মঙ্গলবার, ০৪ অক্টোবর ২০২২, ০৭:০৫ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
সাংবাদিকের ওপর হামলায় জড়িত দুই বিএমডিএ কর্মী বরখাস্ত

সাংবাদিকের ওপর হামলায় জড়িত দুই বিএমডিএ কর্মী বরখাস্ত

অনলাইন ডেস্ক:

রাজশাহীতে লাইভ চলাকালে সাংবাদিকদের ওপর হামলার ঘটনায় বরেন্দ্র বহুমুখী উন্নয়ন কর্তৃপক্ষের (বিএমডিএ) দুই কর্মীকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। সাংবাদিকদের আন্দোলনের মুখে সোমবার (৫ সেপ্টেম্বর) বিকেল ৩টার দিকে এ ঘোষণা দেন বিএমডিএর চেয়ারম্যান বেগম আকতার জাহান। ঘটনাটি তদন্ত করে ব্যবস্থা নেওয়ার আশ্বাসও দেন তিনি।

সাময়িক বরখাস্তকৃতরা হলেন- মো. জীবন ও আব্দুস সবুর। মো. জীবন বিএমডিএ প্রধান কার্যালয়ে ভাণ্ডার রক্ষক এবং আব্দুস সবুর ড্রাইভার হিসেবে কর্মরত ছিলেন।

এর আগে দুপুরের দিকে এই দুই কর্মীকে স্ট্যান্ড রিলিজ করে বিএমডিএ। এরপর মো. জীবনকে চাঁপাইনবাবগঞ্জ রিজিওন এবং আব্দুস সবুরকে নওগাঁ জোনে বদলি করা হয়। তাৎক্ষণিক ওই অফিস আদেশে স্বাক্ষর করেন বিএমডিএর সচিব শরিফ আহম্মেদ।  তবে বিএমডিএর এই সিদ্ধান্ত প্রত্যাখ্যান করে আন্দোলন চালিয়ে যান সাংবাদিকরা। এর প্রেক্ষিতেই ওই দুই কর্মীকে সাময়িক বরখাস্তের সিদ্ধান্ত আসে।

এর আগে সকাল সাড়ে ৮টার দিকে বরেন্দ্র বহুমুখী উন্নয়ন কর্তৃপক্ষের (বিএমডিএ) দপ্তরের ফটকে লাইভ চলাকালে হামলার শিকার হন বেসরকারি টেলিভিশন এটিএন নিউজের রাজশাহী প্রতিনিধি বুলবুল হাবিব ও ক্যামেরাপারসন রুবেল ইসলাম।

আহত রুবেল ইসলাম রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। তার ক্যামেরাও ভেঙে ফেলা হয়েছে।

হামলার শিকার বুলবুল হাবিব জানান, তারা বিএমডিএ থেকে লাইভ করছিলেন। সরকারের নির্দেশনা অনুযায়ী সকাল ৮টায় অফিসে আসেন না কর্মকর্তা-কর্মচারীরা। সকাল ৮টা ২০ মিনিটে লাইভ চলাকালে আসেন সংস্থার নির্বাহী পরিচালক আবদুর রশীদ।

আবদুর রশীদ এসেই বলেন, ‘কার অনুমতি নিয়ে ভিডিও করা হচ্ছে?’ তিনি সাংবাদিকদের সঙ্গে দুর্ব্যবহার করে নিজের কার্যালয়ে যান।

এরপর কিছু কর্মচারীকে নিচে পাঠিয়ে হামলা চালানো হয়। লাইভ চলাকালেই বুলবুল হাবিব ও রুবেলকে মারধর শুরু করা হয়। ক্যামেরা ও বুম কেড়ে নিয়ে ভেঙে ফেলা হয়। পরে তারা চিকিৎসার জন্য হাসপাতালে যান। এ নিয়ে তিনি আইনত ব্যবস্থা নেবেন।

এ ঘটনার তীব্র প্রতিবাদ জানিয়েছেন সাংবাদিকরা। তারা বিএমডিএ কার্যালয়ের সামনে অবস্থান নিয়েছেন দোষীদের শাস্তির দাবিতে।

 

Print Friendly, PDF & Email

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন







All rights reserved@KathaliaBarta-2021
Design By Rana