বুধবার, ১৬ অক্টোবর ২০২৪, ০৬:২৬ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
হাসপাতালে তথ্য সংগ্রহ করতে গিয়ে সাংবাদিকের নামে মিথ্য মামলা কাঠালিয়ায় যে প্রতিষ্ঠান থেকে শতভাগ পাশ কাঠালিয়ায় সাংবাদিক ফারুক হোসেন খানের ছেলে রাফি পেলেন জিপিএ-৫ ঝালকাঠি জেলায় আনুষ্ঠানিকভাবে প্রথম ছাত্রশিবিরের প্রধান কার্যালয় উদ্বোধন ঝালকাঠিতে টাস্কফোর্স টিমের অভিযান, দু’জন ব্যবসায়ীকে জরিমানা কাঠালিয়ায় এইচএসসি ও সমমান পরীক্ষায় জিপিএ-৫ পেয়েছে ২১ শিক্ষার্থী পুকুর পাড়ের কাঁচা ঘাস খেয়ে মা’রা গেল খামারির ৬টি গরু ঝালকাঠিতে জমজমাট ভাসমান আমড়ার হাট কাঠালিয়ায় যড়যন্ত্রমূলক হত্যা মামলায় জড়িয়ে হয়রানির প্রতিবাদে বিক্ষোভ ও মানববন্ধন ফজরের নামাজের ফজিলত: আলোকিত জীবনের পথে প্রথম প্রহর
হাসপাতালে তথ্য সংগ্রহ করতে গিয়ে সাংবাদিকের নামে মিথ্য মামলা

হাসপাতালে তথ্য সংগ্রহ করতে গিয়ে সাংবাদিকের নামে মিথ্য মামলা

হাসপাতালে তথ্য সংগ্রহ করতে গিয়ে সাংবাদিকের নামে মিথ্য মামলা

ঝালকাঠির কাঠালিয়া উপজেলা কৃষি অফিসের উপসহকারি কৃষি অফিসার অনুপম হাওলাদার পলাশকে কু’পি’য়ে জ’খ’মের তথ্য সংগ্রহ করতে গিয়ে হয়রানীমূলক মিথ্যা মামলার আসামী হয়েছেন দৈনিক কালেরকন্ঠের বামনা (বরগুনা) প্রতিনিধি মনোতোষ হাওলাদার। গত শনিবার দুপুরে বরগুনার বামনা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে সন্ত্রাসী হামলায় আহত চিকিৎসাধীন উপসহকারি কৃষি অফিসার পলাশের তথ্য সংগ্রহ করতে যায় ওই সাংবাদিক।

এতে ক্ষিপ্ত হয়ে গত সোমবার (১৪) অক্টোবর বরগুনা জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট আদালতে ওই সাংবাদিকের নামে মিথ্যা ও হয়রানীমূলক মামলা দায়ের করেন স্থানীয় সন্ত্রাসী ও মাদক ব্যবসায়ি সুদেব হাওলাদার (৩৫)। সে উপজেলার দক্ষিন আমতলী গ্রামের জীতেন্দ্রনাথ হাওলাদার এর ছোট ছেলে।

এর আগে গত শনিবার (১২ অক্টোবর) দুপুর সাড়ে ১২ টায় উপজেলার সদর ইউনিয়নের আমতলী গ্রামে আখড়াবাড়ী মন্দিরের সামনের সড়কে সন্ত্রাসী সুদেব হাওলাদার কর্তৃক হামলার শিকার হয়েছে কাঠালিয়া উপজেলা কৃষি অফিসের উপ সহকারী কৃষি কর্মকর্তা অনুপম হাওলাদার পলাশ। এঘটনায় ওইদিন রাতে সুদেব হাওলাদারকে প্রধান আসামী করে আরো ৩ জনের নামে বামনা থানায় হত্যার চেষ্টা মামলা দায়ের করেন আহত ওই কৃষি কর্মকর্তার স্ত্রী মিতালী রানী শিপ্রা। মামলার অপর আসামীরা হলেন, তার ভাইয়ের ছেলে নয়ন হাওলাদার(২৫), দুর্জয় হাওলাদার (১৮) ও বড় ভাই সুমন হাওলাদার(৪০)।

ওই ঘটনার তথ্য সংগ্রহ করতে দৈনিক কালের কন্ঠ পত্রিকার বামনা প্রতিনিধি মনোতোষ হাওলাদার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে, শেবাচিম হাসপাতাল, আহতের পরিবার, হামলাকারীসহ বামনা থানা থেকে তথ্য সংগ্রহ করেন । পরে স্থানীয় সাংবাদিকরা দেশের বিভিন্ন অনলাইন, জাতীয় ও স্থানীয় পত্রিকায় হামলার ঘটনায় সংবাদ প্রকাশ করেন।

কাঠালিয়া কৃষি কর্মকর্তা সন্ত্রাসী হামলায় আহত শিরোনামে বিভিন্ন দৈনিকে সংবাদ প্রকাশ হওয়ায় বামনা থানার হত্যা চেষ্টা মামলার আসামী সুদেব হাওলাদার ওই সাংবাদিকের ওপর ক্ষীপ্ত হয়ে তাকে মামলার ৭ নম্বর আসামী করে বরগুনা আদালতে একটি হয়রানীমূলক মিথ্যা মামলা দায়ের করেন।

জানাগেছে সন্ত্রাসী হামলায় গুরুতর আহত ওই কৃষি কর্মকর্তাকে যারা মুমুর্ষ অবস্থায় নির্বিঘœভাবে চিকিৎসা নিতে সহায়তা করেছেন তাদের প্রত্যেকের নামেই ওই হামলাকারী বরগুনা কোর্টে হয়রানীমূলক মামলায় আসামী করেছে। হয়রানীমূলক মামলার আসামীরা হলেন, হামলায় আহত কাঠালিয়া উপজেলা কৃষি অফিসের উপসহকারী কৃষি কর্মকর্তা অনুপম হাওলাদার পলাশ, বামনা হাসপাতালের ল্যাব এ্যাটেন্ডেন্ট জীবন বেপারী, এছাড়াও আহত ওই কৃষি কর্মকর্তাকে মুমুর্ষ অবস্থায় হাসপাতালে পৌছে দিতে সহায়তাকারী বামনা বাজারের স্বর্ন ব্যবসায়ি পিযুষ মিস্ত্রী, প্রতিবেশী বিশ^জীত হাওলাদার, তপন ঢালী ও মিঠুন হাওলাদার এর নামে ওই হামলাকারী সুদেব হাওলাদার হয়রানী মূলক মামলা করেন।
খোঁজ নিয়ে জানাগেছে, গত ১২ অক্টোবর দুপুরে আমতলী আখড়াবাড়ীর সামনে বিকাশ হাওলাদারের চায়ের দোকানে পুজার ছুটিতে থাকা কাঠালিয়া উপজেলা কৃষি কর্মকর্তা অনুপম হাওলাদার পলাশ চা খাচ্ছিলো। এমন সময় পূর্ব শত্রæতার জেরে আসামী সুদেব হাওলাদার একটি পানি খাবার কাচের গøাস ভেঙ্গে ওই কর্মকর্তার মাথায় এলাপাথারী আঘাত করে একটি অটোরিক্সা যোগে পালিয়ে যায়। স্থানীয়রা গুরুতর আহত রোগীকে বামনা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে। সেখানের চিকিৎসকরা তার মাথা থেকে কাচের টুকরো বের করতে সক্ষম না হওয়ায় ও অবস্থা গুরুতর হওয়ায় তাকে উন্নত চিকিৎসার জন্য বরিশাল শের ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠায়।

সাংবাদিক মনোতোষ হাওলাদার বলেন, ১২ অক্টোবর সকাল ১১ টা থেকে আমি বামনা প্রেসক্লাবে উপজেলা নির্বাহী কর্মকর্তা, ওসি ও আরো সাংবাদিকদের নিয়ে একটি সভায় ফেসবুক লাইভ করায় ব্যস্ত ছিলাম। হামলার খবর পেয়ে আমি উপজেলা নির্বাহী কর্মকর্তার অনুমোতি নিয়ে হাসপাতালে তথ্য সংগ্রহ করতে যাই। আমি হতবাক, মর্মাহত যে তথ্য সংগ্রহ করতে গেলেও মামলার আসামী হতে হয় এটা আমার জানাছিলো না। এই মিথ্যা মামলার তিব্র নিন্দা জানাই।

প্রত্যক্ষদর্শি আখড়াবাড়ীর সামনে সড়কে চা ব্যবসায়ী বিকাশ হাওলাদার জানান, ঘটনার সময় সুদেব হাওলাদার হঠাৎ করে আমার দোকানে ঢুকেই পলাশের ওপর কাচের গøাস ভেঙ্গে হামলা করে পালিয়ে যায়। তবে পরে শুনেছি এখন নাকি মাছে কোচ লরায়। উল্টো সুদেব পলাশের নামে মামলা করেছে। বিষয়টি দুঃখ জনক মিথ্য ও বানোয়াট আমরা এলাকাবাসী এই সন্ত্রাসী, মিথ্যাবাদীর বিচার চাই।

বামনা উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আল ইমরান জানান, গত ১২ অক্টোবর ঘটনাস্থল পরিদর্শন করেন। তিনি বলেন, আমি ঘটনাস্থল পরিদর্শন করেছি। অনেক প্রত্যক্ষদর্শীদের সাথে কথা বলেছি। সুদেব নামে ওই হামলাকারী একজন ভয়ংকর প্রকৃতির ছেলে। সুনেছি এর পূর্বেও তিনি একই ধরনের অনেকগুলো ঘটনা ঘটিয়েছে। এই ঘটনার তদন্ত পূর্ব তাকে শাস্তির আওতায় নিয়ে আসা হবে।

বামনা থানার অফিসার ইন চার্জ মো. হারুন অর রশিদ হাওলাদার বলেন,উপ-সহকারী কৃষি কর্মকর্তাকে হত্যা চেষ্টার মামলা নিয়েছি। একজন আসামীকে ঘটনার দিন পুলিশ গ্রেফতার করে বরগুনা পাঠিয়েছে। বাকিদের দ্রæত গ্রেফতার করা হবে।

 

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন

কাঠালিয়া বার্তা’য় বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন : মোবাইলঃ ০১৮৪২২৫৩১২২












All rights reserved@KathaliaBarta 2023
Design By Rana