বুধবার, ২০ জানুয়ারী ২০২১, ১২:১০ পূর্বাহ্ন

টিকার জন্য দোয়া চেয়ে হবু দম্পতির অভিনব বিয়ের কার্ড

টিকার জন্য দোয়া চেয়ে হবু দম্পতির অভিনব বিয়ের কার্ড

বিয়ের কার্ডে বর-কনের পরিচিতি, অনুষ্ঠানসূচি ও তাদের জন্য দোয়া চাওয়ার রীতি দীর্ঘদিনের। কিন্তু সেই রীতি বজায় রেখেও অভিনব বিয়ের কার্ড ছেপেছেন এক হবু দম্পতি। বিয়ের কার্ডে নিজেদের জন্য তো বটেই, রাশিয়ার তৈরি করোনা ভ্যাকসিন স্পুটনিক ফাইভের সফলতার জন্যও দোয়া চেয়েছেন ভারতের পশ্চিমবঙ্গের ওই হবু দম্পতি।

ভারতের সংবাদমাধ্যমগুলো জানিয়েছে, আগামী ১৮ জানুয়ারি আনুষ্ঠানিক মালাবাদল কল্যাণ আর পূজিতার। কিন্তু তার আগেই সাহসী সিদ্ধান্ত নিয়েছেন তারা। করোনার রুশ টিকা স্পুটনিক ফাইভের ট্রায়ালে অংশ নিচ্ছেন দক্ষিণ ২৪ পরগণার রাজপুরের সোনারপুরের কল্যাণ ও তার হবু স্ত্রী। দক্ষিণ শহরতলির এক বেসরকারি হাসপাতালে হবে তাদের ট্রায়াল।

এ বিষয়ে মাইক্রোবায়োলজিস্ট অ্যাসোসিয়েশনের সদস্য কল্যাণ বলেন, ‘আমি ফ্রন্ট লাইন ওয়ার্কার। স্পুটনিক ফাইভের ট্রায়ালে অংশ নেয়ার জন্য হাসপাতাল থেকে ফোন পেয়ে দ্বিতীয়বার ভাবিনি। মাঝে শুধু কাজ ছিল হবু স্ত্রীকে রাজি করানো। তার বাড়িতে বলার পর তারাও সম্মতি দেন।’

বিয়ের আগে টিকা নিতে ভয় করছে কি না এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, ‘ভয় কিসের? করোনাভাইরাস অত্যন্ত ছোঁয়াচে। এতে মৃত্যুও হচ্ছে অনেকের। টিকা নেয়া তো বিচক্ষণতার লক্ষণ। না নিলেই বরং ভয় পেতাম।’ এছাড়া বিয়ের পর মধুচন্দ্রিমার পরিকল্পনা না করে এই দম্পতি ভাবছেন টিকা নেয়ার পর আগামী একমাস কী কী সাবধানতা অবলম্বন করবেন।

তিনি আরো বলেন, ‘আমরা টিকা নিয়েছি জানতে পেরে বিয়েতে এসে অতিথিরা ভরসা পাবেন।’ যাদের দাওয়াত দিতে যাচ্ছেন তাদের সবাই টিকা নেয়ার জন্য সাহস দিচ্ছেন বলেও জানান এই হবু দম্পতি।

তৃতীয় পর্যায়ের ট্রায়ালের অনুমতি পেয়েছে রুশ টিকা স্পুটনিক ফাইভ। ভারতের পিয়ারলেস হাসপাতাল এই টিকা নিয়ে গবেষণার কেন্দ্র হিসেবে ছাড়পত্র পেয়েছে। এই টিকার ট্রায়ালে স্বেচ্ছাসেবক হতে চেয়ে ইতোমধ্যে ৪৬৮ জন আবেদন করেছেন। এই ৪৬৮ জনের দু’জন কল্যাণ এবং তার হবু স্ত্রী।

Print Friendly, PDF & Email

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন













All rights reserved@KathaliaBarta-2021
Design By Rana