বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ০৮:২৪ অপরাহ্ন

বাসে আগুন দেওয়ার মামলায় বিএনপির নেতা শাহজাহান ওমরের রিমান্ড

বাসে আগুন দেওয়ার মামলায় বিএনপির নেতা শাহজাহান ওমরের রিমান্ড

বাসে আগুন দেওয়ার মামলায় বিএনপির নেতা শাহজাহান ওমরের রিমান্ড

অনলাইন ডেস্ক:

বিএনপির ভাইস চেয়ারম্যান শাহজাহান ওমরকে বাসে আগুন দেওয়ার মামলায় জিজ্ঞাসাবাদের জন্য চার দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট (সিএমএম) মো. রশিদুল আলম আজ রোববার এ আদেশ দেন।

রাজধানীর নিউমার্কেট এলাকায় বাসে আগুন দেওয়ার মামলায় শাহজাহান ওমরকে গ্রেপ্তার করে পুলিশ। তাঁকে আদালতে হাজির করে সাত দিন রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করার আবেদন জানায় পুলিশ। অপর দিকে শাহজাহান ওমরের আইনজীবীরা রিমান্ডে নেওয়ার আবেদন বাতিল করে জামিনের আবেদন করেন।

শাহজাহান ওমরের আইনজীবী মাসুদ আহমেদ তালুকদার আদালতে বলেন, বাসে আগুন দেওয়ার মতো ঘটনায় সাবেক আইন প্রতিমন্ত্রীকে রিমান্ডে নেওয়ার আবেদন করা হয়েছে; এটি তাঁর(শাহজাহান ওমর) মতো বীর মুক্তিযোদ্ধার জন্য অপমানজনক। তাঁর বিরুদ্ধে সুনির্দিষ্ট কোনো অভিযোগ নেই। পরে সুপ্রিম কোর্টের আইনজীবী শাহজাহান ওমর আদালতে বলেন, ‘আমি বীর মুক্তিযোদ্ধা। আমার বয়স এখন ৭৬ বছর। আমরা সবাই জানি, রিমান্ড মানে একধরনের মানসিক নির্যাতন। আমার মতো বয়সের মানুষকে রিমান্ডে নিতে হবে? আমার ডায়াবেটিস আছে। বয়সজনিত নানা শারীরিক জটিলতা রয়েছে।’ রিমান্ডের আবেদন বাতিল চেয়ে আদালতের কাছে জামিন চান শাহজাহান ওমর।

উভয় পক্ষের শুনানি নিয়ে আদালত শাহজাহান ওমরের চার দিনের রিমান্ড মঞ্জুর করেন।

শাহজাহান ওমরকে গতকাল শনিবার গভীর রাতে ঢাকায় গ্রেপ্তার করা হয়। এরপর তাঁকে নিউমার্কেট এলাকায় গতকাল বাসে আগুন দেওয়ার ঘটনায় করা বিশেষ ক্ষমতা আইনের মামলায় গ্রেপ্তার দেখিয়ে আদালতে হাজির করে গোয়েন্দা পুলিশ (ডিবি)।

এর আগে পল্টন থানার একটি মামলায় বিএনপির সাংগঠনিক সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্সকে তিন দিন রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করার অনুমতি দিয়েছেন আদালত।

অপর দিকে গত ২৮ অক্টোবর প্রধান বিচারপতির বাসভবনে হামলার ঘটনায় রমনা থানায় করা মামলায় গ্রেপ্তার বিএনপির কেন্দ্রীয় ভাইস চেয়ারম্যান এয়ার ভাইস মার্শাল (অব.) আলতাফ হোসেন চৌধুরীকে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন আদালত। সূত্র: প্রথম আলো

 

Print Friendly, PDF & Email

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




All rights reserved@KathaliaBarta 2023
Design By Rana