্তা ডেস্ক:

ঝালকাঠির কাঠালিয়ায় বিস্ফোরক আইনের মামলায় উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক আখতার হোসেন নিজাম মীরবহর ও  বিএনপি নেতা মো. জাকির হোসেন কবির হাওলাদারের জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠিয়েছেন আদালত।

আজ সোমবার দুপুরে জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মো. ওয়ালিউল ইসলাম শুনানি শেষে এ আদেশ দেন। রাষ্ট্রপক্ষে শুনানিতে অংশ নেন জেলা ও দায়রা জজ আদালতের সরকারি কৌসুলি আব্দুল মান্নান রসুল। আসামি পক্ষে শুনানিতে অংশ নেন অ্যাডভোকেট মাহেব হোসেন, মিজানুর রহমান মুবিন, মো. হাফিজুর রহমান ও ফয়সাল খান।

মামলার বিবরণে জানা যায়, গত বছরের ৪ ডিসেম্বর কাঠালিয়া বাসস্ট্যান্ডে উপজেলা ছাত্রলীগের আনন্দ মিছিলে ককটেল হামলা হয়। এতে ছাত্রলীগের কয়েকজন নেতাকর্মী আহত হয়। এ ঘটনায় উপজেলা ছাত্রলীগের যুগ্ম সম্পাদক মো. সুজন বাদী হয়ে উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক আখতার হোসেন নিজাম মীরবহর ও সাবেক সাধারণ সম্পাদক জাকির হোসেন কবির হাওলাদারসহ ৯ জনকে আসামি করে বিস্ফোরক আইনে একটি মামলা দায়ের করেন। আসামিরা উচ্চ আদালত থেকে ছয় সপ্তাহের আগাম জামিন নেন। তারা সোমবার ঝালকাঠির জেলা ও দায়রা জজ আদালতে হাজির হয়ে জামিন চাইলে বিচারক তাদের মধ্যে দুই জনকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন। অন্য ৭ জনের জামিন প্রদান করেন।

 

Print Friendly, PDF & Email

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




All rights reserved@KathaliaBarta 2023
Design By Rana