এখন সময় :
,
kathaliabarta.com

রাজাপুরে করোনা ভাইরাস সন্দেহে বিদেশ ফেরৎ ৪ ব্যক্তি হোম কোয়ান্টোইনে

ঝালকাঠির রাজাপুরে বিদেশ ফেরত ৪ ব্যক্তিকে স্ব স্ব পরিবারের নির্ধারিত কক্ষে কোয়ারেন্টাইনে রেখেছে  উপজেলা স্বাস্থ্য বিভাগ। এদের মধ্যে সৌদি প্রবাসী ২জন, চীন প্রবাসী ১ জন ও  নেদারল্যান্ড প্রবাসী ১ জন।
রাজাপুর উপজেলা করোনা ভাইরাস সম্পর্কিত কমিটির সদস্য সচিব উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের টিএইচও আবুল খায়ের রাসেল জানান, বিদেশ ফেরত এসব ব্যক্তিরা জ¦র, কাশি, সর্দি, বুকে ব্যাথা অনুভবসহ কিছু কিছু লক্ষণ দেখে তাদের বিশেষ পর্যবেক্ষনে রাখা হয়েছে। নিয়মিত তাদের স্বাস্থ্য পরীক্ষা ও স্বাস্থ্য সেবা দেয়া হচ্ছে। তবে স্বাস্থ্য পরীক্ষায় তাদের শরীরে করোনা ভাইরাস পাওয়া যায়নি। তাদের নিজ বাড়িতে বিশেষ পর্যবেক্ষনে আছেন। তবে তাদের স্বাস্থ্যগত কোন সমস্য নেই। এদের মধ্যে সৌদি আরব থেকে চার মার্চ দুই জন, সিঙ্গাপুর থেকে ৭ মার্চ ও নেদারল্যান্ডস থেকে ৬ মার্চ দেশে এসেছেন। তারা সবাই ১৪ দিনের পর্যাবেক্ষনে থাকবেন। তবে তাদের নাম পরিচয় সংঙত কারনেই প্রকাশ করা হচ্ছেনা। কারন এই ভাইরাসের কার্যক্ষমতা ১৪দিন পর্যন্ত। আতঙ্কিত না হয়ে সবাইকে পরিষ্কার পরিচ্ছন্ন ও সচেতন হতে বলেছেন তিনি।

 

ঝালকাঠি সিভিস সার্জন অফিস সুত্র জানিয়েছে স্বাস্থ্য মন্ত্রনালয়ের নির্দেশে সদর হাসপাতালের দুটি কেবিনে চারটি বেড, রাজাপুর, কাঠালিয়া ও নলছিটি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সেগুলোতে ৪টি করে বেড প্রস্তুত রাখা হয়েছে। তাদের চিকিৎসার জন্য একটি নিদৃষ্ট কর্নার রয়েছে।
রাজাপুর উপজেলা করোনা ভাইরাস সম্পর্কিত কমিটির সভাপতি উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. সোহাগ হাওলাদার বলেন, বিদেশ ফেরত মানুষদের আমাদের কর্মিদের মাধ্যমে খোজ খবর নিয়ে তাদের নিশ্চিত করছি। এপর্যন্ত ৪ জনকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। অন্য কারও সাথে নিরাপদ দুরুত্বে থাকতে বলা হয়েছে। প্রচার প্রাচরনা সহ সচেতনামুলক কার্যক্রম পরিচালনা হচ্ছে।

 

 

Share Button
Print Friendly, PDF & Email
নোটিশ :   কাঠালিয়া বার্তার প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি - সম্পাদক
সম্পাদক ও প্রকাশক: মোঃ শহীদুল আলম, নির্বাহী সম্পাদক: মোহাম্মদ আবদুল হালিম
বার্তা সম্পাদক: মোঃ সাকিবুজ্জামান সবুর
সম্পাদকীয় কার্যলয়: কাঠালিয়া বার্তা, কলেজ রোড, কাঠালিয়া, ঝালকাঠি।
ইমেল: kathaliabarta@gmail.com, মুঠোফোন: ০১৭১২৫২৯২৬৬, ০১৭৭৪৯৩৭৭৫৫