সোমবার, ২৫ অক্টোবর ২০২১, ০৮:৪৮ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
ঝালকাঠিতে ক্রিকেট খেলা নিয়ে ‘জয় পাকিস্তান’ শ্লোগানের প্রতিবাদ করায় হামলা কাঠালিয়ায় আওয়ামীলীগ নেতার দখল থেকে সরকারি খাল উদ্ধার ঝালকাঠিতে স্কুল ম্যানেজিং কমিটির নির্বাচন স্থগিতের প্রতিবাদে মানববন্ধন কাঠালিয়ায় পিএফজি’র ফলোআপ সভা রাজাপুরে গণ অনশণ ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত কাঠালিয়া-ভান্ডারিয়া আঞ্চলিক মহাসড়কে খানাখন্দে জনদুর্ভোগ চরমে কাঠালিয়ায় সাম্প্রদায়িক সহিংসতা বন্ধ ও দোষীদের বিচারের দাবিতে মানববন্ধন কাঠালিয়ায় সাম্প্রদায়িক সম্প্রীতি ও নিরাপত্তা রক্ষার দাবীতে গণ অনশন কাঠালিয়ায় মুক্তিযোদ্ধা সন্তান কমান্ডের সভা অনুষ্ঠিত কাঠালিয়ায় অবৈধভাবে বালু উত্তোলনের দায়ে লাখ টাকা জরিমানা
বাংলাদেশের ভারতসহ ৮ দেশে অনির্দিষ্টকালের ভ্রমণ নিষেধাজ্ঞা

বাংলাদেশের ভারতসহ ৮ দেশে অনির্দিষ্টকালের ভ্রমণ নিষেধাজ্ঞা

ভারতসহ আট দেশে বাংলাদেশিদের ভ্রমণ এবং এ দেশগুলো থেকে বাংলাদেশে প্রবেশে অনির্দিষ্টকালের নিষেধাজ্ঞা জারি করেছে সরকার।

এমনকি এ সময়ে এয়ার বাবল চুক্তির আওতায় চলমান ফ্লাইটগুলোও বাতিল করা হয়েছে। আজ সোমবার এ সংক্রান্ত একটি প্রজ্ঞাপন জারি করেছে বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ (বেবিচক)।

বেবিচক জানায়, আজ সোমবার থেকে পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত এ আদেশ কার্যকর থাকবে।

বতসোয়ানা, ভারত, মঙ্গোলিয়া, নামিবিয়া, নেপাল, পানামা, দক্ষিণ আফ্রিকা এবং তিউনিসিয়া ভ্রমণের জন্য এ নিষেধাজ্ঞা জারি করেছে সরকার।

এ দেশগুলো থেকে বাংলাদেশে কোনো নাগরিক প্রবেশ করতে পারবে না। শুধু প্রবাসী বাংলাদেশিরা ও অনাবাসী নাগরিকেরা বাংলাদেশে প্রবেশ করতে পারবে।

তবে বাংলাদেশে প্রবেশের জন্য এসব বাংলাদেশিদের বিশেষ অনুমতিপত্র থাকতে হবে। বাংলাদেশে আসার পর বাংলাদেশিদের অবশ্যই নিজ খরচে সরকার মনোনীত হোটেলে ১৪ দিনের প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে থাকতে হবে। বাংলাদেশি নাগরিকদের উড়োজাহাজের বোর্ডিং পাস দেওয়ার আগে তাঁদের হোটেল বুকিংয়ের প্রমাণ যাচাই করতে উড়োজাহাজ প্রতিষ্ঠানগুলোকে নির্দেশনা দেওয়া হয়েছে।

 

Print Friendly, PDF & Email

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন













All rights reserved@KathaliaBarta-2021
Design By Rana