সোমবার, ০৪ মার্চ ২০২৪, ১০:৫৬ পূর্বাহ্ন

কাঠালিয়ায় ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমি ও গৃহ প্রদান উপলক্ষে প্রেস ব্রিফিং

কাঠালিয়ায় ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমি ও গৃহ প্রদান উপলক্ষে প্রেস ব্রিফিং

বার্তা ডেস্ক:

ঝালকাঠির কাঠালিয়ায় মুজিববর্ষ উপলক্ষে মাননীয় প্রধানমন্ত্রী কর্তৃক ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমি ও গৃহ প্রদান উপলক্ষে প্রেস ব্রিফিং করেছেন উপজেলা প্রশাসন। আজ সোমবার সকাল ১০টায় উপজেলা প্রশাসনের সভাকক্ষে এ প্রেস ব্রিফিং অনুষ্ঠিত হয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মিজানুর রহমান প্রেস ব্রিফিংয়ে জানান, “বাংলাদেশের একজন মানুষও গৃহহীন থাকবে না” মাননীয় প্রধানমন্ত্রীর এ নির্দেশনা বাস্তবায়নে দেশের সকল ভূমিহীন ও গৃহহীন পরিবারকে আশ্রয়ণ-২ প্রকল্প বাস্তবায়নের মাধ্যমে জমি ও গৃহ প্রদান কার্যক্রম চলমান রয়েছে। এর ধারাবাহিকতায় মাননীয় প্রধানমন্ত্রী আগামী ২২ মার্চ ২০২৩ তারিখ বুধবার ৩য় ও ৪র্থ পর্যায়ের নির্ধারিত গৃহসমূহ উপকারভোগীদের নিকট জমিসহ হস্তান্তর করবেন। ইতিমধ্যে এ উপজেলায় প্রথম, দ্বিতীয় ও তৃতীয় পর্যায়ে মোট ৪৭৭টি ভ‚মিহীন ও গৃহহীন পরিবারকে ৬টি ইউনিয়নে ১৬টি ক্লাস্টারে নির্মিত গৃহ হস্তান্তর করা হয়েছে। বর্তমানে চতুর্থ পর্যায় ১টি ক্লাস্টারে ৫০টি গৃহ নির্মাণের কাজ চলমান রয়েছে যা আগামী এপ্রিলের শেষ নাগাদ উদ্বোধনপূর্বক ৫০টি ভ‚মিহীন ও গৃহহীন পরিবারকে পুনঃর্বাসিত করা যাবে। বর্তমানে চলমান চতুর্থ পর্যায়ের ক্লাস্টারকে একটি আদর্শ আশ্রয়ণ হিসেবে প্রসস্থ অভ্যন্তরীণ রাস্তাসহ মসজিদ, কবরস্থান, শিশুদের খেলার মাঠ এবং পার্কসহ প্রত্যেকটি গৃহের সাথে “উঠান কৃষি” কাজ করার পর্যাপ্ত জায়গা থাকবে। এতে বাসস্থানের সাথে কৃষি কাজের মাধ্যমে স্বাবলম্বী হওয়ার সুযোগ থাকবে। এছাড়া তাদের দক্ষতা বৃদ্ধির মাধ্যমে কর্মক্ষম করার জন্য সরকারি উদ্যোগে বিভিন্ন ট্রেডে প্রশিক্ষণের ব্যবস্থা গ্রহণ করা হয়েছে বলেও জানান এ কর্মকর্তা।

এসময় উপস্থিত ছিলেন উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আহম্মেদুর রহমান, কাঠালিয়া প্রেসক্লাবের সভাপতি সিকদার মো. কাজল, সাধারণ সম্পাদক মো. মাসউদুল আলমসহ উপজেলায় কর্মরত বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ায় কর্মরত সাংবাদিকরা।

 

Print Friendly, PDF & Email

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন







All rights reserved@KathaliaBarta 2023
Design By Rana