বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৯:২০ অপরাহ্ন

কাঠালিয়ায় ছাত্রলীগের মিছিলে ককটেল হামলার অভিযোগ

কাঠালিয়ায় ছাত্রলীগের মিছিলে ককটেল হামলার অভিযোগ

কাঠালিয়ায় বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীকে চুবিয়ে হত্যার চেষ্টা

বার্তা ডেস্ক:

ঝালকাঠির কাঠালিয়ায় ছাত্রলীগের আনন্দ মিছিলে ককটেল বিস্ফোরণের ঘটনা ঘটেছে বলে অভিযোগ পাওয়াগেছে। শনিবার (৩ ডিসেম্বর) সন্ধ্যা ৬ টার দিকে উপজেলা সদরের কলেজ রোডে পুরাতন সিনেমা হলের সামনে এ ঘটনা ঘটেছে বলে ছাত্রলীগ নেতা-কর্মীরা জানিয়েছেন। তারা আরো জানান, এ ঘটনায় ছাত্রলীগের ৬ কর্মী আহত হয়েছে। আহতদের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা দেওয়া হয়েছে। আহতরা হলো- ছাত্রলীগকর্মী মোঃ তারেক, সিয়াম,পারভেজ,মাইনুল, গোপাল ও মোঃ নজরুল।

ঘটনার পর থেকে ছাত্রলীগের নেতা-কর্মীরা সোস্যাল মিডিয়া ফেসবুকে এই হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে হামলাকারীদের শাস্তির দাবি করে আসছে এবং অপরদিকে বিএনপি ও ছাত্রদলের নেতা-কর্মীরাও ফেসবুকে পাল্টা পোস্ট দিয়ে ঘটনাটি মিথ্যা ও বানোয়াট ঘটনা বলে দাবি করে আসছে।

উপজেলা ছাত্রলীগের একাধিক কর্মীরা জানান, সন্ধ্যায় বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় সম্মেলনকে সামনে রেখে উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মোঃ মাসুদ খানের নেতৃত্বে উপজেলা পরিষদ মোড় থেকে একটি মিছিল বের করা হয়। মিছিলটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে কাঠালিয়া তফাজ্জল হোসেন মানিক মিয়া সরকারী কলেজের সামনে থেকে ফেরার পথে পুরাতন সিনেমা হলের সামনে এলে পিছন থেকে ককটেল নিক্ষেপের ঘটনা ঘটে। সেখানে পরপর কয়েকটি বিস্ফোরণ ঘটে। পরে খবর পেয়ে পুলিশসহ বিভিন্ন আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা ঘটনাস্থল পরিদর্শন করেন।

উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মো. মাসুদ খান অভিযোগ করে বলেন, আমাদের শান্তিপূর্ন আনন্দ মিছিলে জামাত-বিএনপি নেতাকর্মীরা এই ককটেল হামলা চালিয়েছে বলে আমরা মনে করি। আমরা এ হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ করছি এবং দ্রæত হামলা কারীদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহনের জন্য প্রশাসনের কাছে দাবি জানাচ্ছি। এ বিষয়ে ইতিমধ্যে কাঠালিয়া থানায় লিখিত অভিযোগ দেওয়া হয়েছে।

এ বিষয়ে উপজেলা বিএনপির ভারপ্রাপ্ত সভাপতি মো. জালালুর রহমান আকন বলেন, আমি কৈখালী একটি সালিশ বৈঠকে ছিলাম। তখন ফোনের মাধ্যমে শুনেছি ছাত্রলীগের মিছিলে নাকী বোমা হামলা হয়েছে। তারা নিজেরা নিজেরা এভাবে মিথ্যা ঘটনা ও নাটক ঘটিয়ে বিএনপির নেতা-কর্মীদের হয়রানী করবে।

থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুরাদ আলী জানান, কাঠালিয়া উপজেলা ছাত্রলীগ তাদের কেন্দ্রীয় সম্মেলন সফল করতে সন্ধ্যায় একটি আনন্দ মিছিল বের করে। মিছিলটি বাসষ্ট্যান্ড এলাকায় গেলে তারা যখন ফিরছিল তখন পিছন থেকে কয়েকেটা ককটেল মারছে। তখন তারা দৌড়ে এদিক চলে আসছে। এ ঘটনায় এখন পর্যন্ত কোন মামলা হয়নি। এখন পর্যন্ত লিখিত কোন অভিযোগ পাইনি।

 

Print Friendly, PDF & Email

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




Archive Calendar

Mon Tue Wed Thu Fri Sat Sun
1234567
891011121314
15161718192021
22232425262728
2930  




All rights reserved@KathaliaBarta 2023
Design By Rana