শুক্রবার, ৩০ সেপ্টেম্বর ২০২২, ০৬:৩৮ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
রাষ্ট্রপতির সঙ্গে আইজিপি বেনজীরের বিদায়ী সাক্ষাৎ কাঠালিয়ায় ভাতিজার লাঠির আঘাতে চাচা গুরুতর আহত বরিশাল বিভাগীয় সরকারি গণগ্রন্থাগারের পুরস্কার পেলেন কবি হেলেন রহমান কিডনী রোগীর চিকিৎসায় ও মাদ্রাসা স্থাপনে আর্থিক সহায়তা প্রদান প্রধানমন্ত্রীর জন্মদিনে অসহায়দের দ্বারে মানবিক খাবারের গাড়ি কাঠালিয়ায় নানা আয়োজনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৬তম জন্মদিন পালিত কাঠালিয়া উপজেলা সামাজিক-সম্প্রীতি কমিটির সভা কাঠালিয়ায় খাল ও প্রাতিষ্ঠানিক জলাশয়ে পোনা মাছ অবমুক্তকরণ কাঠালিয়ায় মটর সাইকেল দূর্ঘটনায় দাখিল পরীক্ষার্থী নিহত, আহত-১ কাঠালিয়ায় শারদীয় দুর্গাপূজায় আইনশৃঙ্খলা নিয়ন্ত্রণে প্রস্তুুতি সভা
ঝালকাঠির বিচক্ষণ ও দক্ষ বিচারক তোফায়েল হাসানের পদোন্নতি বদলী

ঝালকাঠির বিচক্ষণ ও দক্ষ বিচারক তোফায়েল হাসানের পদোন্নতি বদলী

ঝালকাঠি প্রতিনিধিঃ

ঝালকাঠির অতিরিক্ত জেলা ও দায়রা জজ শেখ মো. তোফায়েল হাসানের পদোন্নতি জনিত বদলী হয়েছে। সম্প্রতি চট্টগ্রামের সাইবার ট্রাইব্যুানাল আদালতের বিচারক (জেলা ও দায়রা জজ পদ মর্যাদা) হিসেবে বদলীর আদেশ আসে।

৩১মার্চ তিনি তার দায়িত্বভার হস্তান্তর করেছেন। ২০০১৮ সালের ৭মার্চ তিনি ঝালকাঠির অতিরিক্ত জেলা ও দায়রা জজ হিসেবে যোগদান করেন। যোগদানের পর থেকেই তিনি মামলার চলমান কার্যক্রম দ্রæত নিষ্পত্তি করায় মামলার জট অধিকাংশই সম্পন্ন করেছেন।

আলোচিত অনেক মামলার দৃষ্টান্তমূলক আদেশও দিয়েছেন তিনি। যার ফলে একজন সুদক্ষ ও বিচক্ষণ বিচারক হিসেবে সচেতনমহলসহ সর্বমহলে সুকৃতি ও সুনাম রয়েছে এসকেএম তোফায়েল হাসান’র। পদোন্নতি জনিত বদলী উপলক্ষে জেলা আইনজীবী সমিতি মিলনায়তনে রবিবার (২৮মার্চ) এক বিদায়ী সংবর্ধনার আয়োজন করা হয়।

২৮ মার্চ রোববার সকাল ১০টায় অনুষ্ঠিত এ সংবর্ধনা সভায় সভাপতিত্ব করেন আইনজীবী সমিতির সভাপতি ও পাবলিক প্রসিকিউটর (পিপি) মুক্তিযোদ্ধা এ্যাডভোকেট আবদুল মন্নান রসুল। এতে বক্তব্য রাখেন ঝালকাঠি জেলা ও দায়রা জজ মো. শহিদুল্লাহ, বিদায়ী অতিরিক্ত জেলা ও দায়রা জজ এসকেএম তোফায়েল হাসান, চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মো. আশ্রাফুল ইসলাম।

জ্যেষ্ঠ আইনজীবী এম আলম খান কামাল, নাসির উদ্দিন কবির, শাহাদাৎ হোসেন, ইঞ্জিনিয়ার জিকে মোস্তাফিজুর রহমান, এপিপি সঞ্জিব কুমার বিশ্বাস। অনুষ্ঠানে বিচারকগন উপস্থিত ছিলেন। অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন অতিরিক্ত পিপি ও জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক আঃ সঃ মঃ মোস্তাফিজুর রহমান মনু। প্রসঙ্গত, অতিরিক্ত জেলা ও দায়রা জজ শেখ মো. তোফায়েল হাসান ঝালকাঠিতে তিন বছর কর্মজীবন শেষে সম্প্রতি চট্টগ্রামের সাইবার ট্রাইব্যুনাল আদালতের বিচারক (জেলা ও দায়রা জজ পদ মর্যাদা) হিসেবে বদলীর আদেশ পান। তিনি ঝালকাঠিতে থাকা কালীন সময়ে বহু হত্যা মামলায় আসামীদের ফাঁসি ও ধর্ষণ মামলার আসামীদের আমৃত্যু কারাবাসের আদেশসহ প্রায় ২ হাজার ৪ শত দেওয়ানী ও ফৌজদারি মামলার নিস্পত্তি করেছেন।

 

Print Friendly, PDF & Email

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন







All rights reserved@KathaliaBarta-2021
Design By Rana