বৃহস্পতিবার, ২৪ অক্টোবর ২০২৪, ০৮:২০ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
কাঠালিয়ায় ঘূর্নিঝড় দানা’র প্রভাবে শিক্ষা প্রতিষ্ঠান, বসতঘর বিধ্বস্ত ও গবাদী পশুর মৃত্যু নলছিটিতে ছাত্রদলের দুই পক্ষের সংঘর্ষ, আহত ৫ ছাত্রলীগকে নিষিদ্ধ করেছে সরকার কাঠালিয়ায় তিন ইউনিয়নে দায়িত্বে প্যানেল চেয়ারম্যান রাজাপুরে শিক্ষা প্রতিষ্ঠানে এইচপিভি টিকাদান ক্যাম্পেইন অনুষ্ঠিত রাষ্ট্রপতি শাহাবুদ্দিনের পদত্যাগ দাবিতে ঝালকাঠিতে বিক্ষোভ ঝালকাঠিতে অভিযানের ট্রলার চালকের নেতৃত্বে ধরা হয় ইলিশ কাঠালিয়ায় জরায়ু ক্যান্সার রুখতে এইচপিভি টিকাদান ক্যাম্পেইন বিষয়ক এডভোকেসি সভা শোক বার্তা : ইউপি চেয়ারম্যান মাহমুদুল হক নাহিদ সিকদার কাঠালিয়ায় ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক গ্রেফতার
রাজাপুরে শিক্ষা প্রতিষ্ঠানে এইচপিভি টিকাদান ক্যাম্পেইন অনুষ্ঠিত

রাজাপুরে শিক্ষা প্রতিষ্ঠানে এইচপিভি টিকাদান ক্যাম্পেইন অনুষ্ঠিত

রাজাপুরে শিক্ষা প্রতিষ্ঠানে এইচপিভি টিকাদান ক্যাম্পেইন অনুষ্ঠিত

ঝালকাঠি প্রতিনিধিঃ

জরায়ুমুখ ক্যান্সার প্রতিরোধের লক্ষ্যে সারাদেশের ন্যায় ২৪ অক্টোবর থেকে ঝালকাঠি জেলায় অনুষ্ঠিত হবে মাসব্যাপী জাতীয় হিউম্যান প্যাপিলোমা ভাইরাস (এইচপিভি) টিকাদান ক্যাম্পেইন।

বুধবার (২৩ অক্টোবর) সকালে উপজেলার আদাখোলা সরকারি প্রাথমিক বিদ্যালয় ও আদাখোলা মাধ্যমিক বিদ্যালয়ের পঞ্চম শ্রেণি থেকে নবম শ্রেণি পর্যন্ত অধ্যায়নরত ছাত্রীদের মাঝে স্বাস্থ্য বিভাগ ও ইউনিসেফ এর আয়োজনে স্বেচ্ছাসেবি সংগঠন ইয়ুথ অ্যাকশন সোসাইটি-ইয়াস এর সদস্য মরিয়ম আক্তার অনু, আছিয়া ইয়াসমিন তিথি, মো. নাঈম হাসান ঈমন, মো. রবিউল, মো. রায়হান, মো. মাহিন খান রোমান জরায়ুমুখ ক্যান্সার প্রতিরোধে টিকা গ্রহণ ও নিবন্ধন প্রক্রিয়া সম্পর্কে অবগত করেন। এরআগে সোমবার লেবুবুনিয়া দারুছ ছালাম হামিদিয়া দাখিল মাদ্রাসা, মাহমুদিয়া দাখিল মাদ্রাসা, সাউথপুর সিনিয়র দাখিল মাদ্রাসা, আনোয়ারা খাতুন বালিকা মাধ্যমিক বিদ্যালয়, জি কে মাধ্যমিক বিদ্যালয়, ৪৬ নং সরকারি প্রাথমিক বিদ্যালয় ক্যাম্পেইন করা হয়।

ঝালকাঠি জেলায় আগামি ২৪ অক্টোবর থেকে ৭ নভেম্বর পর্যন্ত এবং ১০ বছর থেকে ১৪ বছর বয়সী শিক্ষা প্রতিষ্ঠান বহির্ভূত কিশোরীদের আগামি ৯ নভেম্বর থেকে ২৪ নভেম্বর পর্যন্ত এ টিকা দেয়ার বিষয়ে উদ্ধুদ্ধ করন সহ টিকা পেতে আগ্রহীদের স্বাস্থ্য মন্ত্রণালয়ের ওয়েবসাইটে নিবন্ধন করার প্রক্রিয়া সম্পর্কে অবগত করা হয়।

এক ডোজ এইচপিভি টিকা নিন, জরায়ুমুখ ক্যান্সার রুখে দিন’ শীর্ষক শ্লোগানকে সামনে রেখে প্রথমবারের মতো আগামি ২৪ অক্টোবর থেকে শুরু হচ্ছে মাসব্যাপী এইচপিভি টিকাদান ক্যাম্পেইন। এ কর্মসূচি চলাকালে সরকারী ছুটির দিন ব্যতীত প্রতি কর্মদিবসে জেলার ৩২ হাজার ৪৫২ জন কিশোরীকে জরায়ুমুখ ক্যান্স্যার প্রতিরোধক টিকা প্রদান করা হবে।

প্রতি শুক্রবার ও সরকারী ছুটির দিন ব্যতীত মোট ১৮ দিনের প্রতিদিন সকাল ৮টা থেকে বিকেল সাড়ে ৩টা পর্যন্ত বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ৫ম থেকে ৯ম শ্রেণিতে অধ্যয়নরত ছাত্রী/ কিশোরী (১০–১৪ বছর) ও শিক্ষা প্রতিষ্ঠান বহির্ভূত কমিউনিটির ১০–১৪ বছর বয়সী কিশোরীদেরকে সম্পূর্ণ বিনামূল্যে এই ব্যয়বহুল এইচপিভি টিকা প্রদান করা হবে। ১৭ ডিজিটের জন্মনিবন্ধনের মাধ্যমে অনলাইনে রেজিস্ট্রেশন ও জন্মনিবন্ধন বিহীন কিশোরীদেরকে হোয়াইট লিস্টিংয়ের মাধ্যমে ক্যাম্পেইনের প্রথম ১০দিন বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান ও স্থায়ী টিকাদান কেন্দ্র সমূহে এবং পরবর্তী ৮ দিন স্থায়ী ও অস্থায়ী কেন্দ্রসমূহে কিশোরীদেরকে এইচপিভি টিকা দেয়া হবে।

 

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন

কাঠালিয়া বার্তা’য় বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন : মোবাইলঃ ০১৮৪২২৫৩১২২












All rights reserved@KathaliaBarta 2023
Design By Rana