বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ০৯:১১ অপরাহ্ন

বরিশাল সিটি নির্বাচনে ১০ মেয়রপ্রার্থীসহ ১৯৮ জনের মনোনয়নপত্র দাখিল

বরিশাল সিটি নির্বাচনে ১০ মেয়রপ্রার্থীসহ ১৯৮ জনের মনোনয়নপত্র দাখিল

অনলাইন ডেস্ক:

বরিশাল সিটি করপোরেশন নির্বাচনে ১০ জন মেয়র প্রার্থীসহ ১৯৮টি মনোনয়নপত্র জমা পড়েছে। এর মধ্যে মেয়র পদে মনোনয়নপত্র দাখিল করেছেন ১০ জন। সংরক্ষিত কাউন্সিলরের ১০ টি পদে ৪২ এবং সাধারণ কাউন্সিলরের ৩০ পদে মনোনয়নপত্র দাখিল করেছেন ১৪৬ জন।

আজ মঙ্গলবার (১৬ মে) মনোনয়নপত্র ক্রয় ও জমাদানের শেষ দিনের নির্ধারিত সময় শেষে এ তথ্য জানিয়েছেন রিটার্নিং কর্মকর্তা হুমায়ূন কবির।

রিটার্নিং কর্মকর্তার কার্যালয় সূত্রে জানা গেছে, মনোনয়নপত্র দাখিলকৃতদের মধ্যে মেয়র পদে দলীয় মনোনয়নপ্রাপ্ত চারজন এবং ছয়জন স্বতন্ত্র মেয়র প্রার্থী রয়েছেন। আর এ দশ প্রার্থীই মনোনয়নপত্র সংগ্রহ করেছিলেন।

এছাড়া ৩০টি ওয়ার্ডে সাধারণ কাউন্সিলর পদে ১৭৯ জনের মধ্যে ১৪৬ জন এবং ১০টি সংরক্ষিত ওয়ার্ডে ৪৪ জন নারী কাউন্সিল প্রার্থীর মধ্যে ৪২ জন মনোনয়ন জমা দিয়েছেন।

মেয়র প্রার্থীরা হলেন আওয়ামী লীগ মনোনীত আবুল খায়ের আব্দুল্লাহ (খোকন সেরনিয়াবাত), ইসলামী আন্দোলন বাংলাদেশের মুফতী সৈয়দ মো. ফয়জুল করিম, জাতীয় পার্টির ইকবাল হোসেন তাপস ও জাকের পার্টির মিজানুর রহমান বাচ্চু।

এছাড়া স্বতন্ত্রপ্রার্থী আলী হোসেন হাওলাদার, লুৎফুল কবির, কামরুল আহসান রূপণ, মো. আসাদুজ্জামান, সৈয়দ এছহাক মো. আবুল খায়ের এবং মো. নেছার উদ্দীন।

স্বতন্ত্র প্রার্থীর মধ্যে কামরুল আহসান রূপণ বরিশাল সিটি করপোরেশনের সাবেক মেয়র ও বিএনপি নেতা প্রয়াত আহসান হাবিব কামালের ছেলে। এছাড়া সৈয়দ এছহাক মো. আবুল খায়ের ইসলামী আন্দোলন বাংলাদেশ মনোনীত প্রার্থী সৈয়দ মোহাম্মদ ফয়জুল করিমের ভাই।

তফসিল অনুসারে আগামী বৃহস্পতিবার, ১৮ মে যাচাই-বাছাই এবং ২৫ মে প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন।

প্রতীক বরাদ্দ দেওয়া হবে ২৬ মে। ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে আগামী ১২ জুন।

 

Print Friendly, PDF & Email

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




All rights reserved@KathaliaBarta 2023
Design By Rana