বুধবার, ০৮ ফেব্রুয়ারী ২০২৩, ১০:৩২ পূর্বাহ্ন

প্রধান শিক্ষকের বিরুদ্ধে সহকারী শিক্ষিকাকে হেনস্তার অভিযোগ

প্রধান শিক্ষকের বিরুদ্ধে সহকারী শিক্ষিকাকে হেনস্তার অভিযোগ

রাজাপুর প্রতিনিধি:

ঝালকাঠির রাজাপুরে মোহাম্মদ সাইদুর রহমান নামে এক প্রধান শিক্ষকের বিরুদ্ধে সহকারী শিক্ষিকাকে শারীরিক ও মানসিক হেনস্তার অভিযোগ পাওয়া গেছে। বুধবার সকালে উপজেলার মঠবাড়ী ইউনিয়নের ৬৭ নং মঠবাড়ী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের অফিস কক্ষে এ ঘটনা ঘটে। এ ঘটনায় বিদ্যালয়ের অন্য সহকারী শিক্ষকবৃন্দ সহ স্থানীয়দের মধ্যে চরম ক্ষোভ বিরাজ করছে।

বিদ্যালয়ের সহকারী শিক্ষিকা সাবিনা ইয়াসমিন বলেন, বুধবার সকালে বিদ্যালয়ের শিক্ষার্থীদের বার্ষিক পরিক্ষার ফলাফল প্রধান শিক্ষকের কাছে জমা দিলে সেখানে তার পছন্দের ওই বিদ্যালয়ের সহকারী শিক্ষিকা ফারজানা আক্তার লামিয়ার প্রথম শ্রেনীতে পড়–য়া মেয়ে সাদিকাকে নাম্বার বেশি দিয়ে ফাষ্ট না বানিয়ে দেওয়ায় প্রধান শিক্ষক সাবিনা ইয়াসমিনের উপর ক্ষিপ্ত হয়ে রেজাল্টের খাতা মাঠে নিক্ষেপ করে এবং অকর্থ ভাষায় গালি গালাজ করেন।

একই বিদ্যালয়ের সহকারী শিক্ষিকা সাহিনা আক্তার প্রধান শিক্ষক সাইদুর রহমানের বিরুদ্ধে অভিযোগ করে বলেন, গত এক বছর যাবত বিদ্যালয়ের অফিস কক্ষে তাকে কোন চেয়ারে বসতে না দেওয়া সহ বিভিন্ন ভাবে মানুষিক চাপে রাখেন প্রধান শিক্ষক। তার এমন অশালীন আচরণ ও মানুষিক চাপের কারণে সহকারী শিক্ষিকা সাহিনা আক্তার আত্মহত্যার সিদ্ধান্ত নেন বলে জানান সাহিনা আক্তার।
এছাড়াও প্রধান শিক্ষকের বিরুদ্ধে ক্লাসে উপস্থিত না হয়েও হাজিরা খাতায় স্বাক্ষর করা, ক্লাসে পাঠদানে অনিহা, সহকারী শিক্ষকদের অবমূল্যায়ন, শিক্ষকদের এসিআর না দেওয়া, বিদ্যালয়ে কোন কাজ না করে ভূয়া ভাউচার দেখিয়ে স্লিপ ও উন্নয়ন ফান্ডের টাকা আত্মসাৎ, বিদ্যালয়ে ভালো কোন কাজে কর্ণপাত না করো, শিক্ষক ও শিক্ষার্থীদের সাথে অকর্থ ভাষা ব্যবহার সহ নানা অভিযোগ তুলেন বিদ্যালয়ের সহকারী শিক্ষকবৃন্দ ও স্থানীয়রা।

এ বিষয়ে অভিযুক্ত প্রধান শিক্ষক মোহাম্মদ সাইদুর রহমান অভিযোগ অস্বিকার করে বলেন, “আমার বিরুদ্ধে তারা মিথ্যা ও বানোয়াট অভিযোগ তুলছেন এবং তারা পরিকল্পিত ভাবে এগুলো করছেন।”

উপজেলা শিক্ষা অফিসার মো. মনিবুর রহমান জানান, “বিষয়টি মৌখিক ভাবে শুনেছি তবে লিখিত অভিযোগ পাইনি। অভিযোগ পেলে তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা গ্রহন করা হবে।

 

Print Friendly, PDF & Email

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন







All rights reserved@KathaliaBarta-2021
Design By Rana