শনিবার, ২০ অগাস্ট ২০২২, ০১:২৩ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
কাঠালিয়ায় স্বেচ্ছাসেবক দলের ৪২তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত কাঠালিয়ায় শ্রী কৃষ্ণের জন্মাষ্টমী উৎসব পালিত কাঠালিয়ার চেঁচরী রামপুরে জাতীয় শোক দিবস উপলক্ষে আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠিত রাজাপুরে শ্রী কৃষ্ণের ৫২৪৮ তম জন্মাষ্টমী উদযাপন রাজাপুরে মসজিদ কমিটির সহ-সভাপতি কর্তৃক অবসরপ্রাপ্ত প্রধান শিক্ষক লাঞ্চিত কাঠালিয়ায় জাতীয় শোক দিবস উপলক্ষে আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠান কাঠালিয়ায় জাতীয় শোক দিবস উপলক্ষে আলোচনা সভা ও দোয়া মিলাদ অনুষ্ঠিত কাঠালিয়ায় খালেদা জিয়ার সুস্থতা কামনায় দোয়া মোনাজাত অনুষ্ঠিত বিএনপির আয়োজনে ঝালকাঠিতে দোয়া মুনাজাত অনুষ্ঠিত বরগুনায় ছাত্রলীগকে লাঠিপেটা কেন, জানতে তদন্ত কমিটি
পিকআপে করে পদ্মা সেতু পার হচ্ছে মোটরসাইকেল

পিকআপে করে পদ্মা সেতু পার হচ্ছে মোটরসাইকেল

পদ্মা সেতুতে মোটরসাইকেল চলতে না দেয়ার সরকারি নির্দেশনার পরও কৌশলে মোটরসাইকেল নিয়ে সেতুতে উঠছেন চালকরা।

রোববার (২৬ জুন) জনসাধারণের চলাচলের জন্য পদ্মা সেতু উন্মুক্ত করে দেয়ার পর প্রথম দিনেই বেশ কয়েকটি অপ্রীতিকর ঘটনা ঘটে। এর মধ্যে সন্ধ্যায় মোটরসাইকেল দুর্ঘটনায় আহত হওয়ার পর মারা যান দুই যুবক।

এরই প্রেক্ষিতে সোমবার (২৭ জুন) সকাল ছয়টা থেকে অনির্দিষ্টকালের জন্য পদ্মা সেতুতে মোটরসাইকেল চলাচল নিষিদ্ধ করে নির্দেশনা জারি করে সেতু বিভাগ।

তবে সেতুর জাজিরা প্রান্তে জেনে না জেনে অনেকেই সোমবার সকাল থেকে মোটরসাইকেল নিয়ে পদ্মা সেতু পার হতে আসছেন। আসার পর পুলিশের বাধায় ফিরে যেতে হচ্ছে তাদের।

অনেকে আবার বিকল্প পন্থায় মোটরসাইকেল নিয়ে পার হচ্ছেন। এদের মধ্যে একজন আবদুর রহমান। তিনি টোল দিতে এসে পুলিশের বাধার মুখে পড়লে ফিরে গিয়ে একটি পিকআপ ভাড়া করেন। ১৩শ’ টাকা ভাড়ায় মোটরসাইকেল পার করে গন্তব্যে পৌঁছান তিনি।

এমন অনেকেই জাজিরা টোল প্লাজায় এসে বিড়ম্বনার শিকার। এদের মধ্যে কেউ জেনেই এসেছেন, কেউবা না জেনে। তাদের হয় ফিরে যেতে হয়েছে, নাহয় পদ্মা পার হতে হয়েছে অন্য কোনো পন্থায়।

জাজিরা প্রান্তে দায়িত্বরত পুলিশের উপ-পরিদর্শক (এসআই) শাহ নেওয়াজ জানান, রোববার জারি করা নির্দেশমতে সোমবার সকাল থেকে সেতু দিয়ে মোটরসাইকেল পার হতে পারছে না। এ ব্যাপারে পুলিশসহ বিভিন্ন আইনশৃঙ্খলা বাহিনী কঠোর অবস্থানে রয়েছে।

তিনি আরও জানান, সেনাবাহিনী মাইকিং করে যাত্রীদের সতর্ক করে দিচ্ছেন যাতে যাত্রীরা সেতুতে যানবাহন থামিয়ে ছবি তোলা ও ভিডিও না করে।

পদ্মা সেতুর জাজিরা প্রান্তের তত্ত্বাবধায়ক প্রকৌশলী মো. আনোয়ার হোসেন জানান, যাত্রীদের সার্বিক নিরাপত্তার জন্য সেতু কর্তৃপক্ষ মোটরসাইকেল চলাচল অনির্দিষ্ট সময়ের জন্য বন্ধ রেখেছে।

Print Friendly, PDF & Email

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন







All rights reserved@KathaliaBarta-2021
Design By Rana