শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৯:৩৭ অপরাহ্ন

কাঠালিয়ার একটি রাস্তার জন্য দীর্ঘ ৫০ বছর পানি ও কাঁদার সাথে জীবন যুদ্ধ

কাঠালিয়ার একটি রাস্তার জন্য দীর্ঘ ৫০ বছর পানি ও কাঁদার সাথে জীবন যুদ্ধ

বার্তা ডেস্ক:

ঝালকাঠির কাঠালিয়া উপজেলা সদর ইউনিয়নের আমরবুনিয়া গ্রামের মায়ারাম এলাকার বাসিন্দাদের একটি রাস্তার জন্য দীর্ঘ ৫০ বছর ধরে পানি ও কাঁদার সাথে চলছে জীবন যুদ্ধ। শীতের মৌসুম ব্যতিত বছরের ৮-৯ মাসই জোয়ারের সময় হাটু সমান পানি ও কাদা ভেঙ্গে জীবনের ঝুঁকি নিয়ে যাতায়াত করতে হয়।

তবে স্থানীয় জনপ্রতিনিধিদের আশার বানী থাকলেও যুগের পর যুগ অতিবাহিত হলেও বাস্তাটি নির্মানের কোন উদ্যোগ নেওয়া হয়নি। রাস্তা নির্মিত না হওয়ায় ক্ষোভে ও কষ্টে রাস্তার উপর ধানের চারা রোপন করে ভিন্নভাবে প্রতিবাদ জানায় এলাকাবাসী।

মায়ারাম এলাকার বাসিন্দা বাবু গনেশ চন্দ্র মিত্র ও অসিম চন্দ্র মিস্ত্রীসহ অনেকে অভিযোগ করে বলেন, উপজেলার সদর ইউনিয়নের ৮নং ওয়ার্ডের আমরবুনিয়া গ্রামের মায়ারাম এলাকায় দীর্ঘ ৫০ বছরেও রাস্তা ঘাটসহ কোন প্রকার উন্নয়নের ছোয়া লাগেনি। গ্রামটিতে পাঁচ শতাধিক মানুষের বসবাস। রাস্তা বিহীন এ পথ দিয়ে প্রতিদিন স্কুল কলেজের শিক্ষার্থী, শ্রমজীবী ও নারী শিশুসহ নানা শ্রেনি পেশার লোকজন যাতায়াত করেন। স্থানীয় বাসিন্দাদের যাতায়াতের পথটিতে হাটু পানি ও কাঁদায় একাকার হয়ে থাকে। ফলে এখানকার মানুষের জীবনযাত্রা খুবই দূর্বিসহ হয়ে পড়েছে। যুগযুগ ধরে স্থানীয় জনপ্রতিনিধি ও প্রশাসনের পক্ষথেকে বিভিন্ন ভাবে প্রতিশ্রæতি দেয়া হলেও দীর্ঘ বছরেও দুর্ভোগের লাগব হয়নি।

সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে দ্রæত সময়ের মধ্যে একটি রাস্তা নির্মাণ করে জনদূর্ভোগ লাগব ও পানিবন্ধী থেকে মুক্ত করার জোর দাবি জানান এলাকাবাসী।

কাঠালিয়া সদর ইউনিয়নের ৮নং ওয়ার্ডে ইউপি সদস্য মোঃ ফয়সাল আহমেদ মিঠু জানান, পানিতে নিমিজ্জিত মায়ারাম এলাকায় দীর্ঘ দিনের রাস্তার সমস্যাটি ইউনিয়ন পরিষদের মাধ্যমে সমাধান করা সম্ভব। আমি প্রথম বার ইউপি সদস্য নির্বাচিত হয়েছি। এর আগে কেন রাস্তাটি হয়নি বুঝতে পারছি না। তবে অল্প সময়ের মধ্যে রাস্তা নিমার্ণের মাধ্যমে সমস্যার সমাধানের চেষ্টা করা হবে।

৪নং কাঠালিয়া সদর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মোঃ মাহমুদুল হক নাহিদ সিকদার ওই এলাকার দুর্ভোগের কথা স্বীকার করে রাস্তাটি নির্মান করাসহ উন্নয়নের আশ্বাস দেন।

Print Friendly, PDF & Email

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




All rights reserved@KathaliaBarta 2023
Design By Rana