শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০২:৩১ পূর্বাহ্ন

শত বছরের পুরনো রাস্তা বাঁচাতে এলাকাবাসীর সংবাদ সম্মেলন

শত বছরের পুরনো রাস্তা বাঁচাতে এলাকাবাসীর সংবাদ সম্মেলন

শত বছরের পুরনো রাস্তা বাঁচাতে এলাকাবাসীর সংবাদ সম্মেলন

ঝালকাঠি প্রতিনিধিঃ

ঝালকাঠির রাজাপুর উপজেলার সদর ইউনিয়নের বারবাকপুর আমীনবাড়ী এলাকায় ৫’শত বিঘা ফসলি জমিতে যাতায়াতের ও ১০টি পরিবারের যাতায়াতের শত বছরের পুরনো সরকারি ইউনিয়ন পরিষদের মালিকানাধীন নয়াবাড়ি রাস্তা বাঁচাতে সংবাদ সম্মেলন করেছেন এলাকাবাসী।

শনিবার (১৬ মার্চ) সকালে রাজাপুর-লেববুনিয়া সড়ক সংলগ্ন বারবাকপুর আমীনবাড়ী এলাকার নয়াবাড়ি রাস্তায় এলাকাবাসীর আয়োজনে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। সংবাদ সম্মেলনে এলাকাবাসীর পক্ষে লিখিত বক্তব্যে জসিম ফরাজি অভিযোগ করে জানান, স্থানীয় আঃ আলী আকন্দের ছেলে মাও. কবির উদ্দিন আকন্দ দীর্ঘ ২২ বছর ওই রাস্তার জমি দখল করে রাস্তার মধ্যে দেয়াল নির্মাণ করেন করে। বর্তমানে ওই এলাকাবাসী ১০টি পরিবারের লোকজন ও প্রায় ৫’শত বিঘা ফসলি জমিতে যাতায়াতের চরম বিঘ্ন ঘটছে। রোগী বহনের এ্যাম্বুলেন্স, কৃষি কাজের জন্য ব্যবহৃত ট্রাক্টরসহ গাড়িতে বিভিন্ন মালপত্র বহনে চরম ভোগান্তি পোহাতে হচ্ছে।

২০২৩ সালের ২৩ নভেম্বর এলাকাবাসী স্বেচ্ছায় বালু দিয়ে রাস্তা নির্মানের কাজে শুরু করলে উল্টো এলাকাবাসীর নামে মাও. কবির উদ্দিন আকন্দ বিভিন্ন স্থানে অভিযোগ দিয়ে হয়রানি হয়রানি করে আসছে। বর্তমানে রাস্তাটি অবৈধভাবে দখলে নিয়ে বন্ধের চেষ্টা চালাচ্ছে এবং মামলা দেয়াসহ নানাভাবে হুমকি দিয়ে আসছে। সংবাদ সম্মেলনে এলাকার শতাধিক নারী পুরষ উপস্থিত ছিলেন।

অভিযোগ অস্বীকার করে মাও. কবির উদ্দিন আকন্দ দাবি করেন, তাদের জমিতে পাকা ভাউন্ডারী দেয়াল দেয়া হয়েছে। রাস্তা দখল বা চলাচলে বিঘ্ন সৃষ্টি করা হয়নি।

 

Print Friendly, PDF & Email

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




All rights reserved@KathaliaBarta 2023
Design By Rana