বুধবার, ২৩ অক্টোবর ২০২৪, ০৮:৪৪ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
রাষ্ট্রপতি শাহাবুদ্দিনের পদত্যাগ দাবিতে ঝালকাঠিতে বিক্ষোভ ঝালকাঠিতে অভিযানের ট্রলার চালকের নেতৃত্বে ধরা হয় ইলিশ কাঠালিয়ায় জরায়ু ক্যান্সার রুখতে এইচপিভি টিকাদান ক্যাম্পেইন বিষয়ক এডভোকেসি সভা শোক বার্তা : ইউপি চেয়ারম্যান মাহমুদুল হক নাহিদ সিকদার কাঠালিয়ায় ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক গ্রেফতার ১০ ব্যাংকে এমডি পদে আসছে নতুন মুখ সুগন্ধা ও বিষখালীতে চলছে ইলিশ নিধন উৎসব, আনুষ্ঠানিকতায় ব্যস্ত কর্মকর্তা কাঠালিয়ায় ইউপি সদস্যকে মারধরের ঘটনায় থানায় অভিযোগ ঝালকাঠিতে ই’য়া’বা গিলে ফেলেও রক্ষা পেলো না মাদক কারবারি ঝালকাঠিতে জমে উঠেছে ‘হাউন আঙ্কেলের ভাতের হোটেল’
এনটিআরসিএ ২৮ হাজার শিক্ষক নিয়োগ দিতে চায়

এনটিআরসিএ ২৮ হাজার শিক্ষক নিয়োগ দিতে চায়

এনটিআরসিএ ২৮ হাজার শিক্ষক নিয়োগ দিতে চায়

অনলাইন ডেস্ক:

পুলিশ ভেরিফিকেশন চলমান রেখেই শিক্ষা মন্ত্রণালয়ের কাছে শিক্ষক নিয়োগের চূড়ান্ত সুপারিশের অনুমতি চেয়েছে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ)। এর মাধ্যমে বেসরকারি স্কুল-কলেজ, মাদরাসা ও কারিগরি শিক্ষাপ্রতিষ্ঠানে ২৮ হাজার শিক্ষক নিয়োগ দেওয়া হবে। বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষের (এনটিআরসিএ) সূত্রে এ তথ্য জানা গেছে।

কয়েক প্যাকেট ভি-রোল ফরম এর মধ্যে শিক্ষা মন্ত্রণালয়ে পাঠানো শুরু হয়েছে।
মন্ত্রণালয়ের অনুমতি সাপেক্ষে প্রার্থীদের নিয়োগের চূড়ান্ত সুপারিশপত্র দেওয়া হবে। চূড়ান্ত সুপারিশের অনুমতি চাওয়া হলেও নিয়োগ নিয়ে এক নিবন্ধনধারীর রিটের কারণে এই কার্যক্রম কিছুটা পেছাতে পারে। তবে বিলম্ব যেন না হয় সে জন্য অ্যাটর্নি জেনারেল কার্যালয়ের সলিসিটারের মতামত চাওয়া হয়েছে। মন্ত্রণালয় ও সলিসিটারের অনুমতি পেলে দ্রুত চূড়ান্ত সুপারিশ করবে এনটিআরসিএ।

আরও পড়ুন : কর কমিশনারের কার্যালয়ে নিয়োগ বিজ্ঞপ্তি

উল্লেখ্য, সারা দেশে ৩২ হাজারের বেশি শিক্ষক নিয়োগের প্রাথমিক সুপারিশ করা হলেও ভি-রোল ফরম পূরণ শেষে ২৮ হাজার শিক্ষক নিয়োগের চূড়ান্ত অনুমোদন চাওয়া হয়েছে। এ ছাড়া ৯০০ শর বেশি প্রার্থীকে ভি-রোল ফরম পূরণের জন্য আগামী ১০ আগস্ট পর্যন্ত সময় দেওয়া হয়েছে। ১০ আগস্টের মধ্যে যেসব প্রার্থী ভি-রোল ফরম পূরণ করে জমা দেবেন, তাঁদের চূড়ান্ত সুপারিশে বিবেচনা করা হবে।

 

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন

কাঠালিয়া বার্তা’য় বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন : মোবাইলঃ ০১৮৪২২৫৩১২২












All rights reserved@KathaliaBarta 2023
Design By Rana