শনিবার, ১৯ সেপ্টেম্বর ২০২০, ১১:৩৩ পূর্বাহ্ন

সহজে ব্যবহারযোগ্য নৌকা ও স্পিডবোট বাজারে আনলো আরএফএল

সহজে ব্যবহারযোগ্য নৌকা ও স্পিডবোট বাজারে আনলো আরএফএল

সহজে ব্যবহারযোগ্য ও আকর্ষণীয় মডেলের নৌকা ও স্পিড বোট বাজারে এনেছে আরএফএল।

রোববার (৬ সেপ্টেম্বর) নরসিংদীর ডাঙ্গা ইন্ডাস্ট্রিয়াল পার্কে ফাইবার গ্লাসের (ফাইবার রিইনফোর্সড প্লাস্টিক-এফআরপি) তৈরি ‘সাপোর্ট’ ব্র্যান্ডের নৌকা ও স্পিডবোটের আনুষ্ঠানিক উদ্বোধন করেন আরএফএল গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক আর এন পাল।

অনুষ্ঠানে আর এন পাল বলেন, ‘নদীমাতৃক বাংলাদেশে নৌকা নদীপথে প্রধান গণপরিবহন হওয়ায় এর প্রচুর চাহিদা রয়েছে। এক্ষেত্রে বর্তমানে কাঠের নৌকা বেশি প্রচলিত। কিন্তু এটি বেশি দিন টিকে না। ফলে বার বার পরিবর্তন করতে হয়। এছাড়া পানিতে বেশি সময় থাকলে কাঠের গুণগত মানও নষ্ট হয়। ঘন ঘন সংস্কারের কারণে ব্যবহারকারীর অতিরিক্ত খরচ হয়। এ থেকে মুক্তি ও আধুনিক বিশ্বের সঙ্গে তাল মেলাতে আমরা ফাইবার গ্লাসের নৌকা বাজারে এনেছি।’

তিনি আরও বলেন, আকর্ষণীয় ডিজাইনে তৈরি সাপোর্ট ব্র্যান্ডের নৌকা অত্যন্ত মজবুত ও দীর্ঘস্থায়ী, সহজে মেরামতযোগ্য এবং পরিবেশবান্ধব। এছাড়া এটি কাঠের নৌকার তুলনায় দ্রুত চলে, বার বার রঙ করার প্রয়োজন নেই, মরিচা প্রতিরোধী ও সহজে ডোবে না। ফাইবার গ্লাস দিয়ে তৈরি এ নৌকা ওজনে হালকা, তাই সহজে পরিবহনযোগ্য।

সাপোর্ট নৌকার ডেপুটি জেনারেল ম্যানেজার (অপারেশন) এ আর শামসুর রহমান বলেন, নরসিংদীর ডাঙ্গা ইন্ডাস্ট্রিয়াল পার্কের নিজস্ব কারখানায় উন্নতমানের কাঁচামাল ও অত্যাধুনিক মেশিনে আরএফএল সাপোর্ট ব্র্যান্ডের নৌকা ও স্পিড বোট তৈরি করা হয়। বর্তমানে পাঁচটি মডেলের নৌকা বাজারে পাওয়া যাচ্ছে, যার দাম ১১ হাজার ৯০০ থেকে সাত লাখ ৪০ হাজার টাকার মধ্যে। এসব নৌকার ধারণক্ষমতা চার থেকে ৩০ জন। স্পিডবোটের দাম আট লাখ ১৮ হাজার টাকা এবং ধারণক্ষমতা ১০ জন।

তিনি আরও বলেন, যাত্রী পারাপার, মালামাল পরিবহন, পার্কে ব্যবহার, মাছের খাবার দিতে ও মাছ ধরতে এসব নৌকা ও স্পিডবোট ব্যবহার করা যাবে। ভবিষ্যতে ইয়ট ও ইঞ্জিনের বড় নৌকা আনার পরিকল্পনা রয়েছে।

অনুমোদিত ডিলার, বেস্ট বাই ও ইজি বিল্ডের শোরুমের মাধ্যমে সারাদেশে পাওয়া যাচ্ছে সাপোর্ট নৌকা ও স্পিডবোট। এছাড়া ক্রেতারা চাইলেই কেনাকাটার জনপ্রিয় সাইট অথবা ডটকমের মাধ্যমে সাপোর্ট ব্র্যান্ডের নৌকা ও স্পিডবোট অর্ডার করতে পারবেন। ক্রেতারা এক বছর বিক্রয়োত্তর সেবা পাবেন।

সাপোর্ট নৌকার হেড অব সেলস মো. ইখতিয়ার হোসেন ও ব্র্যান্ড ম্যানেজার উদ্দাম হোসেন মৃধাসহ কোম্পানির ঊর্ধ্বতন কর্মকর্তারা এ সময় উপস্থিত ছিলেন।

 

Share Button
Print Friendly, PDF & Email





পুরাতন খবর

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০  
All rights reserved © 2020
Design By Rana