শনিবার, ২০ অগাস্ট ২০২২, ০৩:০৮ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
কাঠালিয়ায় স্বেচ্ছাসেবক দলের ৪২তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত কাঠালিয়ায় শ্রী কৃষ্ণের জন্মাষ্টমী উৎসব পালিত কাঠালিয়ার চেঁচরী রামপুরে জাতীয় শোক দিবস উপলক্ষে আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠিত রাজাপুরে শ্রী কৃষ্ণের ৫২৪৮ তম জন্মাষ্টমী উদযাপন রাজাপুরে মসজিদ কমিটির সহ-সভাপতি কর্তৃক অবসরপ্রাপ্ত প্রধান শিক্ষক লাঞ্চিত কাঠালিয়ায় জাতীয় শোক দিবস উপলক্ষে আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠান কাঠালিয়ায় জাতীয় শোক দিবস উপলক্ষে আলোচনা সভা ও দোয়া মিলাদ অনুষ্ঠিত কাঠালিয়ায় খালেদা জিয়ার সুস্থতা কামনায় দোয়া মোনাজাত অনুষ্ঠিত বিএনপির আয়োজনে ঝালকাঠিতে দোয়া মুনাজাত অনুষ্ঠিত বরগুনায় ছাত্রলীগকে লাঠিপেটা কেন, জানতে তদন্ত কমিটি
বাংলাদেশের ভারতসহ ৮ দেশে অনির্দিষ্টকালের ভ্রমণ নিষেধাজ্ঞা

বাংলাদেশের ভারতসহ ৮ দেশে অনির্দিষ্টকালের ভ্রমণ নিষেধাজ্ঞা

ভারতসহ আট দেশে বাংলাদেশিদের ভ্রমণ এবং এ দেশগুলো থেকে বাংলাদেশে প্রবেশে অনির্দিষ্টকালের নিষেধাজ্ঞা জারি করেছে সরকার।

এমনকি এ সময়ে এয়ার বাবল চুক্তির আওতায় চলমান ফ্লাইটগুলোও বাতিল করা হয়েছে। আজ সোমবার এ সংক্রান্ত একটি প্রজ্ঞাপন জারি করেছে বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ (বেবিচক)।

বেবিচক জানায়, আজ সোমবার থেকে পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত এ আদেশ কার্যকর থাকবে।

বতসোয়ানা, ভারত, মঙ্গোলিয়া, নামিবিয়া, নেপাল, পানামা, দক্ষিণ আফ্রিকা এবং তিউনিসিয়া ভ্রমণের জন্য এ নিষেধাজ্ঞা জারি করেছে সরকার।

এ দেশগুলো থেকে বাংলাদেশে কোনো নাগরিক প্রবেশ করতে পারবে না। শুধু প্রবাসী বাংলাদেশিরা ও অনাবাসী নাগরিকেরা বাংলাদেশে প্রবেশ করতে পারবে।

তবে বাংলাদেশে প্রবেশের জন্য এসব বাংলাদেশিদের বিশেষ অনুমতিপত্র থাকতে হবে। বাংলাদেশে আসার পর বাংলাদেশিদের অবশ্যই নিজ খরচে সরকার মনোনীত হোটেলে ১৪ দিনের প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে থাকতে হবে। বাংলাদেশি নাগরিকদের উড়োজাহাজের বোর্ডিং পাস দেওয়ার আগে তাঁদের হোটেল বুকিংয়ের প্রমাণ যাচাই করতে উড়োজাহাজ প্রতিষ্ঠানগুলোকে নির্দেশনা দেওয়া হয়েছে।

 

Print Friendly, PDF & Email

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন







All rights reserved@KathaliaBarta-2021
Design By Rana