শুক্রবার, ১৮ অক্টোবর ২০২৪, ১০:০৮ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
ইউনিয়ন বিএনপির দুই নেতার চাঁদা নেওয়ার সংবাদ প্রকাশের পর তদন্ত কমিটি গঠন মোমবাতি জ্বালিয়ে পড়ার সময় অ’গ্নি’দ’গ্ধ হয়ে কলেজ ছাত্রীর মৃ’ত্যু হাসপাতালে তথ্য সংগ্রহ করতে গিয়ে সাংবাদিকের নামে মিথ্য মামলা কাঠালিয়ায় যে প্রতিষ্ঠান থেকে শতভাগ পাশ কাঠালিয়ায় সাংবাদিক ফারুক হোসেন খানের ছেলে রাফি পেলেন জিপিএ-৫ ঝালকাঠি জেলায় আনুষ্ঠানিকভাবে প্রথম ছাত্রশিবিরের প্রধান কার্যালয় উদ্বোধন ঝালকাঠিতে টাস্কফোর্স টিমের অভিযান, দু’জন ব্যবসায়ীকে জরিমানা কাঠালিয়ায় এইচএসসি ও সমমান পরীক্ষায় জিপিএ-৫ পেয়েছে ২১ শিক্ষার্থী পুকুর পাড়ের কাঁচা ঘাস খেয়ে মা’রা গেল খামারির ৬টি গরু ঝালকাঠিতে জমজমাট ভাসমান আমড়ার হাট
ভালো নেই নলছিটি প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা সম্পাদক আ.মন্নান ফারুক্কী

ভালো নেই নলছিটি প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা সম্পাদক আ.মন্নান ফারুক্কী

নলছিটি প্রতিনিধিঃ

অনেকটা নিরবেই দিন কেটে যাচ্ছে নলছিটি প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা সম্পাদক নলছিটির প্রবীন সাংবাদিক জ্ঞানের ভান্ডার আ.মন্নান ফারুক্কী’র। হার্ট সমস্যা ও উচ্চরক্তচাপসহ নানান শারিরীক সমস্যার কারনে এখন সারাদিন নিজের বাসাতেই সময় কাটাতে হচেছ।সাংবাদিকতা তার নেশা হলেও পেশায় তিনি একজন আর্টিস্ট। নলছিটি গার্লস স্কুল সড়কে তার একটি আর্টের প্রতিষ্ঠান ছিল।

সেখানের আয় দিয়েই তার সংসার চলতো। কিন্তু বর্তমানে ডিজিটাল ব্যানার হওয়ার কারনে কাজ নেই বললেই চলে,তাই সেই প্রতিষ্ঠানও এখন নেই।প্রবীন এই সাংবাদিক ষাটের দশকে নলছিটি উপজেলার পৌর এলাকার শীতলপাড়া গ্রামে জন্মগ্রহন করেন তার বাবার নাম মো.বদরউদ্দিন ও মাতা লালবড়ু বেগম।

তিন ভাই বোনের মধ্যে তিনিই সবার বড়। দেশ স্বাধীন হওয়ার পরপরই তিনি সাংবাদিকতা পেশায় নাম লেখান,খুলনা থেকে প্রকাশিত দৈনিক জনবার্তা থেকে তার সাংবাদিকতায় হাতেখড়ি শুরু হয়। এরপর কাজ করেছেন সেই সময়কার দৈনিক আজাদ,দৈনিক সংগ্রাম,দৈনিক আল-আমিনসহ অসংখ্য দৈনিক ও সাপ্তাহিক পত্রিকায়।

একান্ত আলাপে তিনি বলেন, আমাদের সময় সাংবাদিকতা এত সহজ ছিল না,প্রয়োজনীয় জিনিসপত্রের বড়ই অভাব ছিল। তারপর একটি সংবাদ পাঠিয়ে সেটা প্রিন্ট হয়ে আসার জন্য কয়েকদিন অপেক্ষা করতে হতো।

ব্যক্তিজীবনে তিনি বিবাহিত, তার চার মেয়ে ও একটি ছেলে সন্তান রয়েছে। বর্তমানে তাকে তার মেঝ মেয়ের আয় দিয়েই সব খরচ চালাতে হচ্ছে ,এ বিষয়ে তিনি বলেন আমার তেমন জমা বলতে কিছুই নেই এমনকি জীবনে কোনদিন ব্যাংকে একাউন্টও করিনি, এছাড়া আমার নামে কোন জমিজমাও নেই।

 

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন

কাঠালিয়া বার্তা’য় বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন : মোবাইলঃ ০১৮৪২২৫৩১২২












All rights reserved@KathaliaBarta 2023
Design By Rana