বুধবার, ৩০ নভেম্বর ২০২২, ০৩:২৪ পূর্বাহ্ন

বরিশাল বিভাগীয় সরকারি গণগ্রন্থাগারের পুরস্কার পেলেন কবি হেলেন রহমান

বরিশাল বিভাগীয় সরকারি গণগ্রন্থাগারের পুরস্কার পেলেন কবি হেলেন রহমান

মোঃ ফোরকান:

বঙ্গবন্ধুর শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে চিত্রাঙ্কন ও রচনা প্রতিযোগিতা পুরস্কার বিতরণ করা হয়েছে। গত ২৫ সেপ্টেম্বর রবিবার বিকেলে বিভাগীয় সরকারি গণগ্রন্থাগার বরিশাল হল রুমে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়। অনুষ্ঠানে অংশ নেন শতাধিক বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ ৩৫ জন বিজয়ীদের মধ্যে ‘ঘ’ ক্যাটাগরির রচনা প্রতিযোগিতার মধ্যে পুরস্কার পান কবি হেলেন রহমান।

বিভাগীয় সরকারি গণগ্রন্থাগার বরিশালের উপ-পরিচালক ডাক্তার মোঃ আহসান উল্লাহর সভাপতিত্বে অনুষ্ঠিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে পরিবার পরিকল্পনা বরিশাল বিভাগের পরিচালক অতিরিক্ত সচিব এমডি আব্দুস সালাম।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ব্রজমোহন কলেজের অধ্যক্ষ প্রফেসর মোঃ গোলাম কিবরিয়া ছিলেন বরিশাল জেলা প্রশাসক কার্যালয়ের লাইব্রেরিয়ান গোলাম কিবরিয়া তানু।

শুরুতে পবিত্র কুরআন তেলাওয়াত করেন মোহাম্মদ আবু জাফর গীতা পাঠ করেন নুপুর রানী সাহা ভাষা আন্দোলন মহান মুক্তিযুদ্ধে ও ১৫ আগস্ট এর সকল শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়ে এক মিনিট নীরবতা পালন করা হয়।

প্রধান বক্তব্যে এমডি আব্দুস সালাম বলেন শুধু পাঠ্যবইতে সীমাবদ্ধ না থেকে বিভিন্ন বই পড়তে হবে যত বই পড়বেন তত জ্ঞানের পরিধি বাড়বে সভাপতির বক্তব্যে উপ-পরিচালক আহসান উল্লাহ বলেন বিভাগীয় সরকারি গণগ্রন্থাগার ৮৫ হাজার বই রয়েছে সপ্তাহে ৫ দিন গত শনিবার থেকে বুধবার পর্যন্ত খোলা থাকে।

আপনার সন্তানরা যাতে শুধু পাঠ্যবইয়ের সীমাবদ্ধ না থাকে তার জন্য এখানে নিয়ে আসবেন। প্রতিবছর এখানে ছাত্রী প্রতিযোগিতার আয়োজন করা হয় এবার যারা অংশগ্রহণ করেছেন তারা আগামীতে অংশগ্রহণ করবেন।

 

Print Friendly, PDF & Email

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন







All rights reserved@KathaliaBarta-2021
Design By Rana