সোমবার, ০৪ মার্চ ২০২৪, ১০:১২ পূর্বাহ্ন

টিসিবির নিত্যপণ্য কিনতে পারছেনা গরীব অসহায় মানুষ

টিসিবির নিত্যপণ্য কিনতে পারছেনা গরীব অসহায় মানুষ

ঝালকাঠি প্রতিনিধি :

ঝালকাঠিতে টিসিবির ডিলাররা পণ্য নিয়ে টালবাহানা করায় একদিকে সরকারের উদ্দেশ্য ব্যাহত হচ্ছে।  অন্যদিকে গরীব অসহায় মানুষরা স্বল্প মূল্যে এ পণ্য ক্রয় থেকে বঞ্চিত হচ্ছেন।  ঝালকাঠি জেলা প্রশাসনের কাঙ্খিত উদ্দেশ্যে থাকলেও দায়িত্ব এড়িয়ে যাচ্ছে টিসিবি ও ভোক্তা অধিকার সংরক্ষণ বিভাগ।

সরেজমিনে দেখা গেছে, শহরের জেলখানা সড়কে শাহাদাৎ এন্টারপ্রাইজ নামে টিসিবি ডিলার ৫টি পণ্য দিচ্ছে ন্যায্য মূল্যে। এগুলো হচ্ছে তৈল, চিনি, ডাল, ছোলাবুট ও পিয়াজ। এই ৫টি পণ্য প্যাকেজ করে ৯শ টাকায় বিক্রি করছে ডিলার।

লম্বা লাইনে দড়ানো রাজাপুর থেকে আসা রেন্ট মটরসাইকেল চালক মাইসুল হাওলাদার ও ঝালকাঠির আগলপাশা এলাকার গৃহীনি তাহমিনা বেগম।  তাদের প্রয়োজন তৈল ও পিয়াজ। কিন্তু ডিলার প্যাকেজ না নিলে কোন পণ্য দিচ্ছেনা। এরকম লাইনে দাড়ানো অনেক নারী পুরুষ টাকা না থাকায় পুরো প্যাকেজ কিনতে পারছেনা।

এ প্রসঙ্গে ডিলারের প্রতিনিধি মাহাবুবুর রহমান বলেন, আমাদের সব মালামাল চলে না এভাবে প্যাকেজ না করলে। তাই বিক্রি করছে। এটা বৈধ না অবৈধ সেটা আমাদের দেখার বিষয় নয়। এ প্রসঙ্গে ঝালকাঠি জেলা ভোক্তা অধিকার সংরক্ষণের সহকারি পরিচালক ইদ্রানী দাস বলেন, আমি যতদূর জানি টিসিবির সব পণ্য বিক্রি করতে বলেছে জেলা প্রশাসন। তাই হয়ত ডিলাররা এ সিষ্টেমে পণ্য বিক্রি করছে। তাই প্রশাসনের সাথে কথা না বলে কিছুই করতে পারবনা।

ডিলারদের প্যাকেজ সিষ্টেমে পণ্য বিক্রয়ের বিষয়টি অবগত হয়ে বরিশাল টিসিবি বিভাগীয় কর্মকর্তার দায়িত্বে থাকা সাহিদুল ইসলাম জানান, আমি এই মূহুর্তে ঘটনাস্থলে যেতে পারছিনা।   তাই বিষয়টি ভোক্তা অধিকার সংরক্ষণ কর্তৃপক্ষকে জানালে তা ঘটনার সত্যতা পেলে ডিলারের বিরদ্ধে মামলা করতে পারে। তবে প্যাকেজ করে পণ্য বিক্রি সম্পূর্ণ অবৈধ এবং অন্যায়। উল্লেখ্য কিছু দিন পূর্বে ঝালকাঠি জেলা প্রশাসনের ভ্রাম্যমান আদালত কালোবাজারে টিসিবি পণ্য বিক্রির সূত্র ধরে একটি অভিযান পরিচালনা করে। এসময় বাসষ্ট্যান্ড সংলগ্ন এলাকায় এক ডিলারের গুদামে অভিযান চালিয়ে টিসিবির তৈলসহ নিত্যপণ্য উদ্ধারা করার ঘটনায় ডিলারকে জেল জারমানা করা হয়।

 

Print Friendly, PDF & Email

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন







All rights reserved@KathaliaBarta 2023
Design By Rana