শুক্রবার, ১৮ অক্টোবর ২০২৪, ০৯:৫২ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
ইউনিয়ন বিএনপির দুই নেতার চাঁদা নেওয়ার সংবাদ প্রকাশের পর তদন্ত কমিটি গঠন মোমবাতি জ্বালিয়ে পড়ার সময় অ’গ্নি’দ’গ্ধ হয়ে কলেজ ছাত্রীর মৃ’ত্যু হাসপাতালে তথ্য সংগ্রহ করতে গিয়ে সাংবাদিকের নামে মিথ্য মামলা কাঠালিয়ায় যে প্রতিষ্ঠান থেকে শতভাগ পাশ কাঠালিয়ায় সাংবাদিক ফারুক হোসেন খানের ছেলে রাফি পেলেন জিপিএ-৫ ঝালকাঠি জেলায় আনুষ্ঠানিকভাবে প্রথম ছাত্রশিবিরের প্রধান কার্যালয় উদ্বোধন ঝালকাঠিতে টাস্কফোর্স টিমের অভিযান, দু’জন ব্যবসায়ীকে জরিমানা কাঠালিয়ায় এইচএসসি ও সমমান পরীক্ষায় জিপিএ-৫ পেয়েছে ২১ শিক্ষার্থী পুকুর পাড়ের কাঁচা ঘাস খেয়ে মা’রা গেল খামারির ৬টি গরু ঝালকাঠিতে জমজমাট ভাসমান আমড়ার হাট
ঝালকাঠিতে সাংবাদিক রোজিনা ইসলামকে গ্রেপ্তারের প্রতিবাদে ও মুক্তির দাবিতে মানববন্ধন

ঝালকাঠিতে সাংবাদিক রোজিনা ইসলামকে গ্রেপ্তারের প্রতিবাদে ও মুক্তির দাবিতে মানববন্ধন

ঝালকাঠি প্রতিনিধিঃ

প্রথম আলোর জ্যেষ্ঠ প্রতিবেদক অনুসন্ধানী সাংবাদিক রোজিনা ইসলামকে স্বাস্থ্য মন্ত্রণালয়ে হেনস্তা ও গ্রেপ্তারের প্রতিবাদে ঝালকাঠিতে মানববন্ধন করা হয়েছে। বুধবার সকাল ১০টার দিকে ঝালকাঠি প্রেসক্লাবের সামনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। ঝালকাঠি প্রেসক্লাব আয়োজিত মানববন্ধনে ঝালকাঠি রিপোর্টার্স ইউনিটি, প্রথম আলো বন্ধুসভা, ইয়ুথ অ্যাকশন সোসাইটি, মানব কল্যাণ সোসাইটি, ৭১ এর চেতনা, প্রতিবাদী নাগরিক মঞ্চসহ বিভিন্ন সংগঠন ও শ্রেণি পেশার মানুষ অংশ নেন। মানববন্ধনে বক্তারা সাংবাদিক রোজিনা ইসলামের মুক্তি দাবি করে বলেন, অবিলম্বে তাকে মুক্তি দিয়ে মিথ্যা মামলা প্রত্যাহার করা না হলে কঠোর আন্দোলনের হুশিয়ারি দেন সাংবাদিক নেতৃবৃন্দ। মানববন্ধন চলাকালে বক্তব্য দেন ঝালকাঠি প্রেসক্লাবের সভাপতি চিত্তরঞ্জন দত্ত, সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আক্কাস সিকদার, মুক্তিযোদ্ধা সংসদের সাবেক ডেপুটি কমান্ডার দুলাল সাহা, সুশাসনের জন্য নাগরিক সুজনের ঝালকাঠি জেলা শাখার সাধারণ সম্পাদক মহিন উদ্দিন তালুকদার, শহর শাখার যুগ্ম সম্পাদক মুশফিকুর রহমান বাবু, প্রেসক্লাবের সহসাধারণ সম্পাদক কে এম সবুজ, ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক অলোক সাহা, প্রথম আলো প্রতিনিধি মাহামুদুর রহমান পারভেজ, রিপোর্টার্স ইউনিটির সভাপতি আল আমিন তালুকদার, ৭১ এর চেতনার সভাপতি গোপাল দে ও সৈয়দ মাহফুজা মিষ্টি।

এছাড়াও তাকে স্বাস্থ্য মন্ত্রণালয়ে হেনস্তা ও গ্রেপ্তারের প্রতিবাদে ঝালকাঠির জেলার নলছিটিতে মানববন্ধন কর্মসূচী পালিত হয়েছে। নলছিটির সাংবাদিক সমাজ ও প্রথম আলো বন্ধুসভার আয়োজনে  বিভিন্ন সংগঠন ও শ্রেণি পেশার মানুষ এতে অংশ নেন। মানববন্ধনে অংশগ্রণকারীরা সাংবাদিক রোজিনা ইসলামের নিঃশর্ত মুক্তি দাবি করেন। অবিলম্বে মিথ্যা মামলা প্রত্যাহার সহ তাকে মুক্তির দাবি জানান হয়। তাকে অবিলম্বে মুক্তি না দিলে কঠোর আন্দোলনের হুশিয়ারি দেন সাংবাদিক নেতৃবৃন্দ। মানববন্ধন চলাকালে বক্তব্য দেন সাংবাদিক ইউসুফ আলী তালুকদার, আবদুল কুদ্দুস তালুকদার, মিলন কান্তি দাস, গোলাম মাওলা শান্ত,আমির হোসেন ও বন্ধুসভার সাথী আক্তার প্রমুখ।

বক্তরা অনুসন্ধানী সাংবাদিক রোজিনা ইসলামের বিরুদ্ধে দায়ের করা মিথ্যা মামলা প্রত্যাহার সহ নিঃশর্ত মুক্তির দাবি জানান।একই সাথে নলছিটি উপজেলা  সুজন’র সভাপতি স্থানীয় সাংবাদিক খলিলুর রহমান মৃধার বিরুদ্ধে দায়ের করা আইসিটি মামলা প্রত্যাহার ও তার নিঃসর্ত মুক্তির  দাবি জানন।

 

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন

কাঠালিয়া বার্তা’য় বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন : মোবাইলঃ ০১৮৪২২৫৩১২২












All rights reserved@KathaliaBarta 2023
Design By Rana