বুধবার, ০৮ ফেব্রুয়ারী ২০২৩, ১০:৩৯ পূর্বাহ্ন

কাঠালিয়ায় সীমানা পিলার উপড়ে ফেলার অভিযোগ

কাঠালিয়ায় সীমানা পিলার উপড়ে ফেলার অভিযোগ

ঝালকাঠির কাঠালিয়ায় পশ্চিম আউরা উকিল বাড়ীর জামে মসজিদের খতিব মাওলানা ইসমাইল হোসেনের ওয়ারিশ ও ক্রয়কৃত জমির সীমানা পিলার উপড়ে ফেলাছে দূর্বৃত্তরা। গত সোমবার উপজেলার আনইলবুনিয়া গ্রামের ওই খতিবের বাড়ীতে এ ঘটনা ঘটে। এ ঘটনায় ভুক্তভোগী খতিব মাওলানা ইসমাইল হোসেন কাঠালিয়া সদর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ও থানায় অভিযোগ করেছেন।

অভিযোগসুত্রে উপজেলার সদর ইউনিয়নের আনইলবুনিয়া গ্রামের মৃত আবদুল আজিজ খানের পুত্র মাওলানা ইসমাইল হোসেনের সাথে একই বাড়ীর আবদুর রহমান ও আবদুল মালেক সিকদারের জমিজমার ভাগবন্টন নিয়ে বিরোধ চলছে। গত সোমবার আবদুর রহমানের ছেলে মিরাজ হোসেন তার স্ত্রী সুমি বেগম, বড় ভাই রিয়াজ হোসেন, তার মা পাখি বেগম এবং মিরাজের দাদা আবদুল মালেক সিকদার মিলে মাওলানা ইসমাইল হোসেনের ওয়ারিশ ও ক্রয়কৃত জমির ৪টি সীমানা পিলার উপড়ে ফেলে। এতে বাঁধা দিলে দাও, লাঠি, কুঠার নিয়ে খতিব মাওলানা ইসমাইল হোসেনকে মারধর করার চেষ্টা করে রিয়াজ ও লোকজন। এসময় তার জীবন নাশের হুমকি দেওয়া হয় বলে, জানান খতিব ইসমাইল হোসেন।

এ ব্যাপারে রিয়াজ হোসেন জানান, মাওলানা ইসমাইল হোসেনের মধ্যে তাদের জমি রযেছে।

কাঠালিয়া সদর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মাহামুদুল হক নাহিদ জানান, মাওলানা ইসমাইল হোসেন এবং আবদুর রহমান সিকদারের জমিজমার বিরোধ আপোষ মিমাংশা করে দেওয়া হয়েছে। জানলাম সীমানা পিলার উপড়ে ফেলা হয়েছে। এটা করা ঠিক হয়নি।

থানা অফিসার ইনচার্জ (তদন্ত) এইচএম শাহীন জানান, বিষয়টি ওই খতিব আমাকে মৌখিক ভাবে জানায়। তাকে লিখিত অভিযোগ দিতে বলা হয়েছে। লিখিত অভিযোগ পেলে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

 

Print Friendly, PDF & Email

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন







All rights reserved@KathaliaBarta-2021
Design By Rana