সোমবার, ০৬ মে ২০২৪, ০২:৪০ পূর্বাহ্ন

কাঠালিয়ার ডাকাত সর্দার ডাকাতিকালে বামনায় অস্ত্রসহ আটক

কাঠালিয়ার ডাকাত সর্দার ডাকাতিকালে বামনায় অস্ত্রসহ আটক

বিশেষ প্রতিনিধি:

ঝালকাঠির কাঠালিয়া উপজেলার ডাকাত সর্দার ও আন্তঃজেলা ডাকাত দলের সর্দার আবদুল মালেক হাওলাদার (৫০) কে একটি পাইপগানসহ বরগুনা জেলার বামনা থানা পুলিশ আটক করেছে। রোববার (১৯ নভেম্বর) দিবাগত রাতে বরগুনা জেলার বামনা উপজেলার পুর্ব বলইবুনিয়া গ্রামের মো. হানিফ হাওলাদারের পাকা ভবনে ডাকাতির সময় স্থানীয় লোকজন ডাকাত আবদুল মালেক হাওলাদারকে একটি পাইপ গানসহ আটক করে পুলিশে সোর্পদ করে। আটককৃত ডাকাত আবদুল মালেক উপজেলার মহিষকান্দি গ্রামের মৃত সেকান্দার আলী হাওলাদার।

বিষয়টি নিশ্চিত করে কাঠালিয়া থানার ওসি মো.শহীদুল ইসলাম জানান, আন্তঃজেলা ডাকাত দলের সর্দার আবদুল মালেক হাওলাদার বামনার একটি বাড়ীতে ডাকাতির সময় স্থানীয় লোকজন গণপিটুনি দিয়ে পুলিশে সোর্পদ করে।

বামনা থানার ওসি মো. মাইনুল ইসলাম জানান, সোমবার (২০ নভেম্বর) রাত দেরটার দিকে উপজেলার রামনা ইউনিয়নের পুর্ব বলইবুনিয়া গ্রামের মৃত একরাম আলী হাওলাদারের ছেলে মো.হানিফ হাওলাদারের একতলা পাকা ভবনে ১০/১২ জনের একটি সংঘবদ্ধ ডাকাত দল হানা দেয়। টের পেয়ে বাড়ীর লোকজন ডাক চিৎকার দেয়। পরে ডাকাতদল পালিয়ে যাওয়ার সময় স্থানীয় লোকজন ধাওয়া করে ডাকাত মালেককে একটি দেশীয় পাইপ গানসহ ধরে ফেলে এবং অন্যরা পালিয়ে যায়। পরে জনতা ডাকাত মালেককে গণ’পি’টু’নি দেয়। খবর পেয়ে পুলিশ দ্রæত ঘটনাস্থলে পৌছে তাকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে। এ ঘটনায় বামনা থানায় একটি মামলা হয়েছে।

কাঠালিয়া থানার ওসি মো.শহীদুল ইসলাম জানান, ডাকাত আবদুল মালেক হাওলাদারের বিরুদ্ধে কাঠালিয়া, রাজাপুর, ভান্ডারিয়া, বামনা, পাথরঘাটা, আমতলি, বেতাগী, বরগুনা সদর মোংলা ও বাগেরহাট সদরসহ বিভিন্ন থানায় ডাকাতি দস্যূতা ও চুরি মামলা রয়েছে। ডাকাত মালেকের গ্রেফতারের খবরে কাঠালিয়াসহ দক্ষিণাঞ্চলের বিভিন্ন উপজেলার মানুষের মাঝে স্বস্তি ফিরে আসছে।

আরও পড়ুন: কাঠালিয়ায় ঘুর্ণিঝড় মিধিলি’র আঘাতে কলাচাষীর স্বপ্ন চুরমার 

ঝালকাঠির কাঠালিয়ায় প্রান্তিক কৃষক মো. জালাল ফকির চার একর জমি বন্ধকি নিয়ে উন্নত জাতের সবরি কলা কলা গাছ আবাদ করেন। ওই জমিতে পাঁচ হাজার কলা চারা রোপন করেন তিনি। শতকরা ৮০ ভাগ গাছে ফলন ধরে। এ অবস্থায় গত বৃহস্পতিবার রাতে ও শুক্রবার দিনবর অবিরাম বৃষ্টি ও ঘুর্ণিঝড় মিধিলির তান্ডবে ক্ষেতের ১৩শ কলাগাছ সম্পুর্ন ভেঙ্গে যায়। এতে ওই কৃষক পথে বসে যায়। এদিকে ব্যাংকের ঋণ অন্যদিকে কলা আবাদের খরচ নিয়ে এখন বিপাকে পরেছেন কৃষক জালাল ফকির।…………… বিস্তারিত

Print Friendly, PDF & Email

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




Archive Calendar

Mon Tue Wed Thu Fri Sat Sun
 12345
6789101112
13141516171819
20212223242526
2728293031  




All rights reserved@KathaliaBarta 2023
Design By Rana