মঙ্গলবার, ০৪ অক্টোবর ২০২২, ০৭:০২ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
মুখপোড়া হনুমানকে অতিথি আপ্যায়নে ব্যস্ত গ্রামবাসি

মুখপোড়া হনুমানকে অতিথি আপ্যায়নে ব্যস্ত গ্রামবাসি

বার্তা ডেস্ক:

আমরা সাধারনত বাসায় নতুন মেহমান এলে তাকে আপ্যায়ন করে থাকি। তবে এবার দেখা মিছেলে ভিন্ন এক আপ্যায়নের দৃশ্য। আজ শনিবার ঝালকাঠির জেলার কাঁঠালিয়া উপজেলার শৌলজালিয়া এলাকায় জঙ্গল থেকে দলছুট একটি মুখপোড়া হনুমান লোকালয় চলে আসে। এ গাছ থেকে ওগাছে এবং কোন খাবার দিলে মাটিতে নেমে খেয়ে আবার গাছে উঠছে। হনুমানটিকে একনজর দেখার জন্য উৎসুক বিভিন্ন বয়সী নারী পুরুষ ভিড় জমায়। নতুন অতিথি পেয়ে বন্য এ প্রাণীটিকে বড় কুটুমদের মতো মেহমানদারী করতে ব্যস্ত হয়ে পড়েন অনেকেই। সাধ্যমতো কেউ রুটি কেক, কলা-বিস্কুট, এমনকি গাছ থেকে ডাব পেরে দিচ্ছেন। এসময় মোবাইলে সেলফি তুলতেও ব্যস্ত ছিলেন কেউ কেউ।

স্থানীয় বাসিন্দা মো. রুবেল হোসেন বলেন, শনিবার সকালে কোথাথেকে যেন শৌলজালিয়া মাধ্যমিক বিদ্যালয়ের সামনে একটি মুখপোড়া হনুমান চলে আসে। গ্রামের লোকজন এর আগে এ ধরনের মুখপোড়া হনুমান কোনদিন দেখেনি। তাই সবাই এক নজর দেখতে ভিড় করেন। এ সময় আমি গাছ থেকে ডাব পেরে হনুমানটিকে দিয়েছি। কেউ রুটি বা কলা তাকে খেতে দিয়েছেন। খেয়েছেও হনুমানটি।

শৌলজালিয়া হক্কেন্নুর দরবার শরীফের পীরজাদা মঞ্জিল মোর্শেদ বলেন, শনিবার সকালে একটি কালো মুখের হনুমান লোকালয়ে আসে। এসময় এলাকার লোকজন সেটিকে বিভিন্ন ধরনের খাবার দিয়েছে।

শৌলজালিয়া ইউপি চেয়ারম্যান মো. মাহমুদ হোসেন রিপন বলেন, কিছুদিন আগেও এ ধরনের অন্য একটি হনুমান এই এলাকায় দেখা গেছে। হয়তো খাবারের খোঁজে জঙ্গল থেকে লোকালয়ে চলে আসছে। কয়েকদিন পর আবার চলেও যায়। তবে উৎসুক লোকজনের আথিতিয়েতা ছিল ব্যতিক্রমি।

Print Friendly, PDF & Email

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন







All rights reserved@KathaliaBarta-2021
Design By Rana