শুক্রবার, ২৪ মার্চ ২০২৩, ০২:৪৩ পূর্বাহ্ন

রাজাপুরের ওমর ফারুক ১১ বছর বয়সেই কোরআনের হাফেজ

রাজাপুরের ওমর ফারুক ১১ বছর বয়সেই কোরআনের হাফেজ

ঝালকাঠি প্রতিনিধি:

মাত্র ১১ বছর বয়সেই কোরআনের মুখস্ত শিক্ষা সম্পন্ন করে হাফেজ হয়েছেন ঝালকাঠির রাজাপুরের বামনখান গ্রামের ওমর ফারুক।ঝালকাঠি এনএস কামিল মাদ্রাসা (নেছারাবাদ কমপ্লেক্স) অধীনে নেছারাবাদ আযিযীয়া হাফিজী মাদ্রাসা থেকে হাফেজ উপাধিতে ভূষিত হয়েছেন।

নেছারাবাদের বার্ষিক মাহফিল-২০২৩ দ্বিতীয় দিন দুপুরে আমীরুল মুছলিহীন আলহাজ্ব হযরত মাওলানা মুহাম্মদ খলিলুর রহমান নেছারাবাদী হুজুর তাকে দেস্তারবন্দি অনুষ্ঠানে পাগড়ি পরিয়ে দেন। এসময় প্রধান অতিথি ছিলেন আওয়ামীলীগের উপদেষ্টা মন্ডলীর সদস্য, ১৪দলের মুখপাত্র ও সমন্বয়ক, সাবেক শিল্প ও খাদ্যমন্ত্রী আলহাজ্ব আমির হোসেন আমু এমপি। বিশেষ অতিথি ছিলেন হুফফাজুল কোরআন ফাউন্ডেশনের সভাপতি আলহাজ্ব হাফেজ ক্বারী আব্দুল হক সাহেব, পিএইচপি কোরআনের আলো চেয়ারম্যান আলহাজ্ব হাফেজ ক্বারী মুহা. মো. ইউসুফ।

নেছারাবাদ আযিযীয়া হাফিজি মাদ্রাসা থেকে ৪৪শিক্ষার্থীর মধ্যে কৃতিত্বের স্বাক্ষর রাখেন। জেলা পর্যায়ে ১৫-১২-২০২২ তারিখে অনুষ্ঠিত ২৭তম হাফিজি প্রতিযোগিতায় শীর্ষ ৩জনের মধ্যে বিজয়ী পুরস্কার অর্জন করেন। হাফেজ ওমর ফারুক ঝালকাঠি সদর উপজেলার ছত্রকান্দা দাখিল মাদ্রাসার সুপারিনটেনডেন্ট মাওলানা কেএম আব্দুল্লাহ (মাসুম) এর কনিষ্ঠ পুত্র। রাজাপুর উপজেলার শুক্তাগড় ইউনিয়নের বামনখান গ্রামের সম্ভ্রান্ত মুসলিম পরিবারে ১৭-০৮-২০১১ তারিখে জন্মগ্রহণ করেন। হাফিজীর ইয়াত আজীবন ধরে রাখতে এবং হাক্কানী আলেম হিসেবে কবুল করতে সবার দোয়া কামনা করেছেন তার ধর্মানুরাগী পিতা-মাতা।

 

Print Friendly, PDF & Email

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন







All rights reserved@KathaliaBarta-2021
Design By Rana