রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ০৩:৫৫ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
বরিশালে কলেজ অধ্যক্ষের অপসারনের দাবীতে এলাকাবাসীর বিক্ষোভ

বরিশালে কলেজ অধ্যক্ষের অপসারনের দাবীতে এলাকাবাসীর বিক্ষোভ

????????????????????????????????????

বরিশাল প্রতিনিধি:

বরিশালের বাকেরগঞ্জের দাড়িয়াল ইউনিয়নের কামারখালীস্থ আলহাজ্ব হযরত আলী ডিগ্রী কলেজের অধ্যক্ষ জাকির হোসেন হাওলাদারের কলেজ থেকে দ্রæত অপসারন, আর্থিক দূনীতি, কলেজ পরিচালনায় সেচ্ছাচারিতা নিয়োগ বানিজ্যের প্রতিবাদে বিক্ষোভ ও মানববন্ধন করছে স্থানীয়রা।

স্থানীয় আওয়ামী লীগ সভাপতি ও ৩নং দাড়িয়াল ইউনিয়নের চেয়ারম্যান শহিদুল ইসলাম কর্তৃক অধ্যক্ষের কক্ষে প্রবেশ শিক্ষক পরিষদের সামনে লাঞ্ছিত ও অপদস্থ করা সহ বিভিন্ন অজুহাত দেখিয়ে অকথ্য ভাষায় গালিগালাজ করার প্রতিবাদে তারাও পাল্টা প্রতিবাদ সভা করার ঘটনায় উক্ত এলাকা উত্তপ্ত হয়ে উঠেছে।
শনিবার (৮ জানুয়ারী) সকাল ১০টায় ৩নং দাড়িয়াল ইউনিয়নের কামারখালী বাজার মীরমদন স্টান্ডে সড়কে অধ্যক্ষ জাকির হোসেন হাওলাদারের অপসারন চেয়ে সাধারন শিক্ষার্থী,সচেতন অভিভাবক ও ইউনিয়নের সর্বস্তরের ব্যানারে মানববন্ধন শেষে বিক্ষোভ প্রদর্শণ করে।

এসময় বক্তাব্য রাখেন, স্থানীয় আওয়ামী লীগ যুগ্ম অহবায়ক এইচ.এম আব্বাস, ত্রিড়া সম্পাদক মিন্টু খান,যুবলীগ সম্পাদক মঞ্জুর ইসলাম মনির,সগির আহমেদ,শিক্ষার্থী তামান্না আক্তার,সাথি আক্তার,সঞ্জয় পাল প্রমূখ। পরে স্থানীয় আওয়ামী লীগ দলীয় কার্যালয়ে দলীয় ও অঙ্গ সংগঠনের ব্যানারে দাড়িয়াল ইউনিয়ন সভাপতি ও স্থানীয় চেয়ারম্যান মোঃ শহিদুল ইসলাম হাওলাদারের বিরুদ্ধে কলেজ অধ্যক্ষ আনিত মিথ্যা অভিযোগ প্রত্যাহারের দাবীতে এক প্রতিবাদ সভা করে। এসময় স্থানীয় আওয়ামী লীগ, কৃষকলীগ,মহিলা লীগ সহ বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দ বক্তব্য রাখেন।
অপরদিকে এঘটনায় গত বৃহস্পতিবার দুপুরে আলহাজ্ব হযরত আলী ডিগ্রী কলেজ মিলনায়তন সভা কক্ষে শিক্ষক-কর্মচারি সমিতি ফেডারেশনের বরিশাল বিভাগীয় কমিটির নেতৃবৃন্দের উপস্থিতিতে ও অধ্যক্ষ জাকির হোসেন হাওলাদারের সভাপতিত্বে প্রতিবাদ সভায় বক্তব্য রাখেন বরিশাল বিভাগীয় সমন্বয়ক অধ্যাপক মহসিন-ইল-ইসলাম হাবুল,আহবায়ক অধ্যাপক জলিলুর রহমান,যুগ্ম আহবায়ক অধ্যক্ষ মিজানুর রহমান সেলিম, আহবায়ক প্রধান শিক্ষক রেজাউল করিম,যুগ্ম আহবায়কপ্রধান শিক্ষক এস.এম শফিউল আজম,আব্দুস ছালাম,কলেজ গর্ভনিং বডির সদস্যমোতাহার হোসেন হাওলাদার ও স্থানীয় রাজনৈতিক নেতা বসির আহমেদ সবুজ, ভাইস প্রিন্সিপাল মোঃ জাকির হোসেন প্রমূখ।

তারা অভিযোগ করে বলেন কলেজ পরিচালনায় অনাকাংক্ষিত হস্তক্ষেপে শিক্ষা স¤প্রসারনে অন্যতম বাধা অথচ স্থানীয় চেয়ারম্যান গর্ভনিং বডির নির্বাচনে নিজের পচন্দমত একাধিক ব্যাক্তির নাম দিয়ে অযৌক্তিক চাপ প্রয়োগ করতে থাকেন। যেটা অযৌক্তিক ও বিধি বহিভ‚ত এরকম চাপের কাছে নতি স্বিকার না করার কারনেই অধ্যক্ষের সাথে এই শোভন আচরন করায় প্রতিবাদ ও তিব্র নিন্দ্রা জানান।
উল্লেখ্য, গত ১লা জানুয়ারী শনিবার আলহাজ্ব হযরত আলী ডিগ্রী কলেজ অধ্যক্ষ মোঃ জাকির হোসেন হাওলাদারের কক্ষে প্রবেশ করে স্থানীয় আওয়ামী লীগ সভাপতি,চেয়ারম্যান ও গভনিং বডি সদস্য মোঃ শহিদুল ইসলাম কর্তৃক লাঞ্ছিত, অপদস্থ সহ অশব্য ভাষায় গালিগালাজ করার ঘটনা বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হলে এঘটনায় শিক্ষার্থী,অভিভাবক ও স্থানীয় জন সাধারন প্রতিবাদ করে মানববন্ধন কর্মস‚চি পালন করে বলে শিক্ষক-কর্মচারি পরিষদ থেকে লিখিতভাবে অভিযোগ করেন।

Print Friendly, PDF & Email

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




Archive Calendar

Mon Tue Wed Thu Fri Sat Sun
1234567
891011121314
15161718192021
22232425262728
2930  




All rights reserved@KathaliaBarta 2023
Design By Rana