সোমবার, ০৪ মার্চ ২০২৪, ০৯:৫৯ পূর্বাহ্ন

দেশসেরা কনটেন্ট নির্মাতা হলেন ইসরাত জাহান

দেশসেরা কনটেন্ট নির্মাতা হলেন ইসরাত জাহান

ঝালকাঠি প্রতিনিধি:

ঝালকাঠির রাজাপুরের স্কুল শিক্ষিকা ইসরাত জাহান ফেরদৌস দেশসেরা কনটেন্ট নির্মাতা নির্বাচিত হয়েছেন। বাংলাদেশের অন্যতম সর্ববৃহৎ জনপ্রিয় পোর্টাল শিক্ষক বাতায়নের চলতি পাক্ষিকে এটুআই তাকে এই দেশসেরা মনোনীত করেন। ইসরাত জাহান ফেরদৌস বিষয়টি বুধবার (৮মার্চ) নারী দিবসে এসে সাংবাদিকদের নিশ্চিত করেন। তিনি রাজাপুর উপজেলার ৭৪নং দক্ষিণ বাগড়ি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষিকা।

জানাগেছে, ২০১৫ সাল থেকে শিক্ষক বাতায়নের সঙ্গে যুক্ত হয়ে তিনি নৈতিকতা ও দায়িত্ববোধ থেকে উৎসাহিত হয়ে করোনা দুর্যোগ সময়ে শুরুতেই উপজেলায় সর্ব প্রথম প্রাথমিক শিক্ষক হিসেবে অনলাইন ক্লাস শুরু করেন। কখনো লাইভ আবার কখনো রেকর্ডের লাইভ। তিনি ২০২০ সালের ফেব্রুয়ারি মাসে জেলা প্রাথমিক শিক্ষক অ্যাম্বাসেডরের স্বীকৃতি পায়। ২০২২ সালে জেলার শ্রেষ্ঠ সহকারী শিক্ষক, ২০২২ সালে শিক্ষা ও চাকুরী ক্ষেত্রে সাফল্য অর্জন করায় জেলার শ্রেষ্ঠ জয়িতা, ২০২২ সালে শিক্ষক বাতায়নের দেশসেরা অনলাইন পারফর্মার নির্বাচিত হয়েছিলেন। ২০২৩ সালে এসে সে দেশসেরা কনটেন্ট নির্মাতা নির্বাচিত হয়।

ইসরাত জাহান ফেরদৌস বলেন, স্মার্ট বাংলাদেশ বিনির্মানে শ্রেনিকক্ষে একজন শিক্ষকের ডিজিটাল কনটেন্ট এর ব্যবহার খুবই জরুরী। ২০১৪ সালে ১২ দিনের আইসিটি ট্রেনিং থেকে তার এই ডিজিটাল কনটেন্ট তৈরির যাত্রা শুরু। অনেক ভালোলাগা ও আন্তরিকতার সাথে এই কাজ শুরু করি। প্রথম দিকে তাকে অনেক সমস্যায় পড়তে হয়েছে। বিদ্যালয়ে একটি মাত্র ল্যাপটপ ছিল তাও ভালো কাজ করত না। কিন্তু তার নিজের কাজ করার প্রবল আগ্রহ থেকে ২০১৭ সালে নিজেই ল্যাপটপ কিনে কাজ শুরু করেন। এই কাজে যারা তাকে সাহায্য করেছে তাদের সবার প্রতি তিনি কৃতজ্ঞাও প্রকাশ করে।

Print Friendly, PDF & Email

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন







All rights reserved@KathaliaBarta 2023
Design By Rana