সোমবার, ০৪ মার্চ ২০২৪, ১০:২৪ পূর্বাহ্ন

কাঠালিয়ায় ভূমিহীন ও গৃহহীন পরিবারকে ঘর প্রদান

কাঠালিয়ায় ভূমিহীন ও গৃহহীন পরিবারকে ঘর প্রদান

ঝালকাঠির কাঠালিয়া উপজেলায় ভূমিহীন ও গৃহহীন পরিবারকে প্রধানমন্ত্রীর পক্ষ থেকে এ পর্যন্ত ৪৭৭ টি ঘর প্রদান করা হয়েছে। আজ ২২ মার্চ বুধবার সকাল সাড়ে দশ টায় প্রধানমন্ত্রী আনুষ্ঠানিকভাবে সারা দেশে ৩য় ও ৪র্থ ধাপের ৩৯,৩৬৫ টি ঘর উপকারভোগীদের হাতে জমি সহ হস্তান্তর করেছেন। একওই সাথে ৭ টি জেলা ও ১৫৯ টি উপজেলাকে ভৃমিহীন ও গৃহহীন মুক্ত ঘোষণা করেন। এর অংশ হিসেবে কাঠালিয়া উপজেলায় ১ম, ২য় ও ৩য় ধাপের মোট ৪৭৭ টি ভূমিহীন ও গৃহহীন পরিবারকে ঘর হস্তান্তর করা হয়েছে। অনুষ্ঠান শেষে গণভবন থেকে প্রচারিত দোয়া মোনাজাতে অংশ নেন কাঠালিয়া সমাবেশের অংশগ্রহণকারীরা।

কাঠালিয়া উপজেলা পরিষদ মিলনায়তনে সকাল সাড়ে ৯ টায় নির্বাহী কর্মকর্তা মিজানুর রহমান সভাপত্বিতে এ ঘর হস্তন্তরের সমাবেশ অনুষ্ঠিত হয়। সভায় প্রধান অথিতি ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান মোঃ এমাদুল হক মনির, বিশেষ অথিতি ছিলেন উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যন মোঃ বদিউজ্জামান বদু সিকদার, কাঠালিয়া থানা অফিসার ইনচার্জ মোঃ মুরাদ আলী, উপজেলা কৃষি অফিসার তানজিলা আক্তার। ঘর প্রদান অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বীর মুক্তিযোদ্ধাগন, সরকারি কর্মকর্তা কর্মচারী, সাংবাদিক, জনপ্রতিনিধি ও উপকারভোগীরা।

উপজেলা নির্বাহী অফিসার মিজানুর রহমান জানান, বর্তমানে ৪র্থ পর্যায়ে ১ টি ক্লাষ্টারে ৫০ টি ঘর নিমার্ণের কাজ চলছে। আগামী এপ্রিল মাসে এ ঘর উপকারভোগীদের কাছে হস্তান্তর করা হবে। এবারের ক্লাষ্টারে উপজেলার জোড়পুল নামক স্থানে আদর্শ আশ্রয়ানের অভ্যন্তরে রয়েছে মসজিদ, কবর স্থান, শিশুদের খেলার মাঠ, পার্ক, ও প্রতিটি গৃহের সাথে উঠান কৃষি। এ আশ্রয়নে বসবাসকারীদের দক্ষতা বৃদ্ধি ও কর্মক্ষম করার লক্ষ্যে সরকারি উদ্যেগে বিভিন্ন ট্রেডে প্রশিক্ষনের ব্যবস্থা নেয়া হয়েছে।

 

Print Friendly, PDF & Email

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন







All rights reserved@KathaliaBarta 2023
Design By Rana