মঙ্গলবার, ০৫ মার্চ ২০২৪, ০৭:৫১ পূর্বাহ্ন

রমজানে সর্বত্র নিরাপদ খাদ্য নিশ্চিত করতে হবে : আমির হোসেন আমু

রমজানে সর্বত্র নিরাপদ খাদ্য নিশ্চিত করতে হবে : আমির হোসেন আমু

আসন্ন রমজান মাসে সর্বত্র নিরাপদ খাদ্য নিশ্চিত করার জন্য ব্যবসায়ীদের আহŸান জানিয়েছেন আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য ও সাবেক শিল্পমন্ত্রী আমির হোসেন আমু। আজ বৃহস্পতিবার দুপুরে ঝালকাঠিতে নিরাপদ খাদ্য বিষয়ক সচেনতনামূলক কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ আহŸান জানান।

আমির হোসেন আমু বলেন, বিদেশে যখন কিছু কিনতে যাই তখন বিক্রেতা জিজ্ঞাসা করেন, খাবার কত দিন রাখবে। সে অনুযায়ী ফরমালিন ব্যবহার করা হয়। আর আমাদের দেশে ফরমালিন ব্যবহারের কোন নির্দিষ্ট সময় নেই। যার কারণে শরীরে নানা রোগ বাসা বাধে। তাই আমাদের দেশে খাদ্যকে নিরাপদ রাখতে হবে। খাদ্য নিরাপদ থাকলে মানুষ সুস্থ থাকবে, এটা সবার জন্যই প্রয়োজন। যদি খাবারে ভেজাল মেশানো হয়, তাহলে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে কঠোর ব্যবস্থা নেওয়ার জন্য তিনি জেলা প্রশাসনকে নির্দেশ দেন। ঝালকাঠি সদর উপজেলা পরিষদ মিলনায়তনে জেলা নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ দিনব্যাপী এ কর্মশালার আয়োজন করে।

সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা সাবেকুন নাহারের সভাপতিত্বে কর্মশালায় বিশেষ অতিথির বক্তব্য দেন বাংলাদেশ কর্ম কমিশনের সচিব মুহাম্মদ আব্দুল হামিদ জমাদ্দার, বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের সদস্য যুগ্ম সচিব রেজাউল করিম ও ঝালকাঠির জেলা প্রশাসক ফারাহ্ গুল নিঝুম। অন্যদের মধ্যে বক্তব্য দেন জেলা নিরাপদ খাদ্য কর্মকর্তা নাজমুল হাসান।

 

Print Friendly, PDF & Email

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন







All rights reserved@KathaliaBarta 2023
Design By Rana