বুধবার, ০৭ ডিসেম্বর ২০২২, ১০:০৪ অপরাহ্ন

দর্শকদের হৃদয়ে মিশে গেছে বরিশালের অভিনেতা সাদ্দাম মাল!

দর্শকদের হৃদয়ে মিশে গেছে বরিশালের অভিনেতা সাদ্দাম মাল!

বরিশাল প্রতিনিধি:

বরিশালের আঞ্চলিক ভাষায় নাটক রচনা ও সেই নাটকে অভিনয় করে ব্যাপক জনপ্রিয়তা অর্জন করেছে সময়ের জনপ্রিয় অভিনেতা সাদ্দাম মাল। ফলে তার নামটা এখন সবার কাছেই পরিচিত। ক্রিমিনাল জামাই নাটক থেকে আরও একটা নাম পেয়েছেন সেটা হলো ‘মোতালেব’। আর এ নামটির পেছনে রয়েছে ক্রিমিনাল জামাই ধারাবাহিক নাটকটি। সাদ্দাম মালের রচনায় কবির হোসেন শুভর পরিচালিত নাটকটি খুব অল্প সময়ের মধ্যেই সাধারণ মানুষের কাছে এক তুমুল জনপ্রিয়তা লাভ করেছে। আর সে জনপ্রিয়তা থেকে নাটকটি ভালোবেসে দর্শকদের কাছ থেকে সাড়া পেয়েছেন নাটকের শিল্পী ও নির্মাতারা।
ক্রিমিনাল জামাইয়ে সবচেয়ে জনপ্রিয় চরিত্রে অভিনয় করা শিল্পী সাদ্দাম মাল ওরফে মোতালেবে সাথে কথা বলে জানা যায়- ‘তার জন্মভূমি বরিশালে হওয়ায় তার নিজস্ব এলাকার ভাষায় কথা বলে তিনি জনপ্রিয়তা পেয়েছেন। এ ছাড়াও তিনি আরও বলেন, আমি অনেক খুশি যে আমার প্রতিটি নাটকের চরিত্রটা দর্শকেরা এমন ভাবে গ্রহণ করেছেন যে দর্শকরা তা ভুলতে পারছে না। সবসময় দর্শকদের কাছে কৃতজ্ঞতা থাকবে। আমার সব অর্জন দর্শকদের জন্য। দর্শক আছে বলেই আমার জনপ্রিয়তা আছে। ’

উল্লেখ্য, কুয়াকাটা মাল্টিমিডিয়ার ক্রিমিনাল জামাই নাটকের ১২ টি পর্বের মাধ্যমে সিজন-১ এর সমাপ্তি ঘটে। ২য় সিজন আবার কবে শুরু হবে সে ব্যাপারে এখনো সিদ্ধান্ত না হলেও অপেক্ষার প্রহর গুনছে দর্শকরা। তবে দর্শকদের কথা ভেবেই ২য় সিজন নিয়ে আসতে পারে বলে জানাগেছে।

সাদ্দাম মাল এর পরিচয়:
তার পরিচয় বলতে তার আসল নাম মোঃ সাদ্দাম মাল। আর ডাক নাম সাদ্দাম। কিন্তু অভিনয় ক্রিমিনাল জামাই নাটক শুরু করার পর তাকে ‘মোতালেব’ বলেই চিনেন অনেকে। দখিনের শেষ জনপদ পটুয়াখালীর কলাপাড়া উপজেলার মহিপুর (কুয়াকাটা) পৌরসভায় তার জন্ম এখানেই বেড়ে উঠা। ছাত্রজীবনে তিনি মাধ্যমিক পর্যন্ত লেখা পড়া করেছেন। ছোটবেলা থেকেই তিনি অভিনয়ে পারাদর্শী ছিলেন। গ্রামের বিভিন্ন সাংস্কৃতিক অনুষ্ঠানে প্রতিযোগীতায় অংশ নিতেন তিনি। ২০০৩ সালে সাদ্দাম মাল সহ কয়েক জনে মিলে গঠন করে কুয়াকাটা শিল্প গোষ্ঠি ও কুয়াকাটা কমেডি ক্লাব। এখান থেকে অভিনয় জগতে পথ চলা শুরু তার। এরপর বিভিন্ন ছোট-বড় প্রোগ্রামে অংশ নেন। ২০২১ সালে করোনাকালীন সময়ে যাত্রা শুরু করে কুয়াকাটা মাল্টিমিডিয়া টিম নিয়ে ইউটিউবে। অল্প সময়েই জনপ্রিয়তা আর্জন করে তরুন এই অভিনেতা। তার অভিনয় করা নাটকের অধিকাংশই তার নিজের লেখা। নাটক, কৌতুক, ছোটগল্প লেখার পাশাপাশি কবিতা লেখায়ও তার বেশ নাম ডাক রয়েছে।

Print Friendly, PDF & Email

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন







All rights reserved@KathaliaBarta-2021
Design By Rana